Home /News /business /

Mutual Funds: মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ হবে সহজ, এক নজরে দেখে নিন PhonePe-র ৫ ইনভেস্টমেন্ট ফিচার!

Mutual Funds: মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ হবে সহজ, এক নজরে দেখে নিন PhonePe-র ৫ ইনভেস্টমেন্ট ফিচার!

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ হবে সহজ, এক নজরে দেখে নিন PhonePe-র ৫ ইনভেস্টমেন্ট ফিচার!

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ হবে সহজ, এক নজরে দেখে নিন PhonePe-র ৫ ইনভেস্টমেন্ট ফিচার!

Mutual Funds: এক নজরে দেখে নেওয়া যাক PhonePe-র ৫টি ইনভেস্টমেন্ট ফিচার, যার মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা অনেক বেশি সহজ হবে।

  • Share this:

#নয়াদিল্লি: ২০১৯ সালে PhonePe ২০টির বেশি মিউচুয়াল ফান্ডের সঙ্গে চুক্তি করেছিল। এর ফলে PhonePe মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার প্রক্রিয়া খুবই সহজ করে দিয়েছে। এক নজরে দেখে নেওয়া যাকPhonePe-র ৫টি ইনভেস্টমেন্ট ফিচার, যার মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা অনেক বেশি সহজ হবে।

আরও পড়ুন: ১ কোটি টাকার লাইফ ইনস্যুরেন্স প্ল্যান? এক নজরে দেখে নিন কত টাকার প্রিমিয়াম দিতে হয়!

পেপারলেস প্রক্রিয়া-

বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগ শুরু করার জন্য সবথেকে বড় সমস্যা হল কেওয়াইসি, নমিনেশন ইত্যাদি প্রক্রিয়া পূরণ করার জন্য বিভিন্ন ধরনের ডকুমেন্ট জমা করা। বিনিয়োগকারীদের এই ধরনের সমস্যা দূর করার জন্য PhonePe মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার ক্ষেত্রে সমস্ত প্রক্রিয়া পেপারলেস করে দিয়েছে। PhonePe-র মাধ্যমে কেওয়াইসি, নমিনেশন ইত্যাদি প্রক্রিয়া পূরণ করার জন্য এখন শুধু কয়েক মিনিট সময় লাগবে। PhonePe-র মাধ্যমে কেওয়াইসি, নমিনেশন ইত্যাদি সমস্ত প্রক্রিয়া পেপারলেস পদ্ধতিতে সম্পন্ন করা যাবে।

আরও পড়ুন: ৩৫ পয়সার শেয়ার হয়েছে ২০০ টাকা, ৩ বছরে ১ লাখ টাকা হয়েছে ৫ কোটি টাকার বেশি!

৫ সেকেন্ডে এসআইপি (SIP) রেজিস্ট্রেশন

ভারতীয় বিনিয়োগকারীদের মধ্যে সবথেকে জনপ্রিয় হল এই এসআইপি। লম্বা সময় ধরে এসআইপির মাধ্যমে বিনিয়োগ করে গেলে ভালো টাকা জমানো সম্ভব হয়। কিন্তু এসআইপি চালু করা খুবই সময়সাপেক্ষ এবং একটি সমস্যার ব্যাপার। এর জন্য ভারতে প্রথম ইউপিআই (UPI) বেসড এসআইপি লঞ্চ করেছে PhonePe। এর ফলে PhonePe এসআইপি শুরু করার প্রক্রিয়া খুবই সহজ করে দিয়েছে। PhonePe-র মাধ্যমে ইউপিআই এসআইপি-র জন্য একজন বিনিয়োগকারী ৫ সেকেন্ডের মধ্যে রেজিস্ট্রেশন করতে পারবে।

সঠিক তথ্য

অনেক বিনিয়োগকারীই মিউচুয়াল ফান্ডের সঙ্গে জড়িত অনেক তথ্য ভালো করে জানে না। এর ফলে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ শুরু করার জন্য অনেক ধরনের সমস্যার সৃষ্টি হয়। কিন্তু PhonePe-র মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের সকল খুঁটিনাটি এবং সঠিক তথ্য সহজেই জানা সম্ভব। PhonePe নতুন বিনিয়োগকারীদের সুবিধার জন্য তৈরি করেছে এডুকেশনাল ভিডিও এবং ছোট আর্টিকেল। এর মাধ্যমে যে কোনও ব্যক্তি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার সকল খুঁটিনাটি জানতে পারবে।

আরও পড়ুন: ক্রেতাদের আরও সুযোগ-সুবিধা, জিও অন হোয়াটসঅ্যাপ, খুচরো বাণিজ্যে খুলবে নতুন দিগন্ত, বললেন ইশা ও আকাশ আম্বানি

সঠিক ফান্ড বাছাই

অনেকেই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার সময় সঠিক ফান্ড বেছে নিতে পারে না। কোন ফান্ডে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়া যাবে তা সহজেই বোঝানোর জন্য PhonePe সকল ধরনের ফান্ডের একটি লিস্ট তৈরি করে দিয়েছে। এই লিস্ট দেখে বিনিয়োগকারীরা সহজেই বুঝতে পারবে কোন ফান্ডে বিনিয়োগ করলে কত রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর থেকেই বিনিয়োগকারীরা নিজেদের পছন্দ অনুযায়ী ফান্ড বেছে নিয়ে সেখানে বিনিয়োগ করতে পারবে।

বিনিয়োগকারীদের বিনিয়োগের ওপর নিয়ন্ত্রণ

PhonePe-র মাধ্যমে বিনিয়োগকারীরা যে কোনও সময় যে কোনও জায়গা থেকে নিজেদের বিনিয়োগ দেখতে পারবে। এর ফলে তাদের বিনিয়োগের ওপর নিজেদের নিয়ন্ত্রণ বজায় থাকবে। বিনিয়োগকারীরা নিজেদের পছন্দ মতো নিজেদের বিনিয়োগ নিয়ন্ত্রণ করতে পারবে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Mutual Fund, PhonePe

পরবর্তী খবর