Home /News /business /
Tata Elxsi: ২ বছরে ১ লাখ টাকা হয়েছে ১১ লাখ টাকা, এক নজরে দেখে নিন এই মাল্টিব্যাগার পেনি স্টক!

Tata Elxsi: ২ বছরে ১ লাখ টাকা হয়েছে ১১ লাখ টাকা, এক নজরে দেখে নিন এই মাল্টিব্যাগার পেনি স্টক!

বড় খবর

বড় খবর

Tata Elxsi: বিগত ২ বছরে এই শেয়ার ৬৩৯ টাকা থেকে পৌঁছে গিয়েছে প্রায় ৭০৪৫ টাকায়।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা মহামারীর জন্য পুরো বিশ্ব জুড়ে শেয়ার বাজারে পতন দেখা দিয়েছিল। কিন্তু ভারতের বাজার বিগত প্রায় ২ বছরে ভাল রিটার্ন দিয়েছে। এর ফলে মাল্টিব্যাগার শেয়ারের লিস্ট অনেকটাই লম্বা হয়ে গিয়েছে। টাটা এলেক্সির (Tata Elxsi) শেয়ার তার বিনিয়োগকারীদের দিয়েছে ভাল রিটার্ন। এর ফলে এটি একটি মাল্টিব্যাগার স্টকে পরিণত হয়েছে। বিগত ২ বছরে এই শেয়ার ৬৩৯ টাকা থেকে পৌঁছে গিয়েছে প্রায় ৭০৪৫ টাকায়।

আগের মাসে টাটা এলেক্সির শেয়ারে কিছুটা পতন দেখা দিয়েছিল। এর ফলে তার দাম ৭৬.৩ টাকা থেকে নেমে ৭০৪৫ টাকায় পৌঁছে গিয়েছিল। কিন্তু বিগত কয়েকদিন ধরে এই শেয়ার অনেকটাই বৃদ্ধি লাভ করে। এক বছরে এই শেয়ার প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি হয়। এর ফলে এই শেয়ার ৫৮৯৩.৬৫ টাকা থেকে পৌঁছে গিয়েছে ৭০৪৫ টাকায়। বিগত ১ বছরে টাটা এলেক্সির শেয়ার ১৬০ শতাংশ বেড়ে ২৬৯৬.৯৫ টাকা থেকে পৌঁছে গিয়েছে ৭০৪৫ টাকায়। ২০২০ সালের ২৭ মার্চ এই মাল্টিব্যাগার স্টকের দাম ছিল ৬৩৯.১০ টাকা। ২০২২ সালের ৯ মার্চ এই মাল্টিব্যাগার শেয়ার পৌঁছে গিয়েছে ৭০৪৫ টাকায়। এর ফলে ২ বছরে টাটা এলেক্সি মাল্টিব্যাগার স্টক তার বিনিয়োগকারীদের রিটার্ন দিয়েছে প্রায় ১০০০ শতাংশ।

আরও পড়ুন: চাকরিজীবীদের জন্য ফের খারাপ খবর! মধ্যবিত্তের অবসরের সঞ্চয়ে থাবা? আবারও PF-এ সুদ কমার সম্ভাবনা!

মুনাফা -

টাটা এলেক্সি মাল্টিব্যাগার স্টকে ১ মাস আগে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে এখন তার পরিমাণ হয়েছে ৯২,০০০ টাকা। টাটা এলেক্সি মাল্টিব্যাগার স্টকে ৬ মাস আগে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে এখন তার পরিমাণ হয়েছে ১.৪০ লাখ টাকা। টাটা এলেক্সি মাল্টিব্যাগার স্টকে ২ বছর আগে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে এখন তার পরিমাণ হয়েছে ১১ লাখ টাকা। যদি কোনও বিনিয়োগকারী ২০২২ সালের শুরুতে টাটা এলেক্সি মাল্টিব্যাগার শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করে তাহলে এখন সে রিটার্ন পাবে প্রায় ২.৬০ লাখ টাকা।

আরও পড়ুন: নেমেছে অনেকটাই নীচে, গত ২ বছরের মধ্যে সবথেকে কম হতে চলেছে তেলের দাম!

টাটা এলেক্সির শেয়ার তার বিনিয়োগকারীদের দিয়েছে ভাল রিটার্ন। আগের মাসে এই শেয়ারে কিছুটা পতন দেখা দিলেও এই শেয়ার ভাল রিটার্ন দিয়েছে। যারা অনেক আগে থেকে টাটা এলেক্সি মাল্টিব্যাগার পেনি স্টকে বিনিয়োগ করেছে তারা পেয়েছে ভাল রিটার্ন। এর ফলে এই ধরনের মাল্টিব্যাগার পেনি স্টকে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়া সম্ভব। কারণ এই সকল মেল্টিব্যাগার পেনি স্টক মোটা রিটার্ন দেয়।

First published:

Tags: Multibagger Penny Stock

পরবর্তী খবর