Home /News /west-midnapore /
Quiz Workshop: মোবাইল গেমে আসক্তি কমাতে অভিনব উদ্যোগ! পড়ুয়াদের নিয়ে কুইজ কর্মশালা মেদিনীপুরে

Quiz Workshop: মোবাইল গেমে আসক্তি কমাতে অভিনব উদ্যোগ! পড়ুয়াদের নিয়ে কুইজ কর্মশালা মেদিনীপুরে

মেদিনীপুর

মেদিনীপুর কলেজিয়েট স্কুল

কর্মশালার মূল উদ্দেশ্য, ছাত্র ছাত্রীদের মধ্যে কুইজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলা। ছেলে মেয়েরা যাতে মোবাইল গেম, সোশ্যাল মিডিয়ায় অত্যধিক আসক্ত না হয়ে পড়ে, সেজন্যই এমন কর্মশালার আয়োজন।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে, মেদিনীপুর কলেজিয়েট স্কুলে অনুষ্ঠিত হলো দুদিনের কুইজ কর্মশালার প্রথম দিনের কর্মসূচি। দ্বিতীয় পর্বের কর্মসূচি অনুষ্ঠিত হবে ২৯ শে মে রবিবার। এদিনের কুইজ কর্মশালার উদ্বোধন করেন ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুরের সুবর্ণরেখা মহাবিদ্যালয়ের অধ্যাপক ড.অরুনাভ প্রহরাজ।এদিনের কর্মশালার মূল উদ্দেশ্য ছিল, ছাত্র ছাত্রীদের মধ্যে কুইজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলা। কর্মশালায় অডিও-ভিজুয়াল মাধ্যমে শিক্ষার্থীদের কুইজের খুঁটিনাটি বুঝিয়ে দেন প্রশিক্ষকরা।

    প্রশিক্ষক হিসেবে পূর্ব মেদিনীপুরের মেছেদা থেকে উপস্থিত ছিলেন কুইজ মাস্টার শিক্ষক কৃষ্ণপ্রসাদ ঘড়া, কাঁথি থেকে উপস্থিত ছিলেন কুইজ মাস্টার শিক্ষক সোমনাথ ঘোড়াই, মেদিনীপুর থেকে উপস্থিত ছিলেন কুইজ মাস্টার শিক্ষক অরিন্দম দাস, কুইজ মাস্টার শিক্ষক শান্তনু ঘোষ। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক স্নেহাশিস চৌধুরী।

    আরও পড়ুন- রাজ্যের সংরক্ষিত পুরাকীর্তির তকমা পেল রানী শিরোমণির কর্ণগড়ের দুটি স্থাপত্য!

    কর্মশালার আহবায়ক অরিন্দম দাস বলেন, কুইজ কেন্দ্রের উদ্যোগে অনেক বড়ো মাপের কুইজ প্রতিযোগিতার আয়োজন হলেও, সব বয়েসের শিক্ষার্থীদের নিয়ে এই ধরণের কর্মশালা এই প্রথমবার তারা আয়োজন করেছেন। কর্মশালার মূল উদ্দেশ্য হল ছাত্র ছাত্রীদের মধ্যে কুইজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলা। ছেলে মেয়েরা যাতে মোবাইল গেম, সোশ্যাল মিডিয়ায় অত্যধিক আসক্ত না হয়ে পড়ে, সেজন্যই এমন কর্মশালার আয়োজন।

    আরও পড়ুন- বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত হল সাহিত্য সম্মেলন ও লিটল ম্যাগাজিন মেলা

    প্রথম দিনের কর্মশালায় ৬০ জন শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।অভিভাবক পিয়ালী পান্ডা জানান, তিনি ছেলেকে নিয়ে এই কর্মশালায় যোগ দিয়েছিলেন। ছেলে অত্যন্ত খুশি এমন একটি অনুষ্ঠানে অংশ নিতে পেরে। তিনি নিজেও অনেক সমৃদ্ধ হয়েছেন এই কর্মশালায় উপস্থিত থাকতে পেরে। এদিনের কর্মশালাকে ঘিরে ছাত্রছাত্রীদের মধ্যে বিশেষ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

    Partha Mukherjee
    First published:

    Tags: School Students, Smartphone addiction, Social media addiction, West Medinipur

    পরবর্তী খবর