Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: পুরসভার অনুমতি ছাড়াই বাড়ি নির্মাণ যৌনপল্লীতে!

Paschim Bardhaman: পুরসভার অনুমতি ছাড়াই বাড়ি নির্মাণ যৌনপল্লীতে!

title=

আসানসোল পৌরসভার অন্তর্গত দিশা যৌন পল্লী এলাকায় অবৈধভাবে তিনটি বাড়ি নির্মাণ করা হচ্ছে। বাড়িগুলি নির্মাণকে কেন্দ্র করে শুরু হয়েছে জলঘোলা।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : আসানসোল পৌরসভার অন্তর্গত দিশা যৌন পল্লী এলাকায় অবৈধভাবে তিনটি বাড়ি নির্মাণ করা হচ্ছে। বাড়িগুলি নির্মাণকে কেন্দ্র করে শুরু হয়েছে জলঘোলা। অভিযোগ আসানসোল পুরসভার কাছে কোন রকম পরিকল্পনা বা বিল্ডিং প্ল্যান পাস করানো ছাড়াই এই সমস্ত বাড়িগুলি তৈরি করা হচ্ছে। ফলে এই নতুন বাড়িগুলি নিয়ে পুরসভার কাছে সেই অর্থে কোনও তথ্য নেই। বিষয়টি জানতে পারার পরেই নড়েচড়ে বসেছে আসানসোল পুরসভা। যৌনপল্লী এলাকাটি আসানসোল পুরসভার আট নম্বর বোরো অর্থাৎ কুলটি বোরোর অধীনে পড়ে। ঘটনাটি জানতে পারার পরেই কুলটি বোরোর পক্ষ থেকে পদক্ষেপ করা হয়েছে। ইতিমধ্যেই ওই নির্মীয়মাণ বাড়িগুলিতে নোটিশ পাঠানো হয়েছে পুরসভার তরফ থেকে।

    তাছাড়াও নির্মীয়মান বাড়ির মালিকদের ডেকে পাঠানো হয়েছে। এই বাড়ি গুলি নিয়ে উঠছে নানান প্রশ্ন। অনেকেই প্রশ্ন তুলেছেন, কীভাবে পুরসভার অন্তর্গত এলাকায় কোনও রকম অনুমতি ছাড়া এই বাড়িগুলি নির্মাণ করা হচ্ছিল। এখানে কারোর মদত রয়েছে কিনা, সেই বিষয়টিও উঠে আসছে। তবে পুরসভার তরফ থেকে ইতিমধ্যেই অভিযুক্ত ওই মালিকদের ডেকে পাঠানো হয়েছিল বিভিন্ন তথ্য তালাসের জন্য।

    আরও পড়ুনঃ শহরে পা দিয়ে সম্প্রীতির সওয়াল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

    তাছাড়া দিশা যৌনপল্লী এলাকায় এই বাড়িগুলি কেন নির্মাণ করা হচ্ছে, তা নিয়েও প্রশ্ন উঠেছে। ফলে পুরসভার কাছে পরিকল্পনা পাস না করিয়ে এই বাড়িগুলি নির্মাণে রীতিমতো ক্ষুব্ধ আধিকারিকরা। বিষয়টি নিয়ে পদক্ষেপ করার কথা জানিয়েছেন কুলটি বোরোর অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার।

    আরও পড়ুনঃ দুদিনের ক্যারাম প্রতিযোগিতার আয়োজন দুর্গাপুরে

    তবে যৌনপল্লী এলাকায় পুরসভার অনুমতি ছাড়া এই বাড়ি নির্মাণকে কেন্দ্র করে নানা মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। কিভাবে পুরসভার চোখ এড়িয়ে তিনটি বাড়ি নির্মাণ করা হচ্ছে, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

    Nayan Ghosh
    First published:

    Tags: Asansol, Paschim bardhaman

    পরবর্তী খবর