করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

বন্ধ কাজ, অভুক্ত অবস্থায় ভিনরাজ্যে আটক সেলসম্যানদের সাহায্যে এগিয়ে এল এলাকার মন্দির কমিটি

বন্ধ কাজ, অভুক্ত অবস্থায় ভিনরাজ্যে আটক সেলসম্যানদের সাহায্যে এগিয়ে এল এলাকার মন্দির কমিটি
প্রতীকী ছবি
  • Share this:

#রায়গঞ্জ: ভিন রাজ্যের ৩৬৮ জন যুবকের হাতে প্রচুর খাদ্য সামগ্রী তুলে দিল রায়গঞ্জ কর্নজোড়া অমরনাথ মন্দির কমিটি। আসাম,উড়িষ্যা,বিহার,উত্তরপ্রদেশ, বিহার,ঝাড়খন্ড এবং পশ্চিমবাংলার বিভিন্ন জেলা থেকে ৩৬৮ যুবক রায়গঞ্জে এসেছিলেন।এরা প্রসাধনী দ্রব্য এবং জৈব সার বাড়ি৷ বাড়ি গিয়ে বিক্রি করতেন। বিক্রির লাভ্যাংশ দিয়ে এদের সংসার চলত।

আচমকা দেশে লকডাউন ঘোষণা হওয়ায় সমস্ত ধরনের কাজকর্ম বন্ধ হয়ে যায়।ফলে  চরম বিপাকে পড়েন এই ভিন রাজ্যের যুবকরা।বাড়ি ভাড়া থেকে প্রতিদিনের খাওয়ার খরচ জোগার করা  তাদের কাছে সমস্যার কারণ  হয়ে দাড়ায়।রায়গঞ্জ ব্লকের কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের অধীনে কর্নজোড়া এলাকায় এরা বাড়ি ভাড়া করে থাকেন।সেলসম্যানদের সমস্যার কথা ভেবে তাদের কোম্পানী কিছু সাহায্য করেছিল।এই বিপুল পরিমাণের সেলসম্যানদের প্রতিদিনের খাওয়ার খরচ যোগার করা কারোর পক্ষেই সম্ভব হয়ে উঠছিল না।বাধ্য হয়ে কোম্পানী ফ্রাঞ্চাচাইজির মালিক কৃষ্ণ মাহাতো কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাসের সঙ্গে যোগাযোগ করেছিলেন।প্রশান্তবাবু তাদেরকে নিয়ে রায়গঞ্জ ব্লকের বিডিও শরনাপন্ন হয়েছিলেন।বিডিও তাদের মাত্র দুই কুইন্টাল চাল দিয়ে দায়িত্ব সেরেছিলেন।

চরম আর্থিক অনটনের মধ্যে চলতে থাকা যুবকদের সমস্যা সমাধানে এগিয়ে আসেন প্রধান।তার উদ্যোগেই কর্নজোড়া অমরনাথ মন্দির কমিটির পক্ষ থেকে ভিন রাজ্যের যুবকদের হাতে ১০ কুইন্টাল চাল,৫ কুইন্টাল আলু, সরষার তেল এবং সাবান তুলে দিলেন। খাদ্য সামগ্রী হাতে পেয়ে খুশী যুবকরা।সংস্থার কর্নধার কৃষ্ণ মাহাতো জানিয়েছেন,দুই কুইন্টাল চাল শেষ হবার পর তাদের খাওয়া কি ভাবে যোগার হবে এটা নিয়ে তারা চরম দুশ্চিন্তায় ছিলেন। প্রশান্তবাবু জানতে পেরে তাদের পাশে যেভাবে দাঁড়ালেন তা কোনদিনের ভোলার নয়।আজ সামজিক দূরত্ব বজায় রেখে এই ৩৬৮ জন যুবক অমরনাথ মন্দিরে হাজির হয়ে খাদ্য সামগ্রী করেন।

Uttam Paul

Published by: Elina Datta
First published: April 19, 2020, 8:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर