Home /News /bankura /
Bankura: গ্রামে বেহাল রাস্তা, নেই স্কুল! সমস্যায় গ্রামবাসীরা

Bankura: গ্রামে বেহাল রাস্তা, নেই স্কুল! সমস্যায় গ্রামবাসীরা

title=

বাঁকুড়ার থেকে সোনামুখী যাবার পথে বৃন্দাবনপুর গ্রামের আগে মেন রোডের পাশ দিয়ে দীর্ঘ দুই থেকে তিন কিলোমিটার কাঁচা রাস্তা পেরিয়ে গেলেই বড়জোড়া ব্লকের ছান্দার গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শালবনী গ্রাম।

  • Share this:

    #বাঁকুড়া : বাঁকুড়ার থেকে সোনামুখী যাবার পথে বৃন্দাবনপুর গ্রামের আগে মেন রোডের পাশ দিয়ে দীর্ঘ দুই থেকে তিন কিলোমিটার কাঁচা রাস্তা পেরিয়ে গেলেই বড়জোড়া ব্লকের ছান্দার গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শালবনী গ্রাম। আর সেই গ্রামের রাস্তার বেহাল অবস্থা। শুধু রাস্তা নয় গ্রামে সময় মতো পৌঁছচ্ছে না পানীয় জল। সমস্যায় জর্জরিত গোটা গ্রাম। এই শালবনি গ্রামের রাস্তাটি রুজি রোজগারের জন্য সাধারণ মানুষ থেকে স্কুল পড়ুয়া সকলেই ব্যবহার করে থাকে। তবে রাস্তাটি ভগ্নদশার ফলে দুর্ভোগ পোহাতে হয় স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে গ্রামের মানুষদের। এছাড়াও রাস্তার এই অবস্থার ফলে সমস্যা।

    গ্রামে কোনও চার চাকা গাড়ি ঢুকতে পারে না তার ফলে অসুস্থ রোগীদের হাসপাতাল নিয়ে যেতেও খুব সমস্যা হয় বলে জানান গ্রামবাসীরা। এবং গ্রামে সরকারি ট্যাপ কল বসলেও দীর্ঘ ছয় মাস ধরে জল নেই ওই ট্যাপ কলে। গ্রামের একটি চাপাকলের ওপরই ভরসা করে থাকেন গ্রামের মানুষ । এছাড়াও সমস্যা শিশুদের ভবিষ্যৎ নিয়ে কারণ সেখানে নেই কোনও অঙ্গনওয়াড়ি কেন্দ্র।

    আরও পড়ুনঃ বাঁকুড়ায় জুয়ার বোর্ডে পুলিশের হানা, ধৃত ২১

    ফলে শিশুদের শিক্ষা দীক্ষা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে । ভোট এলেই প্রতিশ্রুতির বন‍্যা বয়ে যায় আর তারপর এলাকায় আর দেখা যায় না কোনও জন প্রতিনিধিকে, এমনই অভিযোগ স্থানীয়দের। কবে তাদের গ্রামের সমস্যার সমাধান হবে সেই দিকেই তাকিয়ে রয়েছে গ্রামবাসীরা।

    Joyjiban Goswami
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর