Home /News /business /
Car: Toyota লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি Glanza 2022, দেখে নিন এক নজরে!

Car: Toyota লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি Glanza 2022, দেখে নিন এক নজরে!

Car: Toyota কোম্পানির এই গাড়িতে রয়েছে আধুনিক ফিচার ও উন্নত টেকনোলজি। এক নজরে দেখেন নেওয়া যাক তার ফিচার।

  • Share this:

#নয়াদিল্লি: Toyota কোম্পানি খুব তাড়াতাড়ি নিজেদের জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি Glanza-র আপডেট মডেল লঞ্চ করতে চলেছে। সম্প্রতি কোম্পানির তরফে লঞ্চ করা হয়েছে সেই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির টিজার। এখন Glanza-র ফেসলিফ্ট মডেল ১৫ মার্চ লঞ্চ করা হতে চলেছে। Toyota কোম্পানির এই গাড়িতে রয়েছে আধুনিক ফিচার ও উন্নত টেকনোলজি। এক নজরে দেখেন নেওয়া যাক তার ফিচার।

ফিচার -

Toyota Glanza 2022 গাড়িতে রয়েছে ফ্রিন-স্টান্ডিং টাচস্ক্রিন, কন্ট্রোল সারফেস, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ডায়াল। মনে করা হচ্ছে এই গাড়িটির ইন্টিরিয়র অনেকটা নতুন বালেনো গাড়ির মতো হতে পারে। মনে করা হচ্ছে বালেনো (Baleno) গাড়ির মতো Toyota Glanza 2022 গাড়িতে থাকতে পারে হেড আপ ডিসপ্লে, ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ৬ এয়ারব্যাগের মতো ফিচার। বালেনোর তুলনায় Toyota Glanza 2022 গাড়ি বেশি মেয়াদের স্ট্যান্ডার্ড ওয়ার‍্যান্টির সঙ্গে লঞ্চ করা হতে পারে।

আরও পড়ুন : বরাদ্দ বেড়েছে আটগুণ! লক্ষ্মীর ভান্ডারে উপকৃত ১ কোটি মানুষ! বাজেটে খুশি মমতা কেন্দ্রের বঞ্চনায় সোচ্চার

শক্তিশালী ইঞ্জিন -

Toyota Glanza 2022 গাড়ির ইঞ্জিনে অনেকটাই বদল করা হতে পারে। Toyota Glanza 2022 গাড়িতে ব্যবহার করা হতে পারে নন-হাইব্রিড ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন, যা ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স আর এএমটি গিয়ারবক্স বিকল্প সহ লঞ্চ করা হবে। Toyota Glanza 2022 গাড়িটি মারুতির বালেনোর মতোই অনেকটা দেখতে হতে পারে। এই মডেলের ওপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে Toyota Glanza 2022 গাড়ি।

আরও পড়ুন : "এতদিন আমি বলতাম, এখন অন্যরা বলবে..." অস্ত্রোপচার শেষে সাদা কাগজে লিখলেন মদন মিত্র

বালেনো গাড়িকে দেবে টক্কর -

নতুন বালেনো সম্প্রতি ভারতে প্রায় ৬.৩৫ লাখ টাকা দামে লঞ্চ করা হয়েছে। এটি এক্স শোরুম প্রাইজ। এছাড়াও এএমটি ভ্যারিয়েন্টের গাড়ির দাম হল ৯.৪৯ লাখ টাকা। এটিও এক্স শোরুম প্রাইজ। আগের মডেলের তুলনায় এই গাড়িটি বেশি পরিমাণে বিক্রয় হয়েছে। এই গাড়ি অনেকটাই জনপ্রিয়তা অর্জন করেছে। এই গাড়িকে প্রতিযোগিতায় ফেলার জন্য Toyota কোম্পানি ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি Toyota Glanza 2022।

ভারতে এমনিতেই মারুতির গাড়ি খুবই জনপ্রিয়। তাদের বিভিন্ন মডেলের গাড়ি ভারতে ভালই বিক্রি হয়। অন্য দিকে Toyota কোম্পানির গাড়ির জনপ্রিয়তা থাকলেও মারুতির তুলনায় তাদের গাড়ির বিক্রি অনেকটাই কম ভারতের বাজারে। এর ফলে তারা এখন সেই বাজার দখল করার জন্য নিয়ে আসছে বিভিন্ন মডেলের নতুন গাড়ি। মারুতির বালেনোকে টেক্কা দেওয়ার জন্য তারা লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি Glanza 2022।

First published:

Tags: Toyota

পরবর্তী খবর