হোম /খবর /মেদিনীপুর /
বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে মেদিনীপুরের এক বেসরকারি কলেজের উদ্যোগে রক্তদান শিবির

West Medinipur News: বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে মেদিনীপুরের এক বেসরকারি কলেজের উদ্যোগে রক্তদান শিবির

X
রক্তদান [object Object]

কলেজের ডিরেক্টর অধ্যাপক ড. প্রদীপ ঘোষ জানিয়েছেন, কলেজে এই ধরনের বিভিন্ন শিবির, কর্মশালা, সেমিনার তাঁরা প্রায়ই আয়োজন করে থাকেন

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পশ্চিম মেদিনীপুর- বৃহস্পতিবার বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে মেদিনীপুর শহরের উপকণ্ঠে অবস্থিত এক বেসরকারি কলেজে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। কলেজের ডিরেক্টর অধ্যাপক ড. প্রদীপ ঘোষের বিশেষ উৎসাহে আয়োজিত এই শিবিরের উদ্বোধন হয় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। অন্যান্য অতিথিদের উপস্থিতিতে শিবিরের উদ্বোধন করেন অধ্যক্ষ ড. সুদীপ্ত চক্রবর্তী। শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভুবন চন্দ্র হাঁসদা, মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপারিনটেনডেন্ট তথা সহকারী প্রিন্সিপাল ডাঃ ইন্দ্রনীল সেন, রক্তদান আন্দোলনের নেতৃত্ব অসীম ধর, নয়াগ্রাম হাসপাতালের প্যাথালোজিস্ট ডাঃ চন্দন সিং, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

শিবিরে ৩৮ জন মহিলা সহ মোট ১২৭ জন রক্তদাতা রক্তদান করেন। ডা: ইন্দ্রনীল সেনের স্বাস্থ্য সচেতনতা সম্পর্কিত বক্তব্যে ছাত্ররা বিশেষভাবে অনুপ্রাণিত হয়। শিবির ঘিরে ছাত্র ছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। কলেজের পক্ষে অধ্যাপক অভি কোলে, জগন্নাথ সামন্ত ও ড: রাকেশ জানারা জানান, তাঁরা আগামীদিনে আরো বড় মাপের ক্যাম্পের আয়োজন করবেন। কলেজের ডিরেক্টর অধ্যাপক ড. প্রদীপ ঘোষ জানিয়েছেন, কলেজে এই ধরনের বিভিন্ন শিবির, কর্মশালা, সেমিনার তাঁরা প্রায়ই আয়োজন করে থাকেন। ছাত্র-ছাত্রীদের বিশেষ ভাবে উৎসাহী করতে তাঁরা আগামী দিনে আরও বৃহত্তর পরিকল্পনা গ্রহণ করবেন। এদিনের রক্তদান শিবিরে বেশকিছু নতুন রক্তদাতা রক্তদান করেন বলে কলেজ সূত্রে জানা গেছে। একই সাথে কলেজের অন্যান্য ছাত্রছাত্রীদের রক্তদানের প্রতি উদ্বুদ্ধ করা হয় এই কর্মসূচির মাধ্যমে।

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Blood donation camp, West Medinipur, West Midnapore