Home /News /business /
Reliance Industries: রাহুল মিশ্রের সঙ্গে গাঁটছড়া, নতুন ব্র্যান্ড লঞ্চ করছে Reliance Brands! ফ্যাশন দুনিয়ায় ঝড়

Reliance Industries: রাহুল মিশ্রের সঙ্গে গাঁটছড়া, নতুন ব্র্যান্ড লঞ্চ করছে Reliance Brands! ফ্যাশন দুনিয়ায় ঝড়

ডিজাইনার রাহুল মিশ্রার সঙ্গে রিলায়েন্স ব্র্যান্ডস-এর এমডি দর্শন মেহেতা

ডিজাইনার রাহুল মিশ্রার সঙ্গে রিলায়েন্স ব্র্যান্ডস-এর এমডি দর্শন মেহেতা

Reliance Industries: রাহুল মিশ্রের সঙ্গে নতুন ব্র্যান্ড লঞ্চ করছে রিলায়েন্স ব্র্যান্ডস!

  • Share this:

#নয়াদিল্লি: রিলায়েন্স ব্র্যান্ডস (Reliance Brands), রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) ব্র্যান্ড লাইসেন্সিং শাখা, অতি শীঘ্রই একটি নতুন ব্র্যান্ড চালু করতে চলেছে। ডিজাইনার রাহুল মিশ্রের (Rahul Mishra) সঙ্গে একটি যৌথ উদ্যোগে এই প্রস্তাবনা গ্রহণ করা হয়েছে।

কোম্পানি গত ৩১ জানুয়ারি এক বিবৃতিতে জানিয়েছে, রাহুল মিশ্রের সঙ্গে একত্রে একটি নতুন ব্র্যান্ড তৈরি করে পার্টনারশিপে যাত্রা শুরু করার কথা ভাবছে তারা। ৬০:৪০ শেয়ারের মালিকানায় যৌথ উদ্যোগের এই প্রচেষ্টা গৃহীত হয়েছে।

গত ডিসেম্বরের শুরুতে, রিলায়েন্স ব্র্যান্ডস ফ্যাশন ডিজাইনার অনামিকা খান্নার (Anamika Khanna) সঙ্গেও অনুরূপ অংশীদারিত্ব ঘোষণা করেছিল, এর অধীনে একটি ফ্যাশন ব্র্যান্ড 'AK-OK' নামে ইতিমধ্যেই বাজারে আসার জন্য অপেক্ষা করছে।

রাহুল মিশ্রের সঙ্গে পার্টনারশিপে তৈরি করা নতুন ব্র্যান্ড, গ্রাহকদের জন্য পোশাক প্রস্তুত ছাড়াও, ধীরে ধীরে অন্যান্য ফ্যাশন সেগমেন্ট যেমন গয়না, জুতো, বাড়ির ইনটেরিয়ার, ফার্নিচার ইত্যাদিতে ইনভেস্ট করবে।

আরও পড়ুন: বেকারত্ব থেকে বিনিয়োগে ভাটা, এবারের বাজেটের আগে মোদি সরকারের সামনে একাধিক চ্যালেঞ্জ

বিশ্বব্যাপী গ্রাহকদের আকর্ষণ করতে আন্তর্জাতিক ফ্যাশন ফোরামগুলিকেও কাজে লাগাবেন তারা। ভারতীয় শিল্প ও সংস্কৃতিকে লালন করার জন্যেও তারা বদ্ধপরিকর থাকবেন এমন কথাও জানিয়েছেন।

রাহুলই হলেন প্রথম ভারতীয় ডিজাইনার যিনি প্যারিস হট ক্যুচর উইক প্রদর্শনীতে অংশ নিয়ে ২০১৪ সালে মিলান ফ্যাশন উইকে উলমার্ক পুরস্কার পান। ইতিমধ্যেই তাঁর ক্যুচর লেবেলে দেশে দু'টি ফ্ল্যাগশিপ স্টোর রয়েছে।

আরও পড়ুন: পাঁচ রাজ্যে ভোট, বাজেটে কমতে পারে আমজনতার খুব জরুরি এই জিনিসগুলির দাম...

রাহুল মিশ্র জানিয়েছেন, “আমরা এই JV-এর মাধ্যমে মার্কেট লিডার রিলায়েন্স ব্র্যান্ডের সঙ্গে পার্টনারশিপের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত হয়ে উঠেছি।’

গত অক্টোবরে, রিলায়েন্স রিটেইল ভেঞ্চার রিতিকা প্রাইভেট লিমিটেডের প্রায় ৫২ শতাংশ পার্টনারশিপ অধিগ্রহণ করেছে, যার মালিকানায় রয়েছেন রিতু কুমার (Ritu Kumar), লেবেল রিতু কুমার, আরআই রিতু কুমার, আরকে এবং রিতু কুমার হোম অ্যান্ড লিভিং।

আরও পড়ুন: ইনকাম ট্যাক্স দেন শুধু দেড় কোটি মানুষ, তা হলে আয়কর তুলে দিলে ক্ষতি কী?

রিলায়েন্স ব্র্যান্ডস অতীতে সত্য পল (Satya Paul) এবং পুরুষদের পোশাক ডিজাইনার রাঘবেন্দ্র রাঠোরেও (Raghavendra Rathore) বিনিয়োগ করেছিল।

এবিএফআরএলও গত বছরের জানুয়ারিতে, কলকাতা-ভিত্তিক ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় (Sabyasachi Mukherjee) দ্বারা প্রতিষ্ঠিত ব্রাইডাল ক্যুচর ব্র্যান্ডের ৫১ শতাংশ পার্টনারশিপ নিয়েছিল এবং পরে এটি ফেব্রুয়ারিতে তরুণ তাহিলিয়ানির (Tarun Tahiliani) সঙ্গে অংশীদারিত্ব করে।

ব্র্যান্ডভ্যালুতে এটি তার পুরুষদের মেন’স এথনিক ওয়্যার হাউসের ৩৩ শতাংশ অংশীদারিত্ব দখল নিয়েছিল। এটি ২০১৯ সালে রিটেলিংয়ে শান্তনু এবং নিখিলের (Shantanu & Nikhil's) পোশাক ব্র্যান্ড ফাইনেস (Finesse) অধিগ্রহণ করেছিল।

Published by:Suman Biswas
First published:

Tags: Reliance Industries, RIL

পরবর্তী খবর