• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Earn Money: রাতারাতি লাভবান হলেন বিনিয়োগকারীরা! ৩৪ টাকার স্টক বেড়ে হল ১৩০ টাকা

Earn Money: রাতারাতি লাভবান হলেন বিনিয়োগকারীরা! ৩৪ টাকার স্টক বেড়ে হল ১৩০ টাকা

Earn Money: সাধারণ সময়সীমার মধ্যে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের শেয়ার প্রায় ২৮৩ শতাংশ শেয়ার রিটার্ন দিয়েছে।

Earn Money: সাধারণ সময়সীমার মধ্যে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের শেয়ার প্রায় ২৮৩ শতাংশ শেয়ার রিটার্ন দিয়েছে।

Earn Money: সাধারণ সময়সীমার মধ্যে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের শেয়ার প্রায় ২৮৩ শতাংশ শেয়ার রিটার্ন দিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: এই বছর এমন অনেক মাল্টিব্যাগার স্টক (Multibagger Stock) রয়েছে যা বিনিয়োগকারীদের প্রভূত লাভবান করেছে। কেন না, এই স্টকগুলি বিনিয়োগের মাত্র ১ বছরের মধ্যে যে পরিমাণ অঙ্ক ফেরত দিয়েছে দিয়েছে তা আগে কখনও হয়নি। আসলে এখানে আমরা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের (Steel Authority of India Ltd), সংক্ষেপে SAIL-এর শেয়ারের কথা বলছি। গত এক বছরে এই শেয়ারের বাজারগত মূল্য ৩৪ টাকা থেকে বেড়ে ১৩০.৩৫ টাকা হয়েছে। অর্থাৎ সাধারণ সময়সীমার মধ্যে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের শেয়ার প্রায় ২৮৩ শতাংশ শেয়ার রিটার্ন দিয়েছে।

    ২০২১ সালের সেপ্টেম্বরে শেষ হওয়া শেয়ার আয়ের (Share Market) ত্রৈমাসিক রিপোর্টের পরিপ্রেক্ষিতে এই দেশীয় ইস্পাত শিল্প তার আয় রিপোর্ট বিশ্লেষণ করার পর এই পরিমাণ লাভের অঙ্ক সামনে এসেছে। আজ এই স্টকের শেয়ার বিএসইতে (BSE) প্রায় ১২২.২০-তে ট্রেড করছে।

    আরও পড়ুন - মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগেই খোলা যায় পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি; জেনে নিন বিশদে

    গত ১ বছরে এই শেয়ারে ২৫০% রিটার্ন দেওয়া হয়েছে

    স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের (SAIL) এই শেয়ার গত ১২ মাসে তার শেয়ারহোল্ডারদের প্রায় ২৫০ শতাংশের বেশি অর্থ ফেরত দিয়েছে। অন্য দিকে, গত ১ বছরে শেয়ারের বাজারগত (Share Market) মূল্য ৩৪ টাকা থেকে বেড়ে ১৩০.৩৫ টাকা হয়েছে। অর্থাৎ সাধারণ সময়সীমার মধ্যে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের  (SAIL) শেয়ার প্রায় ২৮৩ শতাংশ শেয়ার রিটার্ন দিয়েছে। ৫১,০০০ কোটি টাকার বেশি বাজার মূলধন সহ এই শেয়ার স্টকটি ৫ দিন, ১০ দিন, ২০ দিন, ৫০ দিন, ১০০ দিন এবং ২০০ দিনের চলমান গড়ের উপরে ট্রেড করছে।

    জুলাই থেকে সেপ্টেম্বরর শেষে কোম্পানির ত্রৈমাসিক মুনাফা

    স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড  (SAIL) গত জুলাই থেকে সেপ্টেম্বর, অর্থাৎ ৩ মাসে প্রায় ৪,৩৩৮.৭৫ কোটি টাকার নিট মুনাফা করেছে, যা অন্যান্য বছরের ভিত্তিতে প্রায় ১০ গুণেরও বেশি। আগের বছরের একই সময়ে এর মুনাফা ছিল ৪৩৬.৫২ কোটি টাকা। সম্প্রতি কোম্পানির মোট আয় বছরে ৫৮ শতাংশ থেকে বেড়ে ২৭,০০৭ কোটি টাকা হয়েছে।

    আরও পড়ুন - Earn Money: হতে চান মালামাল, এই স্টকে বিনিয়োগকারীরা ৬ মাসে মুনাফা করলেন ১০৫%

    স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড বা SAIL ভারতের বৃহত্তম ইস্পাত প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে একটি। এটি পাঁচটি প্ল্যান্ট এবং তিনটি বিশেষ ইস্পাত জাত প্ল্যান্টে লোহা ও ইস্পাত উৎপাদন করে। প্রধানত ভারতের পূর্ব ও মধ্য অঞ্চলে অবস্থিত এবং কাঁচামালের অভ্যন্তরীণ উৎসের কাছাকাছি এই শিল্পব্যবস্থা গড়ে উঠেছে।

    Published by:Ananya Chakraborty
    First published: