Home /News /west-midnapore /
Paschim Medinipur: কয়েক মিনিটের ঝড় বৃষ্টিতে লন্ডভন্ড হল খড়্গপুরের মাঝিপাড়া

Paschim Medinipur: কয়েক মিনিটের ঝড় বৃষ্টিতে লন্ডভন্ড হল খড়্গপুরের মাঝিপাড়া

title=

দু মিনিটের ঝড়ে লন্ডভন্ড এলাকা। মঙ্গলবার দুপুর নাগাদ হঠাৎ বৃষ্টির সঙ্গে প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হল পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরের কয়েকটি এলাকা। আহত হল এক দম্পতি।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: দু মিনিটের ঝড়ে লন্ডভন্ড এলাকা। মঙ্গলবার দুপুর নাগাদ হঠাৎ বৃষ্টির সঙ্গে প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হল পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরের কয়েকটি এলাকা। আহত হল এক দম্পতি। মঙ্গলবার সকাল থেকে পশ্চিম মেদিনীপুর জেলা সমেত মেদিনীপুর খড়্গপুর শহর জুড়ে ছিল তীব্র দাবদাহ। তীব্র গরমে নাজেহাল অবস্থা হয়েছিল দুই শহরের মানুষদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদও ক্রমশই উর্ধমুখী হতে শুরু করে। তবে দুপুর ২টার পর থেকে আকাশ ঢাকতে শুরু করে কালো মেঘে। ঘন্টা খানেকের মধ্যেই ঝাঁপিয়ে নামে বৃষ্টি সঙ্গে প্রবল ঝড়। বজ্রবিদ্যুত সহ বৃষ্টিতে খানিকটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলে জেলাবাসী।

    কিন্তু কয়েক মিনিটের প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয় খড়্গপুরের কৌশল্যার মাঝিপাড়া। দু মিনিটের ঝড়েই ভেঙে পড়ে বেশ কয়েকটি বড় বড় গাছ। প্রায় সাত থেকে আটটি বৈদ্যুতিক খুঁটি উপড়ে যায়। মাঝি পাড়ার বাসিন্দা রাকেশ দলুই এর বাড়ির উপর গাছ ভেঙে পড়লে বাড়ীর এ্যাজবেস্টার ভেঙে পড়ে, ফলে স্বামী-স্ত্রী দুজনেই আহত হন।

    আরও পড়ুনঃ স্টোরেজেই আলু ৩০ টাকা প্রতি কিলো! চিন্তায় মধ্যবিত্ত

    অন্যদিকে এলাকায় বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। বেশ কয়েকজনের বাড়ীর ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় মানুষেরা পুরসভার সহায়তায় ভেঙে পড়া গাছগুলো উদ্ধার করে রাস্তা পরিস্কারের কাজে হাত লাগায়। যদিও এখুনি ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয় বলে পুরসভা সুত্রে জানা গেছে।

    আরও পড়ুনঃ মেদিনীপুর জেলা পরিষদ পুরানো ভবনকে হেরিটেজ করার দাবি

    অন্যদিকে এলাকা বিদ্যুতহীন হয়ে পড়ায় ঘটনাস্থলে বিদ্যুৎ দফতরের কর্মীরা পৌঁছে বিদ্যুৎ সংযোগ স্থাপনের কাজ শুরু করেছে। শুধু খড়্গপুরই নয় জেলার বেশকিছু অঞ্চলে ঝড়ের প্রভাব লক্ষ্য করা গেছে বলে সুত্রের খবর।

    Partha Mukherjee
    First published:

    Tags: Kharagpur, Paschim medinipur

    পরবর্তী খবর