উন্নাও ঘটনার জের,বিজেপি থেকে সাসপেন্ড বিধায়ক

উন্নাও ঘটনার জের,বিজেপি থেকে সাসপেন্ড বিধায়ক

এই সেই চিঠি। এই মাসের বারো তারিখ পাঠানো হয়েছিল দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং উত্তরপ্রদেশ পুলিশের মহানির্দেশক ওমপ্রকাশ সিংয়ের কাছে।

  • Share this:

#লখনউ: উন্নাও-কাণ্ডের জের। অবশেষে বিজেপি থেকে সাসপেন্ড উত্তরপ্রদেশের বিধায়ক কুলদীপ সেঙ্গার। সিবিআই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ড অভিযুক্ত বিধায়ক। এদিকে, এই ঘটনায় নতুন তথ্য। তাঁদের খুন করা হতে পারে। গত বারোই জুলাই দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং উত্তরপ্রদেশের ডিজি ওমপ্রকাশ সিংকে চিঠি দিয়ে অভিযোগ করেছিল নির্যাতিতার পরিবার।

এই সেই চিঠি। এই মাসের বারো তারিখ পাঠানো হয়েছিল দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং উত্তরপ্রদেশ পুলিশের মহানির্দেশক ওমপ্রকাশ সিংয়ের কাছে। ওই চিঠিতে উন্নাওয়ের নির্যাতিতার পরিবার আশঙ্কা প্রকাশ করেছিল তাঁদের উপর হামলা হতে পারে। কারণ, তাঁদের পরিবারকে লাগাতার খুনের হুমকি দেওয়া হচ্ছে। ওয়াকিবহাল মহলের অভিযোগ, এরপরেও চুপ করেই বসেছিল যোগী আদিত্যনাথ সরকার। গত রবিবার রায়বরেলিতে দুর্ঘটনার পর এই চিঠি এখন প্রকাশ্যে। এই পরিস্থিতিতে ঘরে বাইরে চাপে মুখে উন্নাওয়ের বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারকে সাসপেন্ড করল বিজেপি।

রবিবার দুর্ঘটনার পর যোগী সরকারের পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। নির্যাতিতার পরিবারের অভিযোগ, এফআইআর তো দূরঅস্ত। এবারও তাঁদের ঘটনা মিটিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। যদিও শেষ পর্যন্ত সেঙ্গার-সহ উনতিরিশ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। সবার বিরুদ্ধে খুনের ষড়যন্ত্রের মামলা রুজু হয়েছে। রাজ্যে উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা জানিয়েছেন, রায়বরেলির ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

First published: July 31, 2019, 1:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर