Home /News /birbhum /
Birbhum news : দুয়ারে সরকার ক্যাম্পেই মিলছে জাতি শংসাপত্র! উপকৃত অনেকেই!

Birbhum news : দুয়ারে সরকার ক্যাম্পেই মিলছে জাতি শংসাপত্র! উপকৃত অনেকেই!

শংসাপত্র

শংসাপত্র বিলি

Birbhum news: তফসিলি জাতি ও উপজাতিরা যাতে সহজেই জাতি শংসাপত্র হাতে পান তার জন্য বিশেষ ব্যবস্থা করেছে রাজ্য সরকার। 

  • Share this:

    #বীরভূম : তফসিলি জাতি ও উপজাতিরা যাতে সহজেই জাতি শংসাপত্র হাতে পান তার জন্য বিশেষ ব্যবস্থা করেছে রাজ্য সরকার। আগে যেখানে এই জাতি শংসাপত্র পাওয়ার জন্য ব্লক অফিস অথবা বিভিন্ন অফিসে ঘোরাফেরা করতে হত সেই জায়গায় এখন দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করলেই মিলছে এই জাতি শংসাপত্র।

    দুয়ারে সরকার ক্যাম্পে যে সকল মানুষেরা তাদের জাতি শংসাপত্র পাওয়ার জন্য আবেদন করেছিলেন তাদের মধ্যে ৩৮০ জনের হাতে বুধবার জাতি শংসাপত্র তুলে দিল সিউড়ি পৌরসভা। এই জাতি শংসাপত্র প্রদান করার জন্য সিউড়ি পৌরসভায় একটি ক্যাম্পের আয়োজন করা হয়। সেই ক্যাম্পে আগত আবেদনকারীদের হাতে এই জাতি শংসাপত্র তুলে দেওয়া হয়।

    তবে এখনো পর্যন্ত আবেদন করেছেন অথচ যারা এদিন এই ক্যাম্পে উপস্থিত হতে পারেননি তারা আগামী দিনে সিউড়ি পৌরসভায় এসে যোগাযোগ করলেই তাদের হাতে তুলে দেওয়া হবে এই জাতি শংসাপত্র। এর জন্য ছুটির দিন বাদে প্রতিদিন দুপুর ১২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এই জাতি শংসাপত্র তুলে দেওয়ার বন্দোবস্ত রাখছে পৌরসভা। এর পাশাপাশি যারা দুয়ারে সরকার ক্যাম্পে জাতি শংসাপত্র সংগ্রহের জন্য আবেদন করতে পারেননি তারাও তাদের অধিকার থেকে বঞ্চিত হবেন না বলে জানিয়েছেন সিউড়ি পৌরসভার চেয়ারম্যান প্রণব কর। সেক্ষেত্রে তাদের কি করতে হবে সেই পথ দেখিয়েছেন তিনি।

    সেক্ষেত্রে এখনো পর্যন্ত যারা নিজেদের জাতি শংসাপত্র পাওয়ার জন্য আবেদন করেননি তাদের জাতি শংসাপত্র পেতে হলে সিউড়ি পৌরসভা এসে আবেদন করতে হবে। জাতি শংসাপত্র দেওয়ার জন্য সিউড়ি পৌরসভায় নির্দিষ্ট অফিসের ব্যবস্থা রয়েছে। সেখানে উপভোক্তাদের আসতে হবে এবং আবেদন করতে হবে। আবেদন করলেই সহজে পেয়ে যাবেন নিজেদের জাতি শংসাপত্র। পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে, আগে যেখানে এই জাতি শংসাপত্র সংগ্রহের জন্য বেশ কয়েক মাস বা তারও বেশি সময় লাগত, এখন সেই জায়গায় আবেদন করার পাঁচ থেকে ১০ দিনের মধ্যেই আবেদনকারীরা নিজেদের জাতি শংসাপত্র পেয়ে যাবেন।

    সহজেই এইভাবে জাতি শংসাপত্র পেয়ে খুশি উপভোক্তারা। তাঁরা জানিয়েছেন, আগে যেখানে এই ধরনের জাতি শংসাপত্র পেতে বিভিন্ন অফিসে ঘোরাফেরা করতে হত। সেই জায়গায় এইভাবে এই শংসাপত্র পেয়ে বিষয়টি অনেক সহজ হয়ে দাঁড়িয়েছে।

    Madhab Das
    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Birbhum, Birbhum news

    পরবর্তী খবর