Home /News /west-midnapore /
Paschim Medinipur: নড়েনি টনক! দুই গ্রামবাসীর মৃত্যুর পরেও নির্মাণ হয়নি ভগ্ন সেতু

Paschim Medinipur: নড়েনি টনক! দুই গ্রামবাসীর মৃত্যুর পরেও নির্মাণ হয়নি ভগ্ন সেতু

title=

মেদিনীপুর থেকে মাত্র ৬ কিলোমিটার দূরে শাওড়া গ্রাম। সেই গ্রামের রাস্তার মাঝেই সেতুর উপর যেন 'মৃত্যুফাঁদ' অপেক্ষা করছে!

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর : মেদিনীপুর থেকে মাত্র ৬ কিলোমিটার দূরে শাওড়া গ্রাম। সেই গ্রামের রাস্তার মাঝেই সেতুর উপর যেন 'মৃত্যুফাঁদ' অপেক্ষা করছে! গত দুই বছরে দুজন গ্রামবাসী ঐ ভগ্ন সেতুর উপর থেকে পড়ে মারা গেছেন। দুজন গ্রামবাসীর মৃত্যুর পরেও টনক নড়েনি প্রশাসনের। বৃহস্পতিবার তাই স্থানীয় প্রধানকে ঘেরাও করে বেনজির বিক্ষোভে গ্রামবাসীরা। উল্লেখ্য যে, মেদিনীপুর বিধানসভার অন্তর্গত এবং শালবনী পঞ্চায়েত সমিতির অধীন শাওড়া গ্রামের এই সেতুর উপর দিয়েই যাতায়াত করেন প্রায় ১০ টি গ্রামের মানুষ। ছাত্র-ছাত্রী সহ প্রতিদিন প্রায় দশ হাজারেরও বেশী এলাকাবাসীর যাতায়াত এই মাটির রাস্তা এবং ধ্বংসপ্রায় সেতুর উপর দিয়ে। মাত্র ৬ মাস আগেই ভগ্ন সেতুর উপর থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে স্থানীয় গ্রামবাসী বাদল মাহাতো'র। সেই সময়ই প্রতিশ্রুতি ছিল অবিলম্বে সেতু সারানোর।

    কিন্তু, তারপরও মাস ছয়েক কেটে গেছে, এখনো সেতু ভগ্ন অবস্থাতেই পড়ে আছে। প্রায় ৪ কিলোমিটার রাস্তার অবস্থাও তথৈবচ। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার শালবনি পঞ্চায়েত সমিতির অধীন ৮ নং গড়মাল গ্রাম পঞ্চায়েতের প্রধান নিতাই ভূঁইয়াকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

    আরও পড়ুনঃ মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু মেদিনীপুরের এক কলেজের ছাত্রীর

    এমনকি, শাসকদলের প্রধান স্বয়ং তাঁর উর্দ্ধতন কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন। ক্ষোভ স্থানীয় পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ এবং মেদিনীপুরের বিধায়কের বিরুদ্ধে। অবিলম্বে ঐ ভগ্ন সেতুর পুননির্মাণ না হলে, আরো বড় বিক্ষোভের পথে যাবেন বলে গ্রামবাসীরা হুঁশিয়ারি দিলেন।

    আরও পড়ুনঃ গবেষনার জন্য দক্ষিণ কোরিয়ার পুষণ ন্যাশনাল ইউনিভার্সিটি রওনা মিলনের

    অন্যদিকে শালবনী পঞ্চায়েত সমিতি সুত্রে জানা গেছে, ইতিমধ্যেই ঐ সেতুটির E- TENDER হয়েছে। তবে কোন ঠিকাদারের তরফে এখনও দরপত্র জমা পড়েনি।

    Partha Mukherjee
    First published:

    Tags: Medinipur, Paschim medinipur, Shalboni

    পরবর্তী খবর