Home /News /west-bardhaman /
Asansol Municipality: নালা নিকাশির আমূল সংস্কার! তবে কী এবার জল যন্ত্রণা থেকে মিলবে মুক্তি?

Asansol Municipality: নালা নিকাশির আমূল সংস্কার! তবে কী এবার জল যন্ত্রণা থেকে মিলবে মুক্তি?

শহরের

শহরের নিকাশি ব্যবস্থা পরিদর্শনে মেয়র বিধান উপাধ্যায়।

রেলের কর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন আসানসোল পুরসভার মেয়র। ওই সমস্ত জায়গাগুলিতে পুরসভাকে নিকাশি নালার নির্মাণের জন্য অনুমতি দিয়েছে রেল কর্তৃপক্ষ

  • Share this:

    #আসানসোল : শহরবাসীকে জমা জল থেকে মুক্তি দিতে এবার উদ্যোগী হয়েছেন আসানসোল পুরসভার মেয়র বিধান উপাধ্যায়। আসানসোল পুরসভা, শহরের নিকাশি ব্যবস্থাকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে। বর্ষার আগেই যাতে শহরের নিকাশি ব্যবস্থার উন্নতি হয়, তার জন্য পুরসভা ইতিমধ্যেই পদক্ষেপ করতে শুরু করেছে।

    প্রাথমিকভাবে পরিকল্পনা রয়েছে, আসানসোল শহরের নিকাশি ব্যবস্থার উন্নতির জন্য বেশ কয়েকটি হাইড্রেন তৈরি করা হবে। ইতিমধ্যেই কোন কোন জায়গায় হাইড্রেনগুলি তৈরি করা হবে, সে বিষয়ে পুরসভার পরিকল্পনা সম্পন্ন হয়েছে। তাছাড়াও, শহরে বর্তমানে যে নিকাশি নালাগুলি রয়েছে, সেগুলিকেও সংস্কার করার পরিকল্পনা নিয়েছে পুরসভা।

    আরও পড়ুন- অনলাইনে পরীক্ষার দাবিতে কী ভয়ঙ্কর কাণ্ড পড়ুয়ার! তুমুল শোরগোল বিশ্ববিদ্যালয় চত্বরে!

    অন্যদিকে, আসানসোলের নিকাশি ব্যবস্থার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ গারুই নদী সংস্কার নিয়েও পুরসভা পদক্ষেপ করতে শুরু করেছে। তবে পুরসভা, আসানসোল শহরজুড়ে যে কটি হাইড্রেন তৈরি করার পরিকল্পনা নিয়েছে, সেখানে কিছুটা জমিজট দেখা গিয়েছিল। কারণ, প্রস্তাবিত হাইড্রেনগুলি যে সমস্ত জায়গায় তৈরি হবে, তার কিছু অংশের জমি রেলের মালিকানাধীন জায়গা। তবে এই ব্যাপারে পুরসভা পদক্ষেপ করেছে। এই বিষয়ে রেলের কর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন আসানসোল পুরসভার মেয়র। রেল কর্তৃপক্ষ পুরো বিষয়টি বিশদে জানিয়েছেন।

    আরও পড়ুন- অংকের উত্তর দিতে প্রয়োজন হয় না খাতা-পেন্সিলের! দুর্গাপুরের দেবম যেন খুদে রামানুজন!

    জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই সমস্ত জায়গাগুলিতে পুরসভাকে নিকাশি নালার নির্মাণের জন্য অনুমতি দিয়েছে রেল কর্তৃপক্ষ। তাই স্বাভাবিকভাবেই আশা করা যাচ্ছে, খুব দ্রুত আসানসোল শহরের নিকাশি ব্যবস্থার উন্নতি হবে। জল জমার সমস্যা থেকে মুক্তি পাবেন শহরের মানুষজন। তাছাড়াও শহরের বিভিন্ন নিকাশি ব্যবস্থাগুলির বর্তমান হাল হকিকত খতিয়ে দেখতে মেয়র বিধান উপাধ্যায় নিজে গিয়ে সেগুলিকে পরিদর্শন করে এসেছেন। সঙ্গে ছিলেন পুরসভার কর্তারাও। স্বাভাবিক ভাবেই নিকাশি ব্যবস্থার উন্নতির জন্য পুরসভাকে উদ্যোগী হতে দেখে খুশি আসানসোলের মানুষ।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Drainage System, West Bardhaman

    পরবর্তী খবর