Home /News /business /
Yes Bank: ইয়েস ব্যাঙ্ক লঞ্চ করল ফ্লোটিং-রেট ফিক্সড ডিপোজিট! কী কী সুবিধা পাবেন?

Yes Bank: ইয়েস ব্যাঙ্ক লঞ্চ করল ফ্লোটিং-রেট ফিক্সড ডিপোজিট! কী কী সুবিধা পাবেন?

ইয়েস ব্যাঙ্কের নতুন পদক্ষেপ

ইয়েস ব্যাঙ্কের নতুন পদক্ষেপ

Yes Bank: ইয়েস ব্যাঙ্কের এমডি এবং সিইও প্রশান্ত কুমার বলেছেন, “ইয়েস ব্যাঙ্কে আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন বিভাগে ধারাবাহিক ভাবে সর্বোত্তম-শ্রেণির অভিনব সুযোগ-সুবিধা এবং অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করি।''

  • Share this:

    #নয়াদিল্লি: বেসরকারি খাতের ঋণদাতা ইয়েস ব্যাঙ্ক (Yes Bank) মঙ্গলবার তাদের অভ্যন্তরীণ গ্রাহকদের জন্য ফ্লোটিং-রেট ফিক্সড ডিপোজিট (Floating-rate fixed deposit) চালু করার কথা ঘোষণা করল। এই ধরনের ফিক্সড ডিপোজিট বা এফডি (FD)-তে রেপো রেট পরিবর্তনের উপর ভিত্তি করে ওঠা-নামা করবে সুদের হার। এর ফলে ফিক্সড ডিপোজিটের উপর গ্রাহকরা দারুণ গতিশীল রিটার্ন উপভোগ করতে পারবেন। ঋণদাতা ওই সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে যে, “গ্রাহক নিজের পছন্দ অনুযায়ী এক বছর থেকে তিন বছরেরও কম মেয়াদের জন্য এই ফ্লোটিং রেট ফিক্সড ডিপোজিট বেছে নিতে পারেন।” সেই সঙ্গে আরও জানানো হয়েছে যে, নিয়মিত গ্রাহকদের জন্য স্ট্যান্ডার্ড ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার বার্ষিক ৬.৫ শতাংশ পর্যন্ত এবং প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার বার্ষিক ৭.২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে এই ব্যাঙ্ক।

    ইয়েস ব্যাঙ্কের এমডি এবং সিইও প্রশান্ত কুমার বলেছেন, “ইয়েস ব্যাঙ্কে আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন বিভাগে ধারাবাহিক ভাবে সর্বোত্তম-শ্রেণির অভিনব সুযোগ-সুবিধা এবং অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করি। ফ্লোটিং-রেট ফিক্সড ডিপোজিট হল এমন এক এফডি, যা আমাদের এই ধরনের উদ্ভাবনী প্রচেষ্টার আরও একটি প্রমাণ।” কুমার বলেছেন, “এই প্রোডাক্টের প্রধান সুবিধাগুলোর মধ্যে একটা হল– স্বয়ংক্রিয় ভাবে সুদের হারে সংশোধন হতে থাকবে, ব্যাঙ্ক বা গ্রাহকদের কোনও ম্যানুয়াল হস্তক্ষেপের প্রয়োজন হবে না। এই ফ্লোটিং রেট এফডি চালু করার আগে সতর্কতার বিষয়ে আলোচনা করা হয়েছে এবং এটি আমাদের খুচরো প্রোডাক্ট অফারকে আরও বৃদ্ধি করার দিকে আর একটি নতুন পদক্ষেপ।”

    আরও পড়ুন: পাশের দাবিতে আন্দোলন করেও লাভ হয়নি, আত্মহত্যা উচ্চ মাধ্যমিক ছাত্রীর!

    ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক কঠোর মুদ্রানীতির অবস্থানে রয়েছে এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করার জন্য রেপো রেট বাড়াচ্ছে। এর জেরে বাণিজ্যিক ব্যাঙ্কগুলিও এটা অনুসরণ করে সুদের হার বাড়াচ্ছে। RBI-এর মনিটারি পলিসি কমিটি গত সপ্তাহে রেপো রেট ৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করে ৪.৯০ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছিল। এতে ঋণদাতাদের ঋণের উপর সুদের হার বৃদ্ধি করা হয়েছে।

    আরও পড়ুন: 'কী, কানন বাবু কেমন আছেন?' মুখ্যমন্ত্রীর সম্বোধনে শোভনের চমকদার প্রতিক্রিয়া!

    পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং এইচডিএফসি ব্যাঙ্ক-সহ বেশ কয়েকটি ব্যাঙ্ক গত কয়েক দিনে তাদের সুদের হার বাড়িয়ে দিয়েছে। মেয়াদ এবং আমানতকারীর বয়সের উপর ভিত্তি করে আইসিআইসিআই ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার রেখেছে ২.৭৫ - ৬.৫০ শতাংশ। আবার এইচডিএফসি ব্যাঙ্কও মেয়াদী আমানতের উপর ভিত্তি করে একই হারে সুদ দিচ্ছে। তবে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের দেওয়া এই রিটার্নের হার ৩ থেকে ৬ শতাংশের মধ্যে।

    First published:

    Tags: Yes Bank, Yes Bank FD

    পরবর্তী খবর