• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Business Ideas: দিনে ৪০০০ থেকে ৫০০০ টাকা আয় ! এই ব্যবসা করলে দারুণ লাভ

Business Ideas: দিনে ৪০০০ থেকে ৫০০০ টাকা আয় ! এই ব্যবসা করলে দারুণ লাভ

Representative Image

Representative Image

Profitable business idea: এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই ব্যবসার মাধ্যমে প্রতি মাসে লক্ষাধিক টাকার বেশি আয় করা সম্ভব।

  • Share this:

#কলকাতা: করোনা মহামারীর ভয়াবহ সময় অতিক্রম করে প্রত্যেকটি সেক্টরই নতুন করে শুরু করেছে তাদের ব্যবসা। লকডাউনের ফলে প্রত্যেকটি সেক্টরই সম্মুখীন হয়েছে লোকসানের (Profitable business idea)। কেউ যদি নতুন করে অন্য কোনও ব্যবসা শুরু করার পরিকল্পনা করে থাকে, তাদের জন্য রইল অসাধারন একটি বিজনেস আইডিয়া।

নতুন এই ব্যবসার মাধ্যমে একদিনেই প্রায় ৪০০০ টাকা থেকে ৫০০০ টাকা আয় করা সম্ভব। এই ব্যবসার সবথেকে বড় সুবিধা হল এর জন্য নতুন করে কোনও ধরনের ট্রেনিং নেওয়ার প্রয়োজন হবে না। এই ব্যবসার মাধ্যমে অতি সহজেই যে কেউ প্রতি মাসে প্রায় ১,২০,০০০ টাকা আয় করতে পারবে। এটি হল কর্নফ্লেক্সের (Corn Flakes) বিজনেস। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই ব্যবসার মাধ্যমে প্রতি মাসে লক্ষাধিক টাকার বেশি আয় করা সম্ভব।

আরও পড়ুন- কনসালটিং ও ফিন্যান্স ফার্মগুলিই প্লেসমেন্টের ক্ষেত্রে শীর্ষে, বলছে সমীক্ষা

প্রয়োজনীয় জায়গা

কর্ন ফ্লেক্সের ব্যাবসার জন্য কিছুটা জায়গার প্রয়োজন, যা দরকারি মেশিং এবং সেট আপ বসাতে কাজে লাগবে। এছাড়াও তৈরি হওয়া কর্নফ্লেক্সের স্টোরেজের জন্য কিছুটা জায়গার প্রয়োজন, যেখানে গুদাম ঘর তৈরি করতে হবে। কর্ন ফ্লেক্সের ব্যবসার জন্য আনুমানিক প্রায় ২০০০ থেকে ৩০০০ স্কোয়্যার ফিট জায়গার দরকার। কাঁচামাল, মেশিং এবং তৈরি হওয়া কর্নফ্লেক্সের স্টোরেজের জন্য এই জায়গার প্রয়োজন।

উৎপাদন প্রক্রিয়া

কর্ন ফ্লেক্সের ব্যবসার জন্য এর উৎপাদন প্রক্রিয়ার ওপর বিশেষ নজর দেওয়া জরুরি। কারণ যে মেশিনে কর্ন ফ্লেক্স তৈরি করা হয়, সেই মেশিনেই চালের গুঁড়োও তৈরি করা যায়। এক্ষেত্রে দু'টি কাজেই যদি সেই মেশিন ব্যবহার করা যায়, তাহলে মুনাফা বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

লাভের পরিমাণ

মিডিয়ার রিপোর্ট অনুযায়ী এক কিলো কর্ন ফ্লেক্স বানাতে প্রায় ৩০ টাকার মতো খরচ হয়। বাজারে অতি সহজেই সেই কর্ন ফ্লেক্স প্রতি কেজি প্রায় ৭০ টাকায় বিক্রি করা সম্ভব। এর ফলে কেউ যদি প্রতি দিন প্রায় ১০০ কেজি কর্নফ্লেক্স বিক্রি করে, তাহলে প্রতি দিন তার প্রায় ৪০০০ টাকার মতো লাভ হবে। সেই হিসাবে প্রতি মাসে তার লাভের পরিমাণ ১,২০,০০০ টাকা।

আরও পড়ুন-উৎসবের পরেও বিরাট ধামাকা! ফের কেন্দ্রীয় সরকারি কর্মীদের Salary বাড়ছে, Modi সরকার আরও এক ভাতা বৃদ্ধির পথে

বিনিয়োগের পরিমাণ

কর্নফ্লেক্সের ব্যবসার জন্য শুরুতে প্রায় ৫ থেকে ৮ লাখ টাকার বিনিয়োগ করতে হবে। কেউ যদি বড় আকারে এটি শুরু করতে চায়, তাহলে সে আরও বেশি টাকা বিনিয়োগ করতে পারে। এ ক্ষেত্রে সে যত টাকা বিনিয়োগ করবে, সেই পরিমাণে তার উৎপাদনও বৃদ্ধি পাবে। এর ফলে তার লাভের পরিমাণও বেড়ে যাবে।

Published by:Siddhartha Sarkar
First published: