Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: তৈরির মাত্র কয়েকদিনেই ভাঙল কালভার্ট! নিমার্ণের মান নিয়ে উঠছে প্রশ্ন

Paschim Bardhaman: তৈরির মাত্র কয়েকদিনেই ভাঙল কালভার্ট! নিমার্ণের মান নিয়ে উঠছে প্রশ্ন

title=

বর্ষা ঢোকার আগে চলছিল নিকাশি নালার সংস্কার করার কাজ। সেই নিকাশি নালার ওপর থাকা একটি কালভার্ট নতুনভাব ভাবে নির্মাণ করা হয়েছিল।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : বর্ষা ঢোকার আগে চলছিল নিকাশি নালার সংস্কার করার কাজ। সেই নিকাশি নালার ওপর থাকা একটি কালভার্ট নতুনভাব ভাবে নির্মাণ করা হয়েছিল। কিন্তু নবনির্মিত কালভার্টটি ভেঙে পড়ল মাত্র চার দিনের মধ্যেই। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ হয়ে উঠেছেন স্থানীয় মানুষজন। ওই নির্মাণের গুণগত মান নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। স্থানীয়দের অভিযোগ, এই সমস্ত নির্মাণকাজে দুর্নীতি করা হচ্ছে। ঘটনাটি পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের। আসানসোলের ১৬ নম্বর ওয়ার্ডে অবস্থিত সবন পুরের গোয়ালপাড়া ব্লকের। এই জায়গাটি দুই নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় অবস্থিত। জাতীয় সড়ক থেকে ঢিল ছোড়া দূরত্বে অবস্থিত।

    এই কালভার্টটি নির্মাণ করা হয়েছিল নতুনভাবে। তাও মাত্র চারদিন আগে। কিন্তু তা ভেঙে পড়েছে।  স্থানীয়রা অভিযোগ করছেন, কালভার্টটি সঠিকভাবে নিয়ম মেনে তৈরি করা হয়নি। ফলে যে কোন গাড়ি চলাচলে ব্যাপকভাবে সমস্যা হচ্ছে। বাইক থেকে বড় চারচাকা গাড়ি, সবকিছুই কালভার্ট পেরোতে গিয়ে আটকে যাচ্ছে।

    আরও পড়ুনঃ পুরসভার অনুমতি ছাড়াই বাড়ি নির্মাণ যৌনপল্লীতে!

    এই নিয়ে রীতিমতো ক্ষুব্ধ মানুষজন নানান প্রশ্ন তুলেছেন। স্থানীয়রা বিক্ষোভের সুরে বলেছেন, যারা এই কাজ কর্মের দায়িত্বে ছিলেন, তারা সঠিকভাবে এই কাজ করেননি। এই ঘটনাটি জানানো হয়েছিল ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুনমুন মুখার্জিকে। তিনি বলেন বিষয়টি জানতে পেরেছি। ইতিমধ্যেই এই বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ জেলায় এবার হাতের কাছে পুলিশ কর্তারা

    খবর দেওয়া হয়েছে পুরসভার ইঞ্জিনিয়ারকে। এই বিষয়টি নিয়ে পুরসভার ইঞ্জিনিয়ার এসে ঘটনাস্থল খতিয়ে দেখবেন। পাশাপাশি, সাধারণ মানুষের যাতে সমস্যা না হয়, সেই বিষয়টিতেও নজর দেওয়ার কথা বলেছেন তিনি।

    Nayan Ghosh
    First published:

    Tags: Asansol, Kulti, Paschim bardhaman

    পরবর্তী খবর