• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Reliance Industries: দেশের মধ্যে বৃহত্তম; রাইটস ইস্যু পেমেন্টে দ্বিতীয় এবং ফাইনাল কল রিলায়েন্সের

Reliance Industries: দেশের মধ্যে বৃহত্তম; রাইটস ইস্যু পেমেন্টে দ্বিতীয় এবং ফাইনাল কল রিলায়েন্সের

File Photo

File Photo

Reliance makes final call for payment on rights issue: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রাইটস ইস্যুর সবমিলিয়ে পরিমাণ প্রায় ৫৩,১২৫ কোটি টাকা ৷

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (Reliance Industries Ltd) একটি রাইটস ইস্যুতে তাদের দ্বিতীয় এবং ফাইনাল পেমেন্ট ইস্যু করতে পারে, যার মধ্যে রয়েছে ৪২.২৬ কোটি কোম্পানির শেয়ার। এদের মধ্যে স্টেকহোল্ডারদের সাহায্য করার জন্য সংস্থা তাদের WhatsApp চ্যাটবট নতুন রি-অ্যাকটিভেট করেছে- ৭৯৭৭১১১১১১। (Reliance Industries Ltd (RIL) has a second and final payment from those who were issued 42.26 crore company shares in a rights issue. And to assist shareholders, it has re-activated WhatsApp Chatbot 7977111111.)

রেগুলেটিং ফাইলিং-এর ক্ষেত্রে কোম্পানির তরফে জানানো হয়েছে যে দ্বিতীয় এবং ফাইনাল পেমেন্টের কলের সংখ্যা প্রায় ৪২,২৬,২৬,৮৯৪। এই পেমেন্টের জন্য ইস্যু করা হয়েছে নোটিস। এর মধ্যে পার্টলি পেড-আপ ইক্যুইটি শেয়ারের ফেস ভ্যালু প্রতিটি ১০ টাকা, যা রাইটস বেসিস অনুযায়ী ইস্যু করা হয়েছে। ২০২০ সালের ১৫ মে এটি ইস্যু করা হয়েছিল (Reliance's rights issue at a total size of Rs 53,125 crore was the largest ever rights issue in India. This was the world's largest rights issue by a non-financial company in the last 10 years.)।

আরও পড়ুন- আশিস কাচোলিয়ার এই শেয়ার এক মাসেই দিয়েছে ভালো রিটার্ন, দেখে নিন এক নজরে

রিলায়েন্স ইস্যু করেছিল ৪২.২৬ কোটি টাকার ইক্যুইটি শেয়ার। যার প্রতিটির মুল্য প্রায় ১,২৫৭ টাকা। এর ৫০ শতাংশ ফাইনাল কল অর্থাৎ ৬২৮.৫০ টাকা শেয়ার প্রতি এখনও বাকি রয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রাইটস ইস্যুর টোটাল সাইজের পরিমাণ প্রায় ৫৩,১২৫ কোটি টাকা। এটি ভারতের মধ্যে এখনও পর্যন্ত সব থেকে বড় রাইটস ইস্যু। নন-ফিনান্সিয়াল কোম্পানির ক্ষেত্রে বিগত ১০ বছরের মধ্যে এটি বিশ্বের বৃহৎ রাইটস ইস্যু। এই কোম্পানির আগের শেয়ারহোল্ডারদের অফার করা হয়েছে নতুন শেয়ার। কোম্পানির এই নতুন শেয়ারের পরিমাণ ১:১৫ রেশিও। ২০২১ সালের ১০ নভেম্বর হল সেই তারিখ যেদিন রিলায়েন্সের শেয়ার হোল্ডাররা সিদ্ধান্ত নেয় যে তাদের শেয়ার তারা বিক্রি করবে কি না। এর জন্য দ্বিতীয় এবং ফাইনাল কলের মাধ্যমে পেমেন্ট করতে হবে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে জানানো হয়েছে যে তাদের দ্বিতীয় এবং ফাইনাল কলের পেমেন্ট করা যাবে অনলাইনের মাধ্যমে এএসবিএ-এর সাহায্যে। এটি হল তিন ধরনের সুবিধা যুক্ত অনলাইন পেমেন্ট ব্যবস্থা। এর মাধ্যমে নেট ব্যাঙ্কিং, ইউপিআই, এনইএফটি এবং আরটিজিএস পেমেন্টের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও এর মাধ্যমে চেক এবং ডিমান্ড ড্রাফটের সাহায্যেও পেমেন্ট করা সম্ভব হবে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে জানানো হয়েছে যে তাদের দ্বিতীয় এবং ফাইনাল কলের পেমেন্ট করা যাবে ২০২১ সালের ১৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের দ্বিতীয় এবং ফাইনাল পেমেন্ট ইস্যু পুরোপুরি ইক্যুইটি শেয়ারের পেমেন্ট। শেষ তারিখের দু'-সপ্তাহের মধ্যেই দ্বিতীয় এবং ফাইনাল কলের পেমেন্ট ইস্যু করা হবে। অর্থাৎ ২০২১ সালের ২৯ নভেম্বর পেমেন্ট করা হলে, এর দু'-সপ্তাহের মধ্যেই দ্বিতীয় এবং ফাইনাল পেমেন্ট ইস্যু করা হবে। রিলায়েন্সের তরফে বলা হয়েছে যে এটি সম্পূর্ণরূপে রাইটস বেসিস অনুযায়ী ইস্যু করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: