Home /News /west-midnapore /
Paschim Medinipur: রাস্তা মেরামতের দাবিতে দহিজুড়ি - লালগড় রাস্তায় বাঁশ ঘিরে অবরোধ

Paschim Medinipur: রাস্তা মেরামতের দাবিতে দহিজুড়ি - লালগড় রাস্তায় বাঁশ ঘিরে অবরোধ

title=

বেহাল রাস্তার প্রতিবাদে এবং রাস্তা মেরামতের দাবিতে বাঁশ দিয়ে ঘিরে পথ অবরোধ করল গ্রামবাসীরা। শুক্রবার সকাল থেকে দহিজুড়ি থেকে লালগড় যাওয়ার রাস্তায় রানারানিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : বেহাল রাস্তার প্রতিবাদে এবং রাস্তা মেরামতের দাবিতে বাঁশ দিয়ে ঘিরে পথ অবরোধ করল গ্রামবাসীরা। শুক্রবার সকাল থেকে দহিজুড়ি থেকে লালগড় যাওয়ার রাস্তায় রানারানিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। জেলা প্রশাসনের কাছে রাস্তা মেরামতের দাবি তুলে সাদা কাগজে লাল কালি দিয়ে পোষ্টার লিখে পথ অবরোধ করা হয়। প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন গ্রামবাসীরা। নারী, পুরুষ, শিশু সবাই অবরোধে সামিল হন। গ্রামবাসীদের অভিযোগ, কুশুমটিকরি থেকে রানারানি পর্যন্ত প্রায় দু কিলোমিটার রাস্তার অবস্থা অত্যন্ত বিপদজনক। প্রায় প্রতিদিনই কোনও না কোনও দূর্ঘটনা ঘটছে। এখানেই রয়েছে পোষ্ট অফিস, উপস্বাস্থ্যকেন্দ্র এবং স্কুল। ফলে বিপদকে মাথায় নিয়ে চলাফেরা করতে হয়।

    বার বার এবিষয়ে সংশ্লিষ্ট দফতরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। কোনও বাসিন্দা অসুস্থ হলে এখানে এম্বুলেন্স বা গাড়ি ঢোকানো যায়না। তাই এদিন অবরোধকারীরা দাবি করেন, যতক্ষণ না উচ্চপদস্থ কর্মকর্তারা এসে লিখিত আকারে রাস্তা মেরামত / তৈরীর প্রতিশ্রুতি দিচ্ছেন, ততদিন তাদের আন্দোলন চলবে।

    আরও পড়ুনঃ চন্দ্রকোনা গ্রামীন হাসপাতালে বিদ্যুৎ পোষ্টে খোলা বোর্ড, ঘটতে পারে বিপদ

    ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের অবরোধ তুলে দেয় লালগড় থানার পুলিশ।  অবরোধকারী গ্রামবাসীরা জানান, দীর্ঘদিন ধরে এই রাস্তা বেহাল অবস্থায় পড়ে রয়েছে, মাঝে মধ্যে একটু আধটু রাস্তা মেরামতের কাজ হলেও কিছু দিনের মধ্যেই তা আবারও ভেঙেচুরে যায়।

    আরও পড়ুনঃ দীর্ঘ ১০ বছর হয়নি এই রাস্তার কাজ! সমস্যায় গ্রামবাসীরা

    একাধিক বার বিভিন্ন দফতরে অভিযোগ জানানো হয়েছে, প্রতিবারেই শুধু রাস্তা মেরামতের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কিন্তু রাস্তা মেরামত করা হয়নি। এদিনের অবরোধের ফলে সাধারণ মানুষকে বেশকিছুক্ষন সমস্যায় পড়তে হয়েছে।

      Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Lalgarh, Paschim medinipur

    পরবর্তী খবর