Home /News /business /

টাটার এই মাল্টিব্যাগার স্টক ১ বছরে দিয়েছে প্রায় ২০০০ শতাংশ রিটার্ন, দেখে নিন এক নজরে!

টাটার এই মাল্টিব্যাগার স্টক ১ বছরে দিয়েছে প্রায় ২০০০ শতাংশ রিটার্ন, দেখে নিন এক নজরে!

এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি মাল্টিব্যাগার স্টক।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় শেয়ার বাজারে পতন দেখা দিলেও এই বছর ভারতের শেয়ার বাজার রেকর্ড উচ্চস্তরে পৌছাতে সক্ষম হয়েছে। টাটা কোম্পানির প্রায় ৫টি শেয়ার তাদের শেয়ারধারকদের প্রায় ২০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি মাল্টিব্যাগার স্টক।

টাটা পাওয়ার শেয়ার (Tata Power Stock)

টাটা পাওয়ার কোম্পানির শেয়ার বর্তমানে ২১৭ টাকার আশেপাশে ট্রেড করছে। ১ বছর আগে ২০২০ সালের ২৮ ডিসেম্বর টাটা পাওয়ার কোম্পানির শেয়ারের দাম ছিল ৭৭ টাকা। ১ বছরের মধ্যে টাটা পাওয়ার কোম্পানির শেয়ার ৭৭ টাকা থেকে পৌঁছে গিয়েছে ২১৭ টাকায়। ১ বছরে টাটা পাওয়ার কোম্পানির শেয়ার প্রায় ১৮৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১৮ অক্টোবর টাটা পাওয়ার কোম্পানির শেয়ার উচ্চ সীমায় পৌঁছে গিয়েছিল, এর দাম হয়েছিল ২৫৭ টাকা। বিগত ৬ মাসে এই ভারতীয় ইলেকট্রিক ইউটিলিটি কোম্পানি তাদের শেয়ারধারকদের প্রায় ৭৫ শতাংশ রিটার্ন দিয়েছে।

আরও  পড়ুন: Nykaa ও Zomato-র বদলে এই বছর অন্যান্য কোম্পানির IPO দিয়েছে বেশি ভালো রিটার্ন, দেখে নিন এক নজরে!

টাটা মোটোরস শেয়ার (Tata Motors Stock)

টাটা মোটোরস কোম্পানির শেয়ার বর্তমানে ৪৭২.৪৫ টাকার আশেপাশে ট্রেড করছে। ১ বছর আগে টাটা মোটোরস কোম্পানির শেয়ারের দাম ছিল ১৮৬ টাকা। এই বছর নভেম্বর মাসে টাটা মোটোরস কোম্পানির শেয়ার উচ্চ সীমায় পৌঁছে গিয়েছিল, এর দাম হয়েছিল ৫৩০.১৫ টাকা। টাটা মোটোরস কোম্পানি তাদের শেয়ারধারকদের প্রায় ১৫০ শতাংশ রিটার্ন দিয়েছে।

টাটা এলেক্সি শেয়ার (Tata Elxsi Stock)

টাটা এলেক্সি হল একটি কম্পিউটার সফটওয়্যার কোম্পানি। টাটা এলেক্সি কোম্পানির শেয়ার বর্তমানে ৫,৪৫২ টাকার আশেপাশে ট্রেড করছে। ১ বছর আগে টাটা এলেক্সি কোম্পানির শেয়ারের দাম ছিল ১৮৭০ টাকা। ১ বছরের মধ্যে টাটা এলেক্সি কোম্পানির শেয়ার ৫,৪৫২ টাকায় পৌঁছে গিয়েছে। এই বছর নভেম্বর মাসে টাটা এলেক্সি কোম্পানির শেয়ার উচ্চ সীমায় পৌঁছে গিয়েছিল, এর দাম হয়েছিল ৬৬০০ টাকা। ১ বছরে টাটা এলেক্সি কোম্পানির শেয়ার ১৯০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: ২০২২ হোক সুরক্ষিত, এক নজরে দেখে নিন নতুন বছরে কোথায় কোথায় বিনিয়োগ করা দরকার!

নেলকো শেয়ার (Nelco Stock)

১ বছরের মধ্যে নেলকো কোম্পানির শেয়ার ২০০ টাকা থেকে বেড়ে পৌঁছে গিয়েছে ৭২০ টাকায়। ২০২১ সালে এই নেলকো কোম্পানির শেয়ার প্রায় ২৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই মাল্টিব্যাগার স্টক নেলকো কোম্পানির শেয়ার বিগত ৬ মাসে তাদের শেয়ারধারকদের প্রায় ১২০ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২১ সালের ১৯ অক্টোবর এই মাল্টিব্যাগার স্টক নেলকো কোম্পানির শেয়ার ৯৬০.১০ টাকায় পৌঁছে আবার কিছুটা নিচে নেমেছে।

আরও পড়ুন: সঞ্চয়ের বিশ্বস্ত মাধ্যম, পোস্ট অফিসের এই স্কিমে ৬০ মাসে ১০ লাখ টাকা হয়েছে ১৪ লাখ টাকা!

টাটা টেলিসার্ভিস লিমিটেড শেয়ার (Tata Teleservices Limited Stock)

১ বছর আগে টাটা টেলিসার্ভিস লিমিটেড কোম্পানির শেয়ারের দাম ছিল মাত্র ৮ টাকা। কিন্তু বর্তমানে টাটা টেলিসার্ভিস লিমিটেড কোম্পানির শেয়ারের দাম ১৬৯.৮৫ টাকা। ১ বছরে এই টাটা টেলিসার্ভিস লিমিটেড কোম্পানির শেয়ার প্রায় ২০০০ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালের ১৭ ডিসেম্বর, এই টাটা টেলিসার্ভিস লিমিটেড কোম্পানির শেয়ারের দাম ১৮৯.১০ টাকায় পৌঁছে গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Stock

পরবর্তী খবর