• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Axis Mutual Fund: অ্যাক্সিস মিউচুয়াল ফান্ডের নতুন স্কিমে বিনিয়োগে মোটা অঙ্কের আয়ের সুযোগ!

Axis Mutual Fund: অ্যাক্সিস মিউচুয়াল ফান্ডের নতুন স্কিমে বিনিয়োগে মোটা অঙ্কের আয়ের সুযোগ!

Representative Image

Representative Image

Axis multi cap fund: মিউচুয়াল ফান্ডের দৌড়ে অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড একটি বড় নাম যেটি খুবই দ্রুত গতিতে উন্নতি করছে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড (Axis Mutual Fund) বিনিয়োগকারীদের জন্য ‘অ্যাক্সিস মাল্টিক্যাপ ফান্ড’ (Axis Multi Cap Fund) নামে একটি নতুন অফার লঞ্চ করেছে। মিউচুয়াল ফান্ডের দৌড়ে অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড একটি বড় নাম যেটি খুবই দ্রুত গতিতে উন্নতি করছে।

এই নতুন তহবিলে একাধিক আকর্ষণীয় সুবিধা থাকবে। লগ্নিকারিদের জন্য ফান্ডটি ২৬ নভেম্বর, ২০২১, খোলা হবে এবং ১০ ডিসেম্বর, ২০২১, বন্ধ হয়ে যাবে। এটি এনএফও (NFO) বিনিয়োগকারীদের লার্জ, মিড এবং স্মল ক্যাপ শেয়ারগুলিতে বিনিয়োগ করার সুযোগ প্রদান করবে। অনুপম তিওয়ারি এবং শচীন জৈন, ফান্ড ম্যানেজার, এক্সিস অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (Axis AMC), অ্যাক্সিস মাল্টিক্যাপ ফান্ডকে পরিচালনা করবে।

আরও পড়ুন- ডিজিটাল গোল্ডে বিনিয়োগ কি নিরাপদ? ট্যাক্সের পরিমাণই বা কী? দেখে নিন এক নজরে

সেবি (SEBI) নির্দেশিকা অনুযায়ী, মাল্টি-ক্যাপ ফান্ডের ক্ষেত্রে প্রত্যেক মার্কেট ক্যাপের অধীনে কমপক্ষে ২৫% এক্সপোজার থাকতে হবে যাতে তহবিলের পোর্টফোলিও কোনও একটি নির্দিষ্ট মার্কেট ক্যাপ ভিত্তিক না হয়ে যায়। মাল্টি-ক্যাপ ফান্ডগুলি বিনিয়োগের স্পেশ এবং সুযোগ অনেক বেশি থাকায় এটি লগ্নিকারীদের আয় বৃদ্ধি এবং লাভ-লোকসানের সামঞ্জস্যপূর্ণ সুবিধা প্রদান করে। এই কারণেই এই ফান্ডগুলিকে সঞ্চয় এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য আদর্শ মনে করা হয়।

অ্যাক্সিস এএমসি মাল্টি-ক্যাপ

অ্যাক্সিস মাল্টি-ক্যাপ ফান্ড গ্রাহকদের সমস্ত সেক্টরে বিনিয়োগ করার উদ্দেশ্যে ভালো প্যাকেজ অফার করে। ভারতীয় পুঁজি বাজার মার্কেট ক্যাপগুলিতে বিনিয়োগের অনেক সুযোগ দেয়। যে সমস্ত বিনিয়োগকারীরা কম ঝুঁকি নিয়ে দীর্ঘ সময়ের জন্য অর্থ লগ্নি করতে চান, মাল্টি-ক্যাপ ফান্ডে বিনিয়োগ তাদের জন্য অন্যতম উপযুক্ত উপায়।

আরও পড়ুন- এডুকেশন লোনেও পাওয়া যায় ট্যাক্সে ছাড়, দেখে নিন কী ভাবে

অ্যাক্সিস মাল্টি-ক্যাপ তহবিল মৌলিক দৃষ্টিকোণ থেকে প্রতিটি স্টকে বিনিয়োগের সম্ভাবনার ওপর জোর দিয়ে বটম-আপ স্টক নির্বাচন প্রক্রিয়ার সুবিধা প্রদান করবে। প্রত্যেকটি মার্কেট ক্যাপের মধ্যে সব চেয়ে ভালো স্টক চিহ্নিত করে সমানভাবে বিনিয়োগ করা হবে। যেহেতু বিভিন্ন মার্কেট ক্যাপ বিভিন্ন পর্যায়ে কাজ করে, তাই মাল্টি-ক্যাপ বিভাগের লক্ষ্য হল-

সমস্ত মার্কেট ক্যাপের টার্গেট লিডার, বড় সংগঠিত বাজার এবং দ্রুত উন্নতি করবে এমন কোম্পানিগুলিকে চিহিন্ত করে বিনিয়োগ করা।

রিস্ক ফ্যাক্টর বিবেচনা করে স্থিতিশীল রিটার্নের লক্ষ্য স্থির করা।

সমস্ত সম্ভাব্য কোম্পানিগুলি চিহ্নিত করে স্মল, মিড এবং লার্জ, তিনটি মার্কেট ক্যাপেই সুষম বণ্টন করে লগ্নি করা।

স্মল ক্যাপ থেকে লার্জ ক্যাপ পর্যন্ত কোম্পানির উন্নতির সময়চক্র জুড়ে সম্ভাব্য বিনিয়োগের সুযোগের সদব্যবহার করা।

Published by:Siddhartha Sarkar
First published: