Home /News /business /

১ কোটি টাকার লাইফ ইনস্যুরেন্স প্ল্যান? এক নজরে দেখে নিন কত টাকার প্রিমিয়াম দিতে হয়!

১ কোটি টাকার লাইফ ইনস্যুরেন্স প্ল্যান? এক নজরে দেখে নিন কত টাকার প্রিমিয়াম দিতে হয়!

লাইফ ইনস্যুরেন্স প্ল্যানে বিনিয়োগ করার আগে জেনে নেওয়া দরকার কোন প্ল্যানে কত টাকা প্রিমিয়াম দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: লাইফ ইনস্যুরেন্স প্ল্যানে বিনিয়োগ করার আগে জেনে নেওয়া দরকার কোন প্ল্যানে কত টাকা প্রিমিয়াম দিতে হবে। এক্ষেত্রে মনে রাখা দরকার যে একএকজন ব্যক্তির ক্ষেত্রে এক এক রকম প্রিমিয়াম নির্ধারিত হয়।

Max Life Smart Secure Plus Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১০,২০৮ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৯.২২ শতাংশ।

HDFC Life Click2ProtectLife এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১১,৭১২ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৯.০৭ শতাংশ।

TATA AIA Sampoorna Raksha Supreme এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১০,৭৩৮ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৯.০৬ শতাংশ।

আরও পড়ুন: ৩৫ পয়সার শেয়ার হয়েছে ২০০ টাকা, ৩ বছরে ১ লাখ টাকা হয়েছে ৫ কোটি টাকার বেশি!

Exide Life Elite Term Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৮,৩৪৭ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৮.১৫ শতাংশ।

CanaraHSBCOBC Life Insurance iSELECTSTAR এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৯,৫৯৬ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৮.১২ শতাংশ।

BajajAllianz Smart Protect এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৯,৭৭০ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৮.০২ শতাংশ।

আরও পড়ুন: অ্যামাজনের বক্তব্যের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করল সিএআইটি

Aegon Life iTerm এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৭,৪৪১ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৮.০১ শতাংশ।

ICICI Prudential Life iProtect Smart Life এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১২,১৭৪ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৭.৮৪ শতাংশ।

Aditya Birla Sunlife DigiShield Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৯,৭৪২ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৭.৫৪ শতাংশ।

Bharti AXA Life Premier Protect Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১০,৩৮৪ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৭.৩৫ শতাংশ।

PNB MetLife Mera Term Plan Plus এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১১,৩২৮ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৭.১৮ শতাংশ।

Star Union Dai ichi SUD Life ABHAY এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১৩,৫৪৫ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৬.৯৬ শতাংশ।

LIC Tech Term এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১১,০০৭ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৬.৬৯ শতাংশ।

IndiaFirst Life Insurance Life E Term Plus Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৯,০৮১ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৬.৬৫ শতাংশ।

ageasFederal MyLife Protection Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১২,৭২৩ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৬.৪৭ শতাংশ।

আরও পড়ুন: ক্রেতাদের আরও সুযোগ-সুবিধা, জিও অন হোয়াটসঅ্যাপ, খুচরো বাণিজ্যে খুলবে নতুন দিগন্ত, বললেন ইশা ও আকাশ আম্বানি

Kotak e Term Plan এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১১,০৯২ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৬.৩৮ শতাংশ।

SBI Life eShield Next এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ১৩,৬৮৩ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৯৪.৫২ শতাংশ।

Edelwiess Tokio Life Total Protect Plus এই টার্ম ইনস্যুরেন্স প্ল্যানে ১ কোটি টাকার জন্য প্রিমিয়াম দিতে হবে প্রায় ৮,১৬৫ টাকা। আর্থিক বর্ষ ২০১৯-২০-তে এই প্ল্যানের ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিওর পরিমাণ ছিল ৮৩.৪৪ শতাংশ।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Life Insurance, Life Insurance Premium

পরবর্তী খবর