Home /News /business /

Multibagger Stocks: রয়েছে তুখোড় রিটার্নের সম্ভাবনা, এক নজরে দেখে নিন সেরা ৫ পেনি স্টক!

Multibagger Stocks: রয়েছে তুখোড় রিটার্নের সম্ভাবনা, এক নজরে দেখে নিন সেরা ৫ পেনি স্টক!

এই ৫ পেনি স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে জেনে নেওয়া দরকার, কোথায় বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ৫ পেনি স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এনএসিএল ইন্ডাস্ট্রিজ (NACL INDUSTRIES)

নাগার্জুনা অ্যাগ্রিকেম লিমিটেড (Nagarjuna Agrichem Limited) হল একটি স্মল ক্যাপ কোম্পানি, যার প্রতিষ্ঠা হয়েছিল ১৯৯৪ সালে। বর্তমানে এর স্টকের দাম ৭৩.৩৫ টাকা। আর্থিক বর্ষ ২১-এ এই কোম্পানির রেভেনিউয়ের পরিমাণ ১১৯১ কোটি টাকা। আর্থিক বর্ষ ২০১৮-এ এই কোম্পানির রেভেনিউয়ের পরিমাণ ছিল ৮৪৬ কোটি টাকা। আর্থিক বর্ষ ২১-এ কোম্পানির নেট প্রফিটের পরিমাণ ৫০ কোটি টাকা। আর্থিক বর্ষ ১৭-তে কোম্পানির নেট প্রফিটের পরিমাণ ছিল ৩১ কোটি টাকা। বিগত ৩ বছরে এর পরিমাণ বেড়েছে ৯.৩ শতাংশ। এই পেনি স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ১০ লক্ষ টাকার বেশি বেতনেও দিতে হবে না ট্যাক্স, জানুন বিস্তারিত!

ইন্টারন্যাশনাল কনভেয়র লিমিটেড (International Conveyors Limited)

আর্থিক বর্ষ ২১-এ কোম্পানির রেভেনিউয়ের পরিমান ১৬৯ কোটি টাকা। আর্থিক বর্ষ ১৯-এ কোম্পানির রেভেনিউয়ের পরিমাণ ছিল ৮৫ কোটি টাকা। শেষ ৩ বছরে এই কোম্পানির রেভেনিউ বেড়েছে প্রায় ২৩.৭ শতাংশ। এই কোম্পানির তিনটি আলাদা সেগমেন্ট রয়েছে ব্যাবসার। এই কোম্পানির স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এনবিসিসি ইন্ডিয়া (NBCC India)

আর্থিক বর্ষ ২১-এ এই কোম্পানির নেট প্রফিটের পরিমাণ প্রায় ২৩৬ কোটি টাকা। ২০০৭ সাল থেকে এই কোম্পানির একটি মজবুত ট্র্যাক রেকর্ড রয়েছে বিনিয়োগকারীদের ডিভিডেন্ড রিটার্ন দেওয়ার। আর্থিক বর্ষ ২১-এ এই কোম্পানি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড রিটার্ন দিয়েছে প্রায় ৪৭ শতাংশ। এই কোম্পানির স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: বাড়ল না কমল ? আজ কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম কত ?

ইঞ্জিনিয়ার্স ইন্ডিয়া (Engineers India)

আর্থিক বর্ষ ২১-এ এই কোম্পানির রেভেনিউয়ের পরিমাণ প্রায় ৩১৪৪ কোটি টাকা। ২০১৮ সাল থেকে ২০২১ অবধি শেষ ৩ বছরে কোম্পানির রেভেনিউয়ের পরিমাণ বেড়েছে প্রায় ৭ শতাংশ। শেষ ৩ বছরে কোম্পানির লাভের পরিমাণ বেড়েছে প্রায় ১২.৩ শতাংশ। শেষ ৩ বছরে এই কোম্পানি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড রিটার্ন দিয়েছে ৬১.৯ শতাংশ। এই কোম্পানির স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: সম্পত্তি বিক্রয়ে মূলধনের ওপর ৫০ লক্ষ পর্যন্ত লাভে কী ভাবে কর ছাড় পাওয়া যাবে?

গুজরাট মিনারেল ডেভ্লপমেন্ট কর্পোরেশন (Gujarat Mineral Development Corporation)

আর্থিক বর্ষ ২১-এ এই কোম্পানির ক্ষতির পরিমাণ প্রায় ৪১ কোটি টাকা। আর্থিক বর্ষ ২০-তে এই কোম্পানির লাভের পরিমাণ ছিল ২০২ কোটি টাকা। ১৯৯৭ সাল থেকে এই কোম্পানি বিনিয়োগকারীদের দিয়ে আসছে ভালো ডিভিডেন্ড। বর্তমান আর্থিক বর্ষে এই কোম্পানির কিছুটা ক্ষতি হলেও এর স্টকে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Penny multibagger stocks, Stock Markets

পরবর্তী খবর