Home /News /astrology /
Mahashivratri 2022: মহাশিবরাত্রি ২০২২; এই রাশির জাতক-জাতিকারা পাবেন ভগবান শিবের বিশেষ আশীর্বাদ!

Mahashivratri 2022: মহাশিবরাত্রি ২০২২; এই রাশির জাতক-জাতিকারা পাবেন ভগবান শিবের বিশেষ আশীর্বাদ!

Mahashivratri 2022: These Zodiac Signs To Get Special Blessings of Lord Shiva

Mahashivratri 2022: These Zodiac Signs To Get Special Blessings of Lord Shiva

Mahashivratri 2022 Zodiacs: ভগবান শিব তাঁর ভক্তদের কাউকেই নিরাশ করেন না ৷ তবে জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে চারটি রাশি তাঁর প্রিয়জন এবং এই বছর এই রাশির জাতক-জাতিকারা ভগবান শিবের বিশেষ আশীর্বাদ লাভ করবেন।

  • Share this:

#কলকাতা: ভগবান শিবের উপাসনার সেরা দিন হল মহাশিবরাত্রি এবং এই বছর এটি পালিত হবে ১লা মার্চ। এই দিনে সমস্ত প্রথা মেনে ভক্তি সহকারে ভগবান শিবের পূজা করা হয়। মনস্কামনা পূরণের জন্য শিব মন্দিরেও রুদ্র অভিষেকের আয়োজন করা হয়। ভক্তরা এই দিনে উপবাস পালন করেন এবং মহাশিবরাত্রি ব্রতকথাও পাঠ করা হয়। কথিত আছে যে ভগবান শিব এই দিনে ভক্তের সমস্ত ইচ্ছা পূরণ করেন (Mahashivratri 2022)।

যদিও ভগবান শিব তাঁর ভক্তদের কাউকেই নিরাশ করেন না ৷ তবে জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে চারটি রাশি তাঁর প্রিয়জন এবং এই বছর এই রাশির জাতক-জাতিকারা ভগবান শিবের বিশেষ আশীর্বাদ লাভ করবেন (Mahashivratri 2022 Zodiacs)।

আরও পড়ুন-Mustard Oil for Hair: অকালে পেকে যাচ্ছে চুল? সরষের তেলের সঙ্গে এই উপাদান মেলালেই কেল্লা ফতে!

১. মেষ রাশি

ভগবান শিব এই রাশির মানুষদের বিশেষ আশীর্বাদ দেন যেহেতু মঙ্গল গ্রহ এই রাশির অধিপতি। মঙ্গল গ্রহকে ভগবান শিবের অংশ বলে মনে করা হয়। হিন্দু পুরাণ অনুসারে, অন্ধকাসুরের সঙ্গে লড়াই করার সময়, ভগবান শিবের ঘামের একটি ফোঁটা মাটি স্পর্শ করেছিল। তখনই মঙ্গল দেবের উৎপত্তি। সেই সময় ভগবান শিব যেহেতু ক্রুদ্ধ ছিলেন, তাই মঙ্গল দেবও সহজেই রেগে যান। মেষ রাশির জাতক-জাতিকাদের মহাশিবরাত্রিতে সমস্ত আচার অনুযায়ী ভগবান শিবের পূজা করা উচিত। ভগবান শিবকে গঙ্গাজল এবং গরুর দুধ নিবেদন করা হলে তা তাঁদের কর্মজীবনে উন্নতির সহায়ক হবে।

২. বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশিরও অধিপতি গ্রহ মঙ্গল। এই শিবরাত্রিতে ভগবান শিব এই রাশির জাতক-জাতিকাদের বিশেষ আশীর্বাদ করবেন। এই মহাশিবরাত্রিতে মন্দিরে ভগবান শিবের অভিষেক করে পূজা করলে চাকরি এবং ব্যবসায় সাফল্য ত্বরাণ্বিত হবে।

আরও পড়ুন-বিয়ের বয়স নিয়ে এলাহাবাদ হাইকোর্টের নজিরবিহীন রায়, লাভ ম্যারেজ নিয়ে পারিবারিক আপত্তি ধোপে টিকবে না!

৩. মকর রাশি

শনিদেব মকর রাশির অধিপতি। শনিদেব ভগবান শিবের অন্যতম প্রিয় ভক্ত। তাই মকর রাশির জাতকরা শনিদেব এবং মহাদেব উভয়ের কাছ থেকে বিশেষ আশীর্বাদ পাবেন। এই রাশির মানুষদের ভগবান শিবের উপাসনার জন্য বেলপত্র, গঙ্গাজল, গরুর দুধ ইত্যাদি ব্যবহার করা উচিত।

৪. কুম্ভ রাশি

শনিদেব এই রাশিরও অধিপতি। এই রাশির জাতক-জাতিকারাও শিব ও শনিদেবের বিশেষ আশীর্বাদ পান। তাঁদের এই দিনে শিবের পূজা করা উচিত এবং উপবাসও করা উচিত। এতে পেশাদার জীবনে সফল হওয়ার সুযোগ মিলবে এবং সম্পদ ও আয় বৃদ্ধি পাবে।

মহাশিবরাত্রি (Mahashivratri 2022) পূজা করার সময় ওম নমঃ শিবায় জপ করতে হবে। এই মন্ত্রটি মনস্কামনা পূরণের জন্য প্রসিদ্ধ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Mahashivratri 2022, Zodiacs

পরবর্তী খবর