Home /News /astrology /
Zodiac sign: এই চার রাশির জাতক-জাতিকার মানসিক শক্তিই সাফল্যের কারণ

Zodiac sign: এই চার রাশির জাতক-জাতিকার মানসিক শক্তিই সাফল্যের কারণ

Zodiac sign

Zodiac sign

Zodiac sign: মানসিক ভাবে শক্তিশালী হওয়া মানে শুধুমাত্র মনকে নিয়ন্ত্রণ করা নয়, আরো ক্ষেত্রেই এর গুরুত্ব রয়েছে।

  • Share this:

#কলকাতা: মন আমাদের অস্ত্র। যদিও আমাদের মধ্যে খুব কম মানুষই জানেন কী ভাবে এটির সঠিক ব্যবহার করতে হয় (Zodiac sign)। যাঁরা মানসিক ভাবে শক্তিশালী হন, তাঁরা নিজেদের মনকে নিজেদের পথে পরিচালিত করতে এবং তাঁদের ক্ষমতার সেরা গুণটিকে ব্যবহার করতে সক্ষম হন। মানসিক ভাবে শক্তিশালী(Zodiac sign) হওয়া মানে শুধুমাত্র মনকে নিয়ন্ত্রণ করা নয়, আরও অনেক ক্ষেত্রেই এর গুরুত্ব রয়েছে।

মানসিক ভাবে শক্তিশালী এক জন ব্যক্তি জানেন যে, সব সময় সবাইকে খুশি করা সম্ভব নয়, তাই সঠিক স্থানের সঠিক ব্যবহারে এঁরা পারদর্শী। তাঁরা কখনওই তাঁদের মনের কথা বলতে ভয় পান না এবং সর্বদা নিজেদের সম্পর্কে আত্মবিশ্বাসী হন(Zodiac sign)। অন্যের সমালোচনা গ্রহণ করতেও এঁরা পিছপা হন না।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২

সিংহ রাশির(Zodiac sign) জাতক-জাতিকারা মানসিক ভাবে খুব শক্তিশালী। এঁরা সাধারণত কঠিন মনের মানুষ হন। স্বভাবে নির্ভীক এবং খানিকটা উগ্র প্রকৃতির। এমন ঘটনা খুবই বিরল যে, এক জন সিংহ রাশির মানুষ সহজেই অন্যের সমালোচনায় মানসিক ভাবে ভেঙে পড়ছেন। এঁরা নিজেদের মূল্য জানেন এবং সব সময় মানসিক ভাবে শক্তিশালী থাকেন। সুতরাং, যদি কখনও সিংহ রাশির মানুষকে ভেঙে পড়তে দেখা যায়, তবে বুঝতে হবে যে, ওই ব্যক্তি তীব্র বা ভয়ানক কোনও ঘটনার দ্বারা আঘাত প্রাপ্ত।

 আরও পড়ুন: মার্কিন বিমানবন্দরে ৫জি নিয়ে তরজা, নিজেদের উড়ান বাতিল করল এয়ার ইন্ডিয়া!

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১

বৃশ্চিক এমন একটি রাশি(Zodiac sign), আমাদের আলোচনার তালিকাতেই স্থান করে নেয়। কৌশলী মনোভাবাপন্ন হওয়া থেকে শুরু করে মানসিকভাবে শক্তিশালী ও সংযত হওয়া পর্যন্ত, বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা তাঁদের চরিত্রে নানান ধরনের মুখোশ বাধিয়ে রাখতে সিদ্ধহস্ত। এই রাশির মানুষেরা জানেন, কী ভাবে তাঁদের তীব্র আবেগ নিয়ন্ত্রণ করতে হয় এবং এঁরা সর্বদা আত্মবিশ্বাসে পূর্ণ থাকেন। প্রতিযোগীরা এঁদের সম্পর্কে কী বলছেন বা ভাবছেন, সেই বিষয়ে সব কিছু জেনেও এঁরা সমালোচনাকে তুড়ি মেরে উড়িয়ে দেন বা বিন্দুমাত্র প্রভাবিত হন না। এই বৃশ্চিকদের অন্য রাশি থেকে আলাদা করে রাখে।

আরও পড়ুন: পঞ্জিকা ১৯ জানুয়ারি: দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন!

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮

কুম্ভ রাশির মানুষেরাও মানসিক ভাবে শক্তিশালী(Zodiac sign)। এঁনারা জানেন কী ভাবে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেলেও নিজেকে সামলে নিতে হয়। কুম্ভ রাশির জাতক-জাতিকারা তাঁদের ক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাসী এবং কখনই নিজেদের মতামত প্রকাশ করতে ভয় পান না, তাতে অন্য কারোর পছন্দ হোক বা না হোক।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০

বৃষ রাশির জাতক-জাতিকারাও অনেকটা কুম্ভ রাশির মতো(Zodiac sign)। এঁনারাও নিজেদের ক্ষমতা সম্পর্কে সচেতন মানসিক ভাবে শক্তিশালী বৃষরা নিজেদের মনের কথা অকপটে সকলের সামনে তুলে ধরতে ভয় পান না। এঁরা আশাবাদী এবং সহজেই ভালো সিদ্ধান্ত নিতে পারেন।

Published by:Piya Banerjee
First published:

Tags: Zodiac Sign

পরবর্তী খবর