Home /News /business /
LIC: LIC স্টকে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য শেষ হচ্ছে লক-ইন পিরিয়ড, ১.৬৪ লাখ কোটি টাকার ক্ষতি!

LIC: LIC স্টকে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য শেষ হচ্ছে লক-ইন পিরিয়ড, ১.৬৪ লাখ কোটি টাকার ক্ষতি!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

LIC: এখন যদি অ্যাঙ্কর বিনিয়োগকারীরা LIC-র স্টক থেকে নিজেদের সরিয়ে নেন, তাহলে ভবিষ্যতে আরও পতন দেখতে পাওয়া যাবে এই স্টকে।

  • Share this:

#নয়াদিল্লি: প্রথম থেকেই লোকসানের মুখ দেখছেন LIC আইপিওর শেয়ারহোল্ডাররা। এই লোকসানের পরিমাণ প্রায় প্রতিদিনই বেড়ে চলেছে। LIC শেয়ারহোল্ডারদের দুর্দিন খুব তাড়াতাড়ি শেষ হবে বলে মনে হচ্ছে না। সোমবার এলআইসি আইপিওর অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য শেষ হবে লক-ইন পিরিয়ড। বিশ্ব ও দেশীয় বাজারে ব্যাপক বিক্রি হওয়ার কারণে এলআইসিতে আরও বেশি বিক্রি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এর প্রভাব আজ স্পষ্টভাবে দেখতে পাওয়া যাচ্ছে LIC-র শেয়ারে। সোমবার প্রায় ৩ শতাংশ পতন হওয়ার ফলে ৬৯০ টাকার নিচে লেনদেন করছে এই সরকারি বিমা কোম্পানির স্টক। টানা দশ দিন ধরে LIC-র স্টকে পতন দেখা যাচ্ছে। শুক্রবারও এই স্টক বন্ধ হয়েছে লাল দাগে। এখন যদি অ্যাঙ্কর বিনিয়োগকারীরা LIC-র স্টক থেকে নিজেদের সরিয়ে নেন, তাহলে ভবিষ্যতে আরও পতন দেখতে পাওয়া যাবে এই স্টকে।

এক মাসে LIC-র স্টকে ২১ শতাংশের বেশি পতন

তালিকাভুক্ত হওয়ার পর থেকে LIC-র শেয়ারে ক্রমাগত পতন হতে দেখা গিয়েছে। LIC-র আইপিও-র দাম শেয়ার প্রতি ছিল ৯৪৯ টাকা। এই আইপিও তার ইস্যু মূল্যের থেকেও নিচে নেমে গিয়েছে এবং ক্রমাগত পতন অব্যাহত রয়েছে। এই আইপিও-র দাম ইস্যু মূল্য থেকে ২৫ শতাংশেরও বেশি কমে ৬৯০ টাকায় নেমে এসেছে আজ৷ এই স্টকটিতে বিনিয়োগকারীদের ১ লক্ষ কোটি টাকারও বেশি ডুবে গিয়েছে।

আরও পড়ুন: রানাঘাট স্টেশনে ঘুরছিলেন মহিলা, ব্যাগের মধ্যে এ কী জিনিস! চক্ষু চড়কগাছ সকলের

আরও পড়ুন: সাত বিজেপি বিধায়কের সাসপেনশন কি উঠবে? স্পিকারের সিদ্ধান্তে প্রবল ক্ষোভ

১.৬৫ লক্ষ কোটি টাকা ক্ষতি বিনিয়োগকারীদের

LIC-র শেয়ারে টাকা বিনিয়োগ করে ফেঁসে গিয়েছেন অনেক বিনিয়োগকারী। LIC-র শেয়ার তালিকাভুক্ত হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১.৬৫ লক্ষ কোটি টাকা ডুবে গিয়েছে বিনিয়োগকারীদের। আইপিও-র দাম অনুসারে, তালিকাভুক্তির সময় এলআইসির মার্কেট ক্যাপ ছিল ৬.০২ লক্ষ কোটি টাকা। আজ তথা সোমবার বেলা ১১টার সময়ে এই স্টকটির মার্কেট ক্যাপ ৪.৩৪ লক্ষ কোটি টাকা। এই তথ্য অনুযায়ী বিনিয়োগকারীদের ১.৬৫ লক্ষ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, গোটা বাজারের সেন্টিমেন্ট ইতিবাচক না হওয়া পর্যন্ত LIC-তে উন্নতির সম্ভাবনা কম রয়েছে। এই স্টক এখন ৬৫০ টাকা পর্যন্ত যেতে পারে। তবে দীর্ঘমেয়াদী বিনিয়োগকারী হলে এই স্টক ধরে রাখা উচিত, যদিও এখন নতুন অবস্থান তৈরি করার সঠিক সময় নয়।

First published:

Tags: LIC, LIC IPO

পরবর্তী খবর