Home /News /business /
Share Market: শেয়ার বাজারে ভাল রিটার্ন চান? বিনিয়োগ করা যেতে পারে এই দু'টি শেয়ারে

Share Market: শেয়ার বাজারে ভাল রিটার্ন চান? বিনিয়োগ করা যেতে পারে এই দু'টি শেয়ারে

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

এই দু'টি শেয়ার বিগত এক বছরে তার বিনিয়োগকারীদের দিয়েছে ৩৯ শতাংশ থেকে প্রায় ৫৫ শতাংশ রিটার্ন (Share Market)।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজারে সবসময় লেগে রয়েছে ওঠা-নামা। কিন্তু এর মধ্যেও বেশ কয়েকটি স্টকে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। বাজারে এমন কিছু স্টক রয়েছে যা দিয়ে চলেছে ভাল রিটার্ন। এমনই দু'টি শেয়ার হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India) এবং ভিআরএল লজিস্টিক (VRL Logistics)। এই দু'টি শেয়ার তাদের বিনিয়োগকারীদের দিয়ে চলেছে ভাল রিটার্ন। এর ফলে এই দু'টি শেয়ারে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই দু'টি শেয়ার বিগত এক বছরে তার বিনিয়োগকারীদের দিয়েছে ৩৯ শতাংশ থেকে প্রায় ৫৫ শতাংশ রিটার্ন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া -

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার শুক্রবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ৪৯০.৭০ টাকায় বন্ধ হয়েছে। এই বছরের ৭ ফেব্রুয়ারি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ারের দাম তার উচ্চসীমায় পৌঁছে গিয়েছিল। সেই সময় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ারের দাম ছিল ৫৪৯.০০ টাকা।

আরও পড়ুন: হোম লোনে কী ভাবে ইন্টারেস্ট রেট ক্যালকুলেট করা হয় ?

ব্রোকারেজ ফার্ম মনে করছে যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার আগামী দিনে পৌঁছে যেতে পারে ৬৭৫ টাকায়। এর ফলে এই শেয়ার তার বিনিয়োগকারীদের দিতে পারে বেশ ভাল রিটার্ন। যারা এই শেয়ারে বিনিয়োগ করেছে তারা আগামী দিনে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার থেকে পেতে পারে বেশ ভাল রিটার্ন।

ভিআরএল লজিস্টিক -

ভিআরএল লজিস্টিকের শেয়ার আর্থিক বর্ষ ২০২২ সালে প্রায় ৯০ থেকে ১০০ টি শাখা খুলেছিল। ভিআরএল লজিস্টিক এবং ট্রান্সপোর্ট কোম্পানি আর্থিক বর্ষ ২০২৩ সালেও প্রায় ৯০ থেকে ১০০টি শাখা খোলার কথা ঘোষণা করেছে। ভিআরএল লজিস্টিকের শেয়ার শুক্রবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ৪৫৪.৮০ টাকায় বন্ধ হয়েছে। এই বছরের ৭ ফেব্রুয়ারি ভিআরএল লজিস্টিক এবং ট্রান্সপোর্ট কোম্পানির শেয়ারের দাম তার উচ্চসীমায় পৌঁছে গিয়েছিল। সেই সময় ভিআরএল লজিস্টিক এবং ট্রান্সপোর্ট কোম্পানির শেয়ারের দাম ছিল ৫৯১.০০ টাকা। ব্রোকারেজ ফার্ম মনে করছে যে ভিআরএল লজিস্টিক এবং ট্রান্সপোর্ট কোম্পানির শেয়ার আগামী দিনে পৌঁছে যেতে পারে ৬৯০ টাকায়। এর ফলে এই শেয়ার তার বিনিয়োগকারীদের দিতে পারে বেশ ভাল রিটার্ন। যারা এই শেয়ারে বিনিয়োগ করেছে তারা আগামী দিনে ভিআরএল লজিস্টিক এবং ট্রান্সপোর্ট কোম্পানির শেয়ার থেকে পেতে পারে বেশ ভাল রিটার্ন।

শেয়ার বাজারে ওঠা-নামা লেগেই থাকে। এর ফলে শেয়ার বাজারের সবদিক ভাল করে বিবেচনা করে বিনিয়োগ করা দরকার।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: SBI, Share Market

পরবর্তী খবর