Home /News /business /
বাজারে পতনের মধ্যেও বিনিয়োগকারীদের পকেট ভরাচ্ছে এই ৫ স্টক!

বাজারে পতনের মধ্যেও বিনিয়োগকারীদের পকেট ভরাচ্ছে এই ৫ স্টক!

Multibagger Stocks: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে রক্তাক্ত শেয়ার বাজার। একাধিকবার বাজার লাল জোনে গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে রক্তাক্ত শেয়ার বাজার। একাধিকবার বাজার লাল জোনে গিয়েছে। কিন্তু তারপরেও একাধিক কোম্পানির শেয়ার চলতি সময় দাঁড়িয়ে মাল্টিব্যাগারে পরিণত হয়েছে। দিয়েছে সর্বোচ্চ ৫২ শতাংশ রিটার্ন। আর সর্বনিম্ন রিটার্ন ৩৩ শতাংশ। যা বাজারে রীতিমতো হইচই ফেলে দিয়েছে।

গত সপ্তাহে যে সব কোম্পানির শেয়ার সবচেয়ে বেশি রিটার্ন দিয়েছে এবং বিনিয়োগকারীদের পকেট ভারি করেছে সেগুলি হল ওরাকল ক্রেডিট লিমিটেড, চোথানি ফুডস লিমিটেড, টেক সলিউশন লিমিটেড, দ্বারিকেশ সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এবং উগার সুগার ওয়ার্কস লিমিটেড।

আরও পড়ুন: আরডি-তে ৮ শতাংশ হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, জানুন বিস্তারিত!

ওরাকল ক্রেডিট লিমিটেড: গত সপ্তাহে দুরন্ত রিটার্ন দিয়েছে ওরাকল ক্রেডিট লিমিটেডের স্টক। সপ্তাহের শুরুতে ৪১.৪ টাকায় এর দর শুরু হয়। সপ্তাহের শেষে এসে তা দাঁড়ায় ৬৩ টাকায়। কেউ যদি বিএসসি-তে ট্রেড করা এই স্টকে গত সপ্তাহে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে এই সপ্তাহের শেষে তিনি ১ লক্ষ ৫২ হাজার টাকা ঘরে তুলেছেন।

চোথানি ফুডস লিমিটেড: গত সপ্তাহে সবচেয়ে বেশি রিটার্ন দেওয়া স্টকগুলির মধ্যে দ্বিতীয় চোথানি ফুডস লিমিটেড। এক সপ্তাহে ৪০.৪৭ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। ১১.৩৯ টাকা থেকে শুরু করে এর দর উঠেছে ১৬ টাকা। কেউ যদি এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে এতক্ষণে তিনি ১ লক্ষ ৪০ হাজার টাকার মালিক হয়ে গিয়েছেন।

আরও পড়ুন: RBI-এর কোপের মুখে দেশের ৮টি ব্যাঙ্ক, আপনার অ্যাকাউন্ট নেই তো এই ব্যাঙ্কে ?

টেক সলিউশন লিমিটেড: এক সপ্তাহে টেক সলিউশন লিমিটেডের শেয়ার ৩৮.৪৬ শতাংশ রিটার্ন দিয়েছে। গত সপ্তাহে এই স্টক ২৭.৩ টাকায় ক্লোজ হয়েছিল। এই সপ্তাহে ৩৭.৮-এ বন্ধ হয়েছে।

দ্বারিকেশ সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড: শুধু গত সপ্তাহে নয়, বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই দ্বারিকেশ সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্টক বিনিয়োগকারীদের পকেটে সোনা ফলিয়েছে। গত সপ্তাহে এটা ৩৬.০২ শতাংশ রিটার্ন দিয়েছে। ৯৪.৯৫ টাকায় ক্লোজিং হওয়ার পর এই সপ্তাহে ১২৯.১৫ হয়েছে। বিএসসি-তে ট্রেড করা এই স্টকে গত সপ্তাহে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে এই সপ্তাহের শেষে তিনি ১ লক্ষ ৩৬ হাজার টাকা ঘরে তুলেছেন।

আরও পড়ুন: ৫ দিনে ৩,৫০০ টাকা সস্তা হল সোনা, দেখে নিন ১০ গ্রামের লেটেস্ট দাম

উগার সুগার ওয়ার্কস লিমিটেড: এই তালিকায় সর্বশেষ আসছে উগার সুগার ওয়ার্কস লিমিটেডের স্টক। গত সপ্তাহে ৪৭.৯৫ টাকায় ক্লোজ হয়েছিল। এই সপ্তাহে তা বেড়ে ৬৪.০৫ টাকায় ক্লোজ হয়েছে। অর্থাৎ দু’সপ্তাহের ব্যবধানে এর দাম বেড়েছে ৩৩.৫৮ শতাংশ। এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করা থাকলে এতক্ষণে তা বেড়ে ১ লাখ ৩৩ হাজার টাকা হয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Investment, Multibagger Stock

পরবর্তী খবর