Home /News /cooch-behar /
Cooch Behar: ‌যানজটে নাকাল দিনহাটা! অবৈধ পার্কিং বন্ধের দাবি স্থানীয়দের

Cooch Behar: ‌যানজটে নাকাল দিনহাটা! অবৈধ পার্কিং বন্ধের দাবি স্থানীয়দের

মহকুমা [object Object]

কোচবিহারের মহকুমা শহর দিনহাটাতে যানজট সমস্যা দিন দিন বেড়েই চলেছে। শহর জুড়ে অবৈধ পার্কিং এবং অনিয়ন্ত্রিত যান চলাচল এই দুটি কারণে যানজট সমস্যা যেন মিটতে নারাজ দিনহাটার বুক থেকে।

  • Share this:

    #দিনহাটা : কোচবিহারের মহকুমা শহর দিনহাটাতে যানজট সমস্যা দিন দিন বেড়েই চলেছে। শহর জুড়ে অবৈধ পার্কিং এবং অনিয়ন্ত্রিত যান চলাচল এই দুটি কারণে যানজট সমস্যা যেন মিটতে নারাজ দিনহাটার বুক থেকে। দিনহাটা শহরের অধিকাংশ বাসিন্দাদের দাবি, শহরের বুকে একটি পার্কিং জোন তৈরি করা হোক। তাহলে কিছুটা হলেও শহরের বুকে এই ভাবে অবৈধ পার্কিং বন্ধ করা সম্ভব হবে। দিনহাটার এক টোটো চালক রতন বর্মন বলেন, \"দিনহাটার বুকে একটি পার্কিং জোন। এই পার্কিং জোন যদি তৈরি হয়। তবে রাস্তার যেখানে সেখানে মানুষেরা আর গাড়ি রেখে দিয়ে চলে যাবে না।\"

     

     

    দিনহাটা মহকুমা শহরের মেইন রাস্তার পরিধিও অনেকটাই চাপা। তারপরে রাস্তার দু'ধারে যদি গাড়ি দাঁড় করিয়ে রাখা থাকে। তাহলে রাস্তার পরিধি অনেকটাই কমে যায়। ছাড়া দিলাটা পৌরসভা ইতিমধ্যেই দিনহাটা শহরের এই যানজট সমস্যা নিয়ে তৎপর হয়ে উঠেছে। তারা মনে করছেন। বর্তমানে যানজট সমস্যা সামান্য থাকলেও, আসছে পুজোর সময় দিনহাটা শহরে অনেক কয়েকটি বিগ বাজেটের পূজা রয়েছে। আর তার ফলে সকালে যানজট আরোও বাড়তে পারে।

    আরও পড়ুনঃ শুরু হয়ে গিয়েছে পুজোর বাজার! আসছে নতুন নতুন ফ্যাশনের পোশাক

     

     

    দিনহাটা শহরের ট্রাফিক ওসি শক্তিপদ রায় জানান, \"আমরা দিনরাত্রি এক করে কাজ করে চলেছি প্রতিনিয়ত। শহরের বুকে যানজট সমস্যা কমানোর জন্য আমরাও যথেষ্ট চেষ্টা করছি। তবে পার্কিং জোন না হওয়া পর্যন্ত এই সমস্যা সম্পূর্ণ সমাধান হবে না। আমি ইতিমধ্যে পৌরসভার সাথে কথাও বলেছি, এই বিষয়টি নিয়ে।\"

    আরও পড়ুনঃ অঙ্গদানে বড় সুবিধা! এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চালু হচ্ছে আই ব্যাঙ্ক

     

     

    দিনহাটা পৌরসভার ভাইস চেয়ারম্যান সাবির সাহা চৌধুরী বলেন, \"আমরা ইতিমধ্যেই এই সমস্ত বিষয় নিয়ে খতিয়ে দেখছি। দিনহাটা শহরের মেইন রাস্তাটা অনেকটা চেপে গিয়েছে। সেটা যদি কোনোভাবে বড় করা সম্ভব হয় সে বিষয়ে ভাবা হচ্ছে। এবং আমরা শহরের বুকে পার্কিং জোন নিয়েও চিন্তা ভাবনা করছি। আমরা আশা রাখছি এই সমস্ত সমস্যা আমরা খুব তাড়াতাড়ি সমাধান করে দেব।\"

     

     

     

    Sarthak Pandit

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Cooch behar, Dinhata

    পরবর্তী খবর