Home /News /bankura /
Bankura: শহর পরিষ্কার রাখতে বিশেষ উদ্যোগ বাঁকুড়া পৌরসভার

Bankura: শহর পরিষ্কার রাখতে বিশেষ উদ্যোগ বাঁকুড়া পৌরসভার

title=

পরিষ্কার পরিবেশ সুস্থ সমাজ ও সুস্থ মননের বিকাশে সহযোগিতা করে। পরিষ্কার সমাজে বসবাস করলে শরীর অসুস্থতার হারও কম।

  • Share this:

    #বাঁকুড়া : পরিষ্কার পরিবেশ সুস্থ সমাজ সুস্থ মননের বিকাশে সহযোগিতা করে। পরিষ্কার সমাজে বসবাস করলে শরীর অসুস্থতার হারও কম। তাই এবার আবর্জনা মুক্ত বাঁকুড়া শহর গড়ার লক্ষ্যে বিশেষ উদ্যোগী হয়েছে বাঁকুড়া পৌরসভা। আর সেই লক্ষ্য পূরণে শনিবার নম্বর ওয়ার্ডে বাড়িতে বাড়িতে গিয়ে কঠিন বর্জ্য সংগ্রহের কাজ শুরু হল। এই কাজ শুরু করলেন ওয়ার্ডের মহিলারা। এদিন উপস্থিত ছিলেন বাঁকুড়া পৌরসভার পৌর প্রধান অলকা সেন মজুমদার, পৌরসভা সিআইসি শেখ আজিজুল রহমান, সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ আগরওয়াল সহ সাত নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষজন। বাঁকুড়া পৌরসভা সূত্রে খবর, এর আগে ২৪, ১১ নম্বর ওয়ার্ডে এই কাজ শুরু হয়। পরে এদিন নম্বর ওয়ার্ডেও তা শুরু হয়েছে। সবুজ নীল রঙের দুটি করে বালতি দিয়েছে বাঁকুড়া পুরসভা।আর নির্দিষ্ট বালতিতে বর্জ‍্য ভরে পৌরসভার গাড়িতে দিতে হবে বর্জ‍্য। শহরকে জঞ্জালমুক্ত করতেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে।

     

     

    বাঁকুড়ার পৌরপ্রধান অলকা সেন মজুমদার বলেন\" পশ্চিমবঙ্গ নগর উন্নয়ন দপ্তরের কঠিন বর্জ‍্য ব‍্যাবস্থাপনায় এই উদ‍্যোগ। কিছু দিন আগে সমস্ত কাউন্সিলরদের নিয়ে রবীন্দ্র ভবনে একটি বৈঠক হয় সেখানে এই বিষয় নিয়ে কথা হয়।যত্রতত্র নোংরা আবর্জনা না ফেলে শহরকে বর্জ্য পদার্থমুক্ত করতে এই ব‍্যাবস্থা নেওয়া হয়েছে। পুজোর আগেই আমরা একুশ টা ওয়ার্ডের এই কাজ সম্পন্ন করব\"

    আরও পড়ুনঃ গ্রামে বেহাল রাস্তা, নেই স্কুল! সমস্যায় গ্রামবাসীরা

     

     

    নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ আগরওয়াল বলেন,\"সাত নম্বর ওয়ার্ডের সহযোগিতায় পৌরসভার উদোগে বাড়ি বাড়ি কালেকশনের অনুষ্ঠান আজ থেকে শুরু হল সাত নম্বর ওয়ার্ডে। পৃথকীকরণ করে এই কাজ শুরু হয়েছে। ইতিমধ‍্যেই কয়েকটা ওয়ার্ডে কাজ সম্পন্ন হয়েছে।

    আরও পড়ুনঃ বাঁকুড়ায় জুয়ার বোর্ডে পুলিশের হানা, ধৃত ২১

     

     

    এবার হচ্ছে সাত নম্বর ওয়ার্ডে। উদ্দেশ‍্য একটাই ঝকঝকে তকতকে বাঁকুড়া শহর তৈরি করতে হবে। তাই জঞ্জালমুক্ত করে শহর পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শুরু করেছে বাঁকুড়া পৌরসভা।

     

     

     

    Joyjiban Goswami

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর