Home /News /west-bardhaman /
ESI Hospital: ইএসআই হাসপাতাল পেল নতুন চারটি ইউনিট! মিলবে কোন কোন পরিষেবা?

ESI Hospital: ইএসআই হাসপাতাল পেল নতুন চারটি ইউনিট! মিলবে কোন কোন পরিষেবা?

News

News 18 লোকাল

মোট চারটি নতুন ইউনিটের উদ্বোধন করা হয়েছে। যার মধ্যে রয়েছে লিকুইড অক্সিজেন প্ল্যান্ট। এই প্রথম জেলার কোনও হাসপাতাল লিকুইড অক্সিজেন প্ল্যান্ট পেয়েছে।

  • Share this:

    #আসানসোল: আসানসোলের ইএসআই হাসপাতালে নতুন চারটি ইউনিটের উদ্বোধন করা হল। যা জেলার অন্যতম গুরুত্বপূর্ণ এই হাসপাতালের গুণগত মান অনেকটাই বৃদ্ধি করল। মোট চারটি নতুন ইউনিটের উদ্বোধন করা হয়েছে। যার মধ্যে রয়েছে লিকুইড অক্সিজেন প্ল্যান্ট। জেলার কোনও হাসপাতাল, এই প্রথম লিকুইড অক্সিজেন প্ল্যান্ট পেয়েছে। তা ছাড়াও নতুন আই.সি.সি.ইউ ইউনিট চালু করা হয়েছে হাসপাতালে। পাশাপাশি চালু করা হয়েছে এইচ.ডি.ইউ ইউনিট। অন্যদিকে রোগীদের কথা ভেবে নতুন সিটিস্ক্যান ইউনিট চালু করা হয়েছে। যার ফলে এসআই হাসপাতালে আসা বিভিন্ন রোগীরা এবার আরও উন্নত মানের চিকিৎসা পাবেন এই হাসপাতাল থেকে।

    মূলত শ্রমিক পরিবারগুলি, যারা ইএসআই প্রকল্পে আওতাভুক্ত রয়েছেন, তাদের আরও উন্নততর চিকিৎসা দেওয়ার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হয়েছে হাসপাতালে। যার ফলে অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে ইএসআই হাসপাতালকে আর অন্যের ওপর ভরসা করতে হবে না। মূলত করোনাকালে অক্সিজেন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছিল, সেই বিষয়টি মাথায় রেখেই নতুন অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হয়েছে।

    আরও পড়ুন- ফোন অন করাই কাল হল! চার মাস পর নাবালিকা অপহরণ মামলায় গ্রেফতার অন্ডালের যুবক!

    হাসপাতালের এই নতুন ইউনিটগুলির উদ্বোধন করেছেন রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না। তাছাড়াও এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন বিশিষ্ট ব্যক্তিত্বরা। এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক মহম্মদ ইউনুস, হাসপাতালের সুপার অতনু ভদ্র প্রমূখ। তাছাড়া ইএসআই হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে শপথ নিয়ে নার্স হিসেবে পথ চলা শুরু করেছেন বহু পড়ুয়া।

    আরও পড়ুন- অভিনব উদ্যোগ! নিষিদ্ধপল্লীতে আয়োজিত বিশেষ দুয়ারে সরকার শিবির

    এদিনের অনুষ্ঠানে এসে মন্ত্রী বেচারাম মান্না জানিয়েছেন, এই মুহূর্তে রাজ্যে চারটি ইএসআই হাসপাতাল রয়েছে। আসানসোল ইএসআই হাসপাতালে সিটিস্ক্যান পরিষেবা চালু করা হল। এই প্রথম জেলার কোন হাসপাতালে লিকুইড অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হয়েছে। তাছাড়া আগামী দিনে পিপিপি মডেলে হাসপাতালে সিটিস্ক্যান পরিষেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে। এই নতুন ইউনিট চালু হওয়ার ফলে বহু শ্রমিক পরিবার উপকৃত হবেন।

    Nayan Ghosh
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Asansol, Hospital, West Bardhaman

    পরবর্তী খবর