Home /News /business /
Earn Money: ‘এই’ পাঁচটি শেয়ার দিয়েছে ৫০ শতাংশ রিটার্ন, আগামী এক বছরেও টাকা রোজগার হতে পারে ভালই

Earn Money: ‘এই’ পাঁচটি শেয়ার দিয়েছে ৫০ শতাংশ রিটার্ন, আগামী এক বছরেও টাকা রোজগার হতে পারে ভালই

Earn Money: these 5 shares delivers 50 percent return in last one year

Earn Money: these 5 shares delivers 50 percent return in last one year

বাজার বিশেষজ্ঞদের মতে, এর মধ্যে তিনটি কোম্পানি আগামী এক বছরে আরও ভালো রিটার্ন দিতে চলেছে। এক বছরে ৫০ শতাংশ রিটার্ন দিয়েছে এই ৫ শেয়ার! জায়গা করে নিয়েছে মিউচুয়াল ফান্ডের পছন্দের তালিকাতেও!

  • Share this:

#নয়াদিল্লি: গত বছর অর্থাৎ ২০২১ সালের সেপ্টেম্বর মাস ত্রৈমাসিক থেকে প্রায় ৬৮টি কোম্পানিতে নিজেদের বিনিয়োগের পরিমাণ বাড়িয়েছে মিউচুয়াল ফান্ড। যদিও এর মধ্যে অধিকাংশ কোম্পানির শেয়ারে বেশি পরিমাণে রিটার্ন পাওয়া যায়নি অর্থাৎ বিনিয়োগকারীরা এই কোম্পানির শেয়ার থেকে ভালো টাকা রিটার্ন পাননি। মানিকন্ট্রোল ডট কমের (moneycontrol.com) একটি রিপোর্ট অনুযায়ী, এর মধ্যেও পাঁচটি এমন শেয়ার রয়েছে, যা বিনিয়োগকারীদের ৫০ শতাংশ রিটার্ন দিয়েছে। বাজার বিশেষজ্ঞদের মতে, এর মধ্যে তিনটি কোম্পানি আগামী এক বছরে আরও ভালো রিটার্ন দিতে চলেছে। এক নজরে দেখে নেওয়া যাক সেই পাঁচটি শেয়ারের বিষয়ে খুঁটিনাটি।

শ্যালে হোটেলস লিমিটেড (Chalet Hotels Limited): এই কোম্পানির স্টক ১ বছরে প্রায় ৭৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালের ৭ জুলাই সকালে এর মূল্য ছিল ৩৩৫ টাকা। আর ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই স্টকে মিউচুয়াল ফান্ডের শেয়ারের পরিমাণ ছিল ১৬.৫৩ শতাংশ। ২০২২ সালের জুন মাসে যা বেড়ে দাঁড়িয়েছে ১৯.৬৯ শতাংশ।

আরও পড়ুন - IT Return : ‘‘আমার কত টাকা আয়কর’’ ভাবতে বসেছেন, সহজেই হিসেব করুন আইটি রিটার্ন

হিন্দুস্তান এরোনটিকস (Hindustan Aeronautics): এই স্টক এক বছরে প্রায় ৬৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই শেয়ারে মিউচুয়াল ফান্ডের শেয়ার ছিল ৪.৭১ শতাংশ। ২০২২ সালের জুনে যা বেড়ে দাঁড়িয়েছে ৭.৭৩ শতাংশ। ব্লুমবার্গের (Bloomberg) কন্সেন্সাস (consensus rating) রেটিং অনুযায়ী, আগামী দিনে এই শেয়ারের ২৩ শতাংশ বৃদ্ধি দেখা যেতে পারে। এর ফলে এর টার্গেট প্রাইস হতে পারে ২১৭৫ টাকা।

আসাহি ইন্ডিয়া গ্লাস (Asahi India Glass): বিগত এক বছরে এই স্টক বিনিয়োগকারীদের ৬২ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই স্টকগুলিতে মিউচুয়াল ফান্ডের বিনিয়োগের পরিমাণ ছিল ০.৬৯ শতাংশ। যা ২০২২ সালের জুন মাসে বেড়ে হয়েছে ১.৪৩ শতাংশ। ব্লুমবার্গের কন্সেন্সাস রেটিং অনুযায়ী, এই শেয়ার আগামী দিনে তিন শতাংশ বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন -MS Dhoni Money : ধোনির কত হাজার কোটি টাকা আয়, ক্রিকেট খেলে নানা ব্যবসায় টাকা লাগান মাহি

আদানি এন্টারপ্রাইস (Adani Enterprise): আদানি গ্রুপের এই শেয়ার বিগত এক বছরে ৬১ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এতে মিউচুয়াল ফান্ডের বিনিয়োগের পরিমাণ ছিল ০.৮২ শতাংশ। ২০২২ সালের জুন মাসে যা বেড়ে হয়েছে ২ শতাংশ। ব্লুমবার্গ কন্সেন্সাস রেটিং অনুযায়ী, এই শেয়ারের আগামী দিনে ৯ শতাংশ পতন হতে পারে।

জমনা অটো ইন্ডাস্ট্রিজ (Jamna Auto Industries): বিগত এক বছরে এই শেয়ার ৫০ শতাংশ বেড়েছে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই স্টকে মিউচুয়াল ফান্ডের শেয়ারের পরিমাণ ছিল ৯.৮৩ শতাংশ। ২০২২ সালের জুন মাসে যা বেড়ে হয়েছে ১৩.৩৯ শতাংশ। ব্লুমবার্গ কন্সেন্সাস রেটিং অনুযায়ী, এই শেয়ার আগামী দিনে ২ শতাংশ বৃদ্ধি পেতে পারে।

Published by:Debalina Datta
First published:

Tags: Earn money, Mutual Fund, Share

পরবর্তী খবর