Home /News /alipurduar /
Alipurduar: জয়গাঁর দলসিংপাড়া চা বাগানের ঝোড়ার জলে ক্ষতিগ্রস্ত গ্রামীণ সড়ক

Alipurduar: জয়গাঁর দলসিংপাড়া চা বাগানের ঝোড়ার জলে ক্ষতিগ্রস্ত গ্রামীণ সড়ক

title=

লাগাতার বৃষ্টিতে বিপত্তি। ঝোড়ার জলে চলে গিয়েছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার নীচের মাটি। ভেঙেছে গার্ডওয়াল, দলসিংপাড়া চা বাগানের কয়েক হাজার চা গাছ তলিয়ে গিয়েছে ঝোড়ার জলে।

  • Share this:

    আলিপুরদুয়ার: লাগাতার বৃষ্টিতে বিপত্তি। ঝোড়ার জলে চলে গিয়েছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার নীচের মাটি। ভেঙেছে গার্ডওয়াল, দলসিংপাড়া চা বাগানের কয়েক হাজার চা গাছ তলিয়ে গিয়েছে ঝোড়ার জলে। চিন্তায় চা বাগান কর্তৃপক্ষ ও এলাকাবাসীরা। এলাকায় লাগাতার বৃষ্টিতে দলসিংপাড়া চা বাগানের ঝোড়ার ভাঙনে দলসিংপাড়া চা বাগানের ১৫ নং সেকশন ১৬ নং সেকশনে ব‍্যাপক ক্ষতি হয় । শুধুমাত্র গতকাল রাতের ভাঙনে প্রায় এক হাজার চা গাছ বিলীন হয়ে গিয়েছে। দলসিংপাড়া চা বাগানের পক্ষ থেকে কৈলাশ শর্মা জানান,\" বিগত দুই বছরে ঝোড়ার জলে লাগাতার ভাঙনে চার হেক্টর বাগানের জমি তলিয়ে গিয়েছে। ভাঙনের কবলে পড়েছে এখনো অবধি মোট ৬০ হাজার চা গাছ।সব মিলিয়ে ক্ষতির অঙ্ক দেড় কোটি টাকা।

    গ্রাম পঞ্চায়েতে বিষয়টি জানানো হয়েছে। অপরদিকে দলসিংপাড়া চা বাগান ঝোরার ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে এশিয়ান হাইওয়ে সাথে সংযোগকারী সড়কটিও। সড়কের গার্ডওয়াল ভেঙ্গে গিয়েছে। এই সড়কটি দিয়ে যাওয়া যায় গোপালবাহাদুর বস্তিতে।প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার অন্তর্গত এই সড়কটি।

    আরও পড়ুনঃ ঝোড়ার জল বেড়ে বিপত্তি! ক্ষতির মুখে রাজাভাত চা বাগান ও শ্রমিক মহল্লা

    ২০১৪ সালে তৈরি হয় সড়কটি।এই রাস্তাটি ভেঙে পড়লে যোগাযোগের কোনও রাস্তা থাকবে না গোপাল বাহাদুর বস্তির মানুষদের।এলাকার বাসিন্দা পরশুরাম শর্মা জানান,\"বেশি বৃষ্টি হলে সড়কের বিশাল অংশ ঝোড়ার গর্ভে চলে যেতে পারে।আমরা আতঙ্কে আছি।\"

    আরও পড়ুনঃ পৃথক গ্রাম পঞ্চায়েতের দাবিতে সরব নিমতিঝোড়া ও নিমতি দোমহনী এলাকার মানুষেরা

    ঘটনাস্থল পরিদর্শন করেছেন দলসিংপাড়া গ্ৰাম পঞ্চায়েত উপপ্রধান শম্ভু জয়সওয়াল। তিনি জানান,\"রাস্তাটির এই পরিস্থিতি দেখে ভয় লাগছে। রাস্তাটি ভেঙে পড়লে যোগাযোগ ব্যবস্থা নিয়ে নাকাল হতে হবে গ্রামবাসীদের। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।গ্রাম পঞ্চায়েতের তরফে যতটুকু কাজ করা যায়,তা দেখা হবে।\"

    Ananya Dey
    First published:

    Tags: Alipurduar

    পরবর্তী খবর