Home /News /astrology /
Shani Mantra: মিলবে শনিদেবের কৃপাদৃষ্টি! রাশিচক্র অনুযায়ী জপ করতে হবে এই মন্ত্রগুলি

Shani Mantra: মিলবে শনিদেবের কৃপাদৃষ্টি! রাশিচক্র অনুযায়ী জপ করতে হবে এই মন্ত্রগুলি

মিলবে শনিদেবের কৃপাদৃষ্টি! রাশিচক্র অনুযায়ী জপ করতে হবে এই মন্ত্রগুলি

মিলবে শনিদেবের কৃপাদৃষ্টি! রাশিচক্র অনুযায়ী জপ করতে হবে এই মন্ত্রগুলি

শনি মন্ত্র জপ করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। আমাদের জ্যোতিষশাস্ত্রের রাশিচক্র অনুযায়ী ১২টি রাশির মধ্যে প্রতিটি রাশির (Zodiac Sign) জন্য আলাদা আলাদা শনিমন্ত্র রয়েছে।

  • Share this:

কলকাতা: জীবনের নানা সমস্যায় জর্জরিত হয়ে পড়েছেন? কোনও কাজেই সাফল্য মিলছে না? অপার কষ্ট ভোগ করছেন? এর কারণ হতে পারে শনি দেবতার প্রকোপ। কিন্তু কীভাবে মিলবে সুরাহা? রয়েছে উপায়ও। তাই জেনে নেওয়া যাক, সেই উপায়। সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার কর্ম দাতা শনিদেবের পূজায় নিবেদিত। এই দিনে শনিদেবের পূজা করা হয়, যাতে শনির সাড়ে সাতী, ধৈয়া অথবা শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। যাঁদের উপর শনিদেবের কু-দৃষ্টি রয়েছে, তাঁরা শনি মন্ত্রগুলিও (Shani Mantra) জপ করতে পারেন। তাতে শনিদেব প্রসন্ন হবেন।

তবে শনি মন্ত্র জপ করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। আমাদের জ্যোতিষশাস্ত্রের রাশিচক্র অনুযায়ী ১২টি রাশির মধ্যে প্রতিটি রাশির (Zodiac Sign) জন্য আলাদা আলাদা শনিমন্ত্র রয়েছে। যাঁরা নিজেদের রাশি অনুযায়ী শনিমন্ত্র জপ করবেন, তাঁরা আরও ভাল ফল পাবেন। কাশীর জ্যোতিষাচার্য চক্রপাণি ভট্ট রাশিচক্র অনুসারে শনি মন্ত্রগুলি সম্পর্কে বিশদ জানাচ্ছেন।

আরও পড়ুন-কাল থেকেই বদলে যেতে পারে ভাগ্য; শুক্রের গোচরে ধনবান হতে চলেছে এই ৬ রাশি!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। মেষরাশির জন্য যথার্থ শনিমন্ত্র হল– ‘ওম শান্তায় নমঃ’। এই রাশির জাতক-জাতিকারা এই মন্ত্র জপলে ভালো ফল পাবেন।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বৃষ রাশির জন্য যথার্থ শনিমন্ত্র হল– ‘ওম বরেণায় নমঃ’। এই রাশির জাতক-জাতিকারা এই মন্ত্র জপলে ভালো ফল পাবেন।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক-জাতিকারা শনি মন্ত্র হিসেবে ‘ওম মান্দায় নমঃ’ জপ করলে দারুণ সাফল্য পাবেন।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, কর্কট রাশির জন্য ‘ওম সুন্দরায় নমঃ’ মন্ত্রটি অত্যন্ত শুভ ফলদায়ক।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। শনি দেবতার প্রকোপ থেকে বাঁচতে সিংহ রাশির জাতক-জাতিকাদের ‘ওম সূর্যপুত্রায় নমঃ’ মন্ত্রটি জপ করতে হবে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির জাতক-জাতিকারা শনির কৃপা দৃষ্টি পেতে প্রতি শনিবার ‘ওম মহনীয়গুণাত্মনে নমঃ’ মন্ত্র জপ করুন। শুভ ফল মিলবে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য শনি মন্ত্র ‘ওম ছায়াপুত্রায় নমঃ’ বিশেষ ফলদায়ী।

আরও পড়ুন-কাল সকাল ৮টার পরে সাবধান; শুক্রের গোচরে মারাত্মক ক্ষতি হতে পারে এই ৪টি রাশির

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা শনি দেবতার আশীর্বাদ পেতে প্রতি শনিবার ‘ওম নীলবর্ণায় নমঃ’ মন্ত্রটি জপ করতে পারেন।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির জাতক-জাতিকারা উন্নতির জন্য ‘ওম ঘনসারবিলেপায় নমঃ’ শনি মন্ত্র বিশেষ কার্যকরী।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির জাতক-জাতিকাদের ‘ওম শর্বায় নমঃ’ মন্ত্রটি জপ করা উচিত।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য ‘ওম মহেশায় নমঃ’ মন্ত্রটি বিশেষ ফলদায়ক।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক-জাতিকারা ‘ওম সুন্দরায় নমঃ’ মন্ত্রটি জপ করলে ভাল ফল পাবেন।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Zodiacs

পরবর্তী খবর