Home /News /bankura /
Bankura: গ্রামের রাস্তার বেহাল দশা! সমস্যায় গ্রামবাসীরা

Bankura: গ্রামের রাস্তার বেহাল দশা! সমস্যায় গ্রামবাসীরা

title=

বাঁকুড়ার জয়পুর ব্লক। আর এই ব্লকে পদুয়া থেকে দর্পনারায়ণপুর হয়ে পুরোধীঘি গ্রাম যাওয়ার একমাত্র রাস্তার বেহাল দশা। চরম সমস্যায় গ্রামবাসীরা।

  • Share this:

    #বাঁকুড়া : বাঁকুড়ার জয়পুর ব্লক। আর এই ব্লকে পদুয়া থেকে দর্পনারায়ণপুর হয়ে পুরোধীঘি গ্রাম যাওয়ার একমাত্র রাস্তার বেহাল দশা। চরম সমস্যায় গ্রামবাসীরা। রাস্তা পুন-নির্মানের দাবিতে সরব এলাকাবাসী। তাদের দাবি, প্রশাসনকে একাধিকবার জানিয়েও মেলেনি রাস্তা সমস্যার সমাধান। জয়পুর ব্লকের পদুয়াগ্রামের শেষ প্রান্ত থেকে শুরু করে কোতুলপুর ব্লকের পুরোধীঘি গ্রামে যাওয়ার এক মাত্র রাস্তার বেহাল দশা। রাস্তার উপর তৈরি হয়েছে একাধিক গর্ত , যে কোনও সময় ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা দেখছেন গ্রামবাসীরা। যা নিয়ে ক্ষিপ্ত হয়ে উঠেছেন দর্পনারায়ণ পুরের বাসিন্দারা। দর্পনারায়ণপুর গ্রামে রয়েছে কয়েকশো মানুষের বসবাস রয়েছে প্রাইমারি স্কুলও। প্রাইমারি বিদ্যালয়ে রয়েছে চতুর্থ শ্রেণি পর্যন্ত পড়াশোনার ব্যবস্থা।

     

     

    তারপর পঞ্চম শ্রেণীতে পড়তে গেলে পড়ুয়াদের পড়তে যেতে হয় পাঁচ কিলোমিটার দূরে। স্কুল পড়ুয়া সহ স্থানীয় মানুষের অভিযোগ দীর্ঘদিন ধরেই এই রাস্তার বেহাল দশা। বর্ষার শুরুতে ক্ষণিক বৃষ্টির জলে কাদাতে ভরে যায় রাস্তা, তার উপর রাস্তার উপরে গর্তে ভরে গেছে। যার ফলে প্রায়ই এই রাস্তায় দুর্ঘটনার কবলে পড়ছেন অনেকেই।

    আরও পড়ুনঃ শহর পরিষ্কার রাখতে বিশেষ উদ্যোগ বাঁকুড়া পৌরসভার

     

     

    সামান্য বৃষ্টিপাত হলে এতটাই বাজে পরিস্থিতি হয় যে এই রাস্তা দিয়ে সাধারণ পথচারী থেকে শুরু করে সাইকেল বা মোটর সাইকেল আরোহীরা জীবণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে বাধ্য হন।

    আরও পড়ুনঃ গ্রামে বেহাল রাস্তা, নেই স্কুল! সমস্যায় গ্রামবাসীরা

     

     

    যে কোনও সময় প্রাণহানির আশঙ্কা দেখছেন গ্রামবাসীরা। রাস্তার বর্তমান অবস্থা সম্পর্কে কোতুলপুর পঞ্চায়েত সমিতির সভাপতির সঙ্গে যোগাযোগ করা হলে কোতুলপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মোজাফর মিদ্দা রাস্তাটির খারাপ অবস্থার কথা স্বীকার করে নেন।পাশাপাশি তিনি সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

     

     

     

    Joyjiban Goswami

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর