স্কুল খুলতেই বিপর্যয়, করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া, হস্টেল পরিণত হল কোয়ারেন্টাইন সেন্টারে

স্কুল খুলতেই বিপর্যয়, করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া, হস্টেল পরিণত হল কোয়ারেন্টাইন সেন্টারে

করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া, হস্টেল পরিণত হল কোয়ারেন্টাইন সেন্টারে। প্রতীকী ছবি।

স্কুল খুলতেই মহা বিপর্যয়ের মুখে পড়ল মহারাষ্ট্রের ওয়াসিম জেলার একটি আবাসিক স্কুল কর্তৃপক্ষ। ২৭ জানুয়ারি স্কুল খোলার পরে একে একে করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া।

  • Share this:

    #মুম্বই:  স্কুল খুলতেই মহা বিপর্যয়ের মুখে পড়ল মহারাষ্ট্রের ওয়াসিম জেলার একটি আবাসিক স্কুল কর্তৃপক্ষ। ২৭ জানুয়ারি স্কুল খোলার পরে একে একে করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া। আপাতত হস্টেল পরিণত হয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে। স্কুলের ২২৯ পড়ুয়ার পাশাপাশি করোনা আক্রান্ত হয়েছেন চার শিক্ষক। আপাতত স্কুলটিকে করোনা সংক্রমণের 'কন্টেইনমেন্ট জোন' হিসেবে ঘোষণা করেছে প্রশাসন। দুই সপ্তাহ আগে এরকমই একটি ঘটনা ঘটেছিল কেরলে। রাজ্যের দুটি স্কুলের পড়ুয়া এবং শিক্ষক মিলিয়ে প্রায় ৩০০জন করোনা আক্রান্ত হয়েছিলেন।

    স্থানীয় প্রশাসন জানিয়েছে, স্কুলের অধিকাংশই পড়ুয়াই অমরাবতী এবং ইভাতমাল জেলার। দুই জেলায় সম্প্রতি করোনারা নতুন স্ট্রেইন দ্রুত ছড়িয়ে পড়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) মহারাষ্ট্রে মোট আট হাজার ৮০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। চার মাসের মধ্যে রাজ্যে করোনা শনাক্তের হার বুধবারই সবচেয়ে বেশি। ৮০ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। শুধু অমরাবতীতেই ১৫১ পড়ুয়ার শরীরে করোনা সংক্রমণ  হয়েছে। ইভাতমালে আক্রান্ত ৫৫, ওয়াসিমে ১১, হিংগোলিতে ৮, বুলধানাতে ৩ এবং আকোলাতে একজন।

    মহারাষ্ট্রে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ২১ হাজার ১১৯। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৯৩৭ জনের। এ দিকে ওই স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। তারপরও এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। অন্যদিকে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ওয়াসিম জেলার একটি মন্দিরে শিবসেনার মন্ত্রী সঞ্জয় রাঠোর  যান। সেই উপলক্ষে করোনার স্বাস্থ্যবিধি ভঙ্গ করে বিপুল মানুষের সমাগম ঘটে। ওই জমায়েতে এক মহিলার মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেছে রাজ্যের বিরোধী দলগুলো।

    Published by:Shubhagata Dey
    First published: