• Home
  • »
  • News
  • »
  • crime
  • »
  • BANGLA NEWS MAN LOST HUGE AMOUNT OF MONEY AFTER HE TAKE ATTEMPT TO SELL HIS HOUSE IN BONGAON N24 PARGANAS SS

Bangaon | Fraud Case: বাড়ি বিক্রি করতে গিয়ে কয়েক লক্ষ টাকা খোয়ালেন বৃদ্ধ !

শ্যামসুন্দর কুন্ডু

Bangla News: বনগাঁর পুরনো চাকদহ বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা শ্যামসুন্দর কুন্ডু নিজের বাড়ি বিক্রি করবার জন্য বিজ্ঞাপন দিয়েছিলেন।

  • Share this:

    রাতুল বন্দ্যোপাধ্যায়, বনগাঁ, উত্তর ২৪ পরগনা: উত্তর ২৪ পরগনা বনগাঁর পুরনো চাকদহ বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা শ্যামসুন্দর কুন্ডু নিজের বাড়ি বিক্রি করবার জন্য বিজ্ঞাপন দিয়েছিলেন। অগাস্ট মাসের শেষ দিকে দুই ব্যক্তি বাড়ি কেনার জন্য দেখতে আসেন। তাদের সঙ্গে কথাবার্তা হওয়ার পরে বাড়ি কেনার জন্য আগ্রহ দেখায় তারা। অগ্রিম বাবদ তিন লক্ষ টাকার একটি চেক দেয় শ্যামসুন্দরবাবুকে এবং আরও টাকা দেওয়ার জন্য শ্যামসুন্দর কুন্ডুর ক্যানসেল চেক তারা চেয়ে নেয়।

    আরও পড়ুন-অনেক সস্তায় একসঙ্গে অনেক বেশি ফিচার্স! কোথায় পাবেন Oppo-র নতুন ইয়ারফোন

    কিন্তু ব্ল্যাঙ্ক চেকে তারা নিজেরা তাদের পেন দিয়ে ‘ক্যানসেল’ লিখেছিল। তার দু-এক দিন পরেই শ্যামসুন্দর বাবুর বনগাঁ স্টেট ব্যাংকের ক্যানসেল চেক থেকে দু- লক্ষ আশি হাজার টাকার তোলার মেসেজ আসে। তারপরেই নড়েচড়ে বসে কুন্ডু পরিবার। বনগাঁ স্টেট ব্যাঙ্কের সঙ্গে কুন্ডু পরিবার যোগাযোগ করলে ব্যাঙ্ক থেকে তাদের সঙ্গে অসহযোগিতা করা হয় বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এরপর শ্যামসুন্দর কুন্ডু বনগাঁ থানার দ্বারস্থ হন এবং তাঁর পক্ষ থেকে জবাব চেয়ে বনগাঁ স্টেট ব্যাঙ্কে লিগাল নোটিস পাঠিয়েছে তাঁর আইনজীবী দীপাঞ্জয় দত্ত।

    শ্যামসুন্দর কুন্ডুর স্ত্রী জানান,ব্যাঙ্ক যা করেছে তা ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত তা আমরা জানি না। তবে, এইভাবে এত মোটা টাকার অঙ্ক এভাবে একজনকে পাঠানো হল, কিন্তু আমরা জানতেও পারল না। ব্যাঙ্কেরও কোনও সন্দেহ হল না। আমরা আমাদের টাকা ফেরত চাই। আর সেই ব্যবস্থা ব্যাঙ্ককেই করতে হবে।

    আরও পড়ুন- শনি ও বৃহস্পতির একই ঘরে অবস্থান, ৪টি রাশির মানুষরা দুর্দান্ত ফল পাবেন!

    এদিকে সরষের তেলের পর এবার নকল মোবিলের বিরুদ্ধে বর্ধমানে অভিযান চালালো জেলা পুলিশের এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট ৷ বর্ধমানের বাঁকুড়া মোড় এলাকায় বেআইনি ভাবে তৈরি নকল মোবিল মজুত করে বিক্রি করার অভিযোগ রয়েছে। বাঁকুড়া মোড় এলাকার একটি পেট্রোলিয়াম জাত দোকান অভিযান চালিয়ে উদ্ধার হলো বিপুল পরিমানে মজুত করা নামী কোম্পানির লেবেল লাগানো নকল মোবিল।

    গোপনসূত্রে খবর পেয়ে বুধবার জেলা পুলিশ ও এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট যৌথ ভাবে অভিযান চালিয়ে প্রায় ১৩০ লিটার নকল মোবিল বাজেয়াপ্ত করে। এই ঘটনায় দোকানের মালিককে আটক করে পুলিশ।

    এনফোর্সমেণ্ট ব্রাঞ্চ সূত্রে জানা গেছে , মোবিলের সঙ্গে ভেজাল উপকরণ মিশিয়ে নামী কোম্পানির প্লাস্টিকের কৌটোয় ভরার পরে নতুন লেবেল লাগিয়ে বাজারে বিক্রি করা হতো। ওই দোকান থেকে ২টি ১৫লিটার,৩টি ১০ লিটার, ৪টি ৫লিটার ও ১লিটারের ২৩টি মোবিল ভর্তি প্লাস্টিকের ক্যান বাজেয়াপ্ত করা হয়েছে। বেশ কয়েকমাস ধরে নকল মোবিল বিক্রি করা হচ্ছে বাঁকুড়া মোড়ের এই দোকানে। এই ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

    Published by:Siddhartha Sarkar
    First published: