Home /News /west-bardhaman /
Cine Award: আসানসোলে আয়োজিত হল সাঁওতালি সিনে অ্যাওয়ার্ড; মধ্যমণি শত্রুঘ্ন সিনহা

Cine Award: আসানসোলে আয়োজিত হল সাঁওতালি সিনে অ্যাওয়ার্ড; মধ্যমণি শত্রুঘ্ন সিনহা

রবীন্দ্রভবনে

রবীন্দ্রভবনে সিনে অ্যাওয়ার্ডের মঞ্চে সাংসদ শত্রুঘ্ন সিনহা।

সাঁওতালি চলচ্চিত্র জগতের শিল্পীরা যাতে আরও উৎসাহ পান, তার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সাঁওতালি অ্যাসোসিয়েশনের  উদ্যোগে সাঁওতালি সিনে অ্যাওয়ার্ডের অনুষ্ঠান আয়োজিত হয়েছিল।

  • Share this:

    #আসানসোল: সাঁওতালি চলচ্চিত্র শিল্প জগতকে আরও এগিয়ে নিয়ে যেতে বিশেষ উদ্যোগ দেখা গেল আসানসোলে। আসানসোলের রবীন্দ্রভবনে তৃতীয়বারের জন্য আয়োজিত হয়েছিল আদিবাসী সাঁওতালি সিনে অ্যাওয়ার্ড। সাঁওতালি চলচ্চিত্র জগতকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সিনে অ্যাওয়ার্ডের আয়োজন করা হয়েছিল। পাশাপাশি সাঁওতালি চলচ্চিত্র জগতের শিল্পীরা যাতে আরও উৎসাহ পান, তারও প্রয়াস করা হয়েছে। মূলত সাঁওতালি অ্যাসোসিয়েশনের তরফ থেকে উদ্যোগ নিয়ে সাঁওতালি সিনে অ্যাওয়ার্ডের অনুষ্ঠান আয়োজিত হয়েছিল আসানসোলে। যেখানে হাজির হয়েছিলেন দেশের সাঁওতালি চলচ্চিত্র জগতের একাধিক শিল্পীরা।

    পশ্চিমবঙ্গ ছাড়াও ঝাড়খণ্ড, ওড়িশার সাঁওতালি সম্প্রদায়ের শিল্পীরা সিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। তবে এই অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন বিশিষ্ট বলিউড তারকা তথা আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। তিনি এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। শত্রুঘ্ন সিনহাকে সিনে অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে দেখতে পেয়ে ব্যাপকভাবে উচ্ছ্বসিত হয়েছেন আদিবাসী সম্প্রদায়ের সমস্ত শিল্পীরা। তিনি নিজেই শিল্পীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন। অনুষ্ঠানে যোগ দিয়ে শত্রুঘ্ন সিনহা, চলচ্চিত্র শিল্পীদের আরও এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

    আরও পড়ুন- নজিরবিহীন! কর্কট রোগীদের মুখে হাসি ফোটাতে হেয়ার ডোনেশন ক্যাম্প দুর্গাপুরে!

    শত্রুঘ্ন সিনহা বলেছেন, "পারিপার্শ্বিক ভাবে বিভিন্ন সমালোচনার ঊর্ধ্বে গিয়ে কাজ করতে হবে। তবেই আসবে সাফল্য। যখন কোনো মানুষ সমাজের প্রচলিত ধারার বাইরে গিয়ে কোনও কাজ করতে যায়, তখন নানাভাবে সমালোচনা, নিন্দার ঝড় উঠে আসে। তবে সেই সমস্ত জিনিসকে বাদ দিয়ে এগিয়ে যেতে পারলে তবেই সফল হওয়া যায়।"

    আরও পড়ুন- নালা নিকাশির আমূল সংস্কার! তবে কী এবার জল যন্ত্রণা থেকে মিলবে মুক্তি?

    প্রসঙ্গত, এদিনের সিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্য সরকারের মন্ত্রী তথা আসানসোলের বিধায়ক মলয় ঘটক, আসানসোল পুরসভার ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক সহ বিশিষ্টরা। অন্যদিকে, এই অনুষ্ঠানে যোগ দিয়ে ব্যাপক খুশি হয়েছেন সাঁওতালি চলচ্চিত্র জগতের শিল্পীরা। তাঁরা বলেছেন, যদি সরকার এইভাবে তাঁদের পাশে থাকে, যদি এই ধরনের আরও অনুষ্ঠান আয়োজন করা হয়, তাহলে সাঁওতালি চলচ্চিত্র জগৎ আরও অনেক দূর এগিয়ে যাবে। দেশ জুড়ে সুনাম অর্জন করতে পারবে।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, West Bardhaman

    পরবর্তী খবর