Home /News /business /
LIC: খুব শিগগিরিই শেয়ারহোল্ডাররা পাবেন লভ্যাংশ, রেকর্ড ডেট ঘোষণা করল এলআইসি!

LIC: খুব শিগগিরিই শেয়ারহোল্ডাররা পাবেন লভ্যাংশ, রেকর্ড ডেট ঘোষণা করল এলআইসি!

LIC: এ-ছাড়াও এলআইসি-র শেয়ারহোল্ডারদের জন্য রয়েছে আরও একটি সুখবর। কারণ এই স্টকটিকে বাই (Buy) রেটিং দিয়েছে মোতিলাল ওসওয়াল।

  • Share this:

#নয়াদিল্লি: এলআইসি শেয়ারহোল্ডারদের জন্য সুখবর! কারণ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ বা ডিভিডেন্ডের (Dividend) রেকর্ড তারিখ ঘোষণা করল ভারতের বৃহত্তম বিমা কোম্পানি লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি (LIC)। সোমবার একটি এক্সচেঞ্জ ফাইলিংয়ে ওই কোম্পানি জানিয়েছে যে, এই রেকর্ড ডেট হবে চলতি বছর অর্থাৎ ২০২২ সালের ২৬ অগাস্ট। এ-ছাড়াও এলআইসি-র শেয়ারহোল্ডারদের জন্য রয়েছে আরও একটি সুখবর। কারণ এই স্টকটিকে বাই (Buy) রেটিং দিয়েছে মোতিলাল ওসওয়াল।

আরও পড়ুন: কোন কৃষকদের অ্যাকাউন্টে আসবে ১২ তম কিস্তির টাকা আর কারা পাবেন না টাকা ?

১০ টাকা মূল্য-সহ শেয়ারের প্রতি ১.৫০ টাকা লভ্যাংশের কথা ঘোষণা করেছিল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (Life Insurance Corporation of India)। আর এটা আসন্ন বার্ষিক সাধারণ সভায় এজিএম-এ (AGM) শেয়ারহোল্ডারদের অনুমোদনের সাপেক্ষ ছিল। কোম্পানি এই লভ্যাংশের জন্য নির্ধারণ করেছে রেকর্ড ডেট বা নথিভুক্তির তারিখ। গত মে মাসে এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছিল এলআইসি। এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে চলতি বছরের ২৭ সেপ্টেম্বর।

আরও পড়ুন: ফের বাড়ল ক্রুড অয়েলের দাম, তাহলে কী এবার পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি করা হল

বোর্ডে সরকারি পরিচালক হিসাবে মনোনীত সুচিন্দ্র মিশ্র: একটি রিপোর্ট অনুযায়ী, রাষ্ট্রীয় মালিকানাধীন এলআইসি তার যৌথ উদ্যোগ এলআইসি (নেপাল) লিমিটেডের প্রস্তাবিত অধিকার ইস্যুতে ৮০.৬৭ কোটি টাকা বিনিয়োগ করবে। কোম্পানির পর্ষদ সভায় সোমবার এই প্রস্তাব অনুমোদন করা হয়। এলআইসি অন্য একটি ফাইলিংয়ে বলেছে যে, বোর্ডে সরকারি পরিচালক হিসেবে পঙ্কজ জৈনের জায়গায় আর্থিক পরিষেবা বিভাগের অতিরিক্ত সচিব সুচিন্দ্র মিশ্রকে মনোনীত করেছে কেন্দ্রীয় সরকার।

শেয়ারের পতন: চলতি বছরের ১৭ মে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হওয়ার পর এলআইসি-র শেয়ারের দামে ব্যাপক পতন দেখা গিয়েছে। বিনিয়োগকারীদের জন্য এলআইসি-র শেয়ার বরাদ্দ করা হয়েছিল ৯৪৯ টাকায় এবং একটি ডিসকাউন্টে তালিকাভুক্ত করা হয়েছিল। আর এই ডিসকাউন্টের অর্থ হল ইস্যু মূল্যেরও নীচে তালিকাভুক্ত হয়েছে এলআইসি-র শেয়ার। বর্তমানে এই শেয়ার প্রায় ৩৪ শতাংশ হ্রাস পেয়েছে।

আরও পড়ুন: শহরের বাজারে বাজারে পদ্মা-রায়দিঘির ইলিশ! দাম উঠল কত জানেন? এই রইল তালিকা

বাই রেটিং দিয়েছে ব্রোকারেজ হাউস মোতিলাল ওসওয়াল এলআইসি-র স্টককে বাই (Buy) রেটিং দিয়েছে ব্রোকারেজ হাউস মোতিলাল ওসওয়াল (Motilal Oswal)। একটি নোটে এই ব্রোকারেজ হাউসের তরফ থেকে বলা হয়েছে যে, কোম্পানির ভ্যালুয়েশন খুব আকর্ষণীয় বলে মনে হচ্ছে। এই স্টককে বাই (Buy) রেটিং দেওয়ার পাশাপাশি ৮৩০ টাকার টার্গেট দিয়েছে এই ব্রোকারেজ হাউস।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: LIC, Share Market

পরবর্তী খবর