Home /News /west-bardhaman /
West Bardhaman News|| নিজের রক্ত দিয়ে এঁকেছেন মুখ্যমন্ত্রীর ছবি, তাঁকেই উপহার দিতে চান দুর্গাপুরের সুরজিৎ

West Bardhaman News|| নিজের রক্ত দিয়ে এঁকেছেন মুখ্যমন্ত্রীর ছবি, তাঁকেই উপহার দিতে চান দুর্গাপুরের সুরজিৎ

Durgapur youth drawn a picture of CM Mamata Banerjee: নিজের রক্ত দিয়ে আঁকা মুখ্যমন্ত্রীর ছবি, তাঁরই হাতে তুলে দিতে চান দুর্গাপুর আমরাই গ্রামের বাসিন্দা সুরজিৎ রায়। বছরের একুশের ওই যুবক বরাবরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্ধভক্ত।

আরও পড়ুন...
  • Share this:

    #দুর্গাপুর, পশ্চিম বর্ধমান: মুখ্যমন্ত্রীকে উপহার দিতে এসে অনেকেই উঠে এসেছেন খবরের শিরোনামে। মুখ্যমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য কখনও একরত্তি সাইকেল চালিয়ে পৌঁছে গিয়েছেন কালীঘাটের মুখ্যমন্ত্রীর বাড়িতে, কখনও আবার সুদূর বাংলাদেশ থেকে মুখ্যমন্ত্রীকে আম পাঠিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী। তবে এবার দুর্গাপুরের এক যুবক মুখ্যমন্ত্রীর জন্য নিয়ে এলেন ভিন্ন উপহার। অনেকের কাছে থেকেই, তাদের হাতে আঁকা নিজের ছবি উপহার পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার দুর্গাপুরে তার এক সমর্থক নিয়ে এলেন নিজের হাতে আঁকা অন্যরকম ছবি।

    মুখ্যমন্ত্রীর জন্য নিজের রক্তে রাঙানো উপহার আনলেন দুর্গাপুরের এক যুবক। বছর একুশের ওই যুবকের কাণ্ড দেখে হতবাক অনেকেই। এমন উপহার দেখে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া কি হবে, সে বিষয়েও ধারণা করতে পারছেন না কেউ। কিন্তু নিজের রক্ত দিয়ে আঁকা মুখ্যমন্ত্রীর ছবি, তারই হাতে তুলে দিতে চান দুর্গাপুর আমরাই গ্রামের বাসিন্দা সুরজিৎ রায়। বছরের একুশের ওই যুবক বরাবরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্ধভক্ত। তবে ভক্ত যে এমন উপহারের কথা চিন্তা করতে পারেন, তা দেখে হতবাক হয়েছেন অনেকেই।

    আরও পড়ুন: নজরে উত্তর-পূর্ব ভারত, আজ শিলংয়ে কর্মীদের নিয়ে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

    জানা গিয়েছে, দুর্গাপুরের আমরাই-এর বাসিন্দা সুরজিৎ রায় নিজে একজন অংকন শিক্ষক। উচ্চমাধ্যমিক পাশ করার পরে এলাকার ছোট ছোট শিশুদের অংকন সেখানে তিনি। চিত্রশিল্পী হওয়ায়, মুখ্যমন্ত্রীর ছবি নিজের হাতে এঁকে তা উপহার দেওয়ার ইচ্ছা ছিল সুরজিৎ এর। কিন্তু এমন ছবি তো হামেশাই মুখ্যমন্ত্রী পেয়ে থাকেন। তাই কিছু বিশেষত্ব আনার চিন্তা করেন ওই যুবক। যাতে করে সুরজিৎ এর উপহার মনে রাখতে পারেন মুখ্যমন্ত্রী স্বয়ং। আর তাই এমন চিন্তা ভাবনা এসেছে সুরজিৎ মাথায়।

    এ বিষয়ে সুরজিৎ রায় জানিয়েছেন, কিছুদিন আগে তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন্য তার শরীর থেকে রক্ত সংগ্রহ করেন স্বাস্থ্যকর্মীরা। সংগ্রহ করা রক্ত থেকে কিছুটা নিজের কাছে রেখে দিয়েছিলেন সুরজিৎ রায়। সেই রক্ত দিয়েই মুখ্যমন্ত্রীর ছবি এঁকেছেন তিনি। স্বাভাবিকভাবে এই ঘটনার জন্য তাকে পরিবারের সদস্যদের কাছে বকাবকি শুনতে হয়নি। উল্টে উৎসাহ পেয়েছেন। তিনি মুখ্যমন্ত্রীর হাতে এই ছবি তুলে দিতে চান। দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক শুরু হওয়ার আগে এই ছবি তাঁর হাতে তুলে দিতে চান সুরজিৎ।

    এ বিষয়ে সুরজিৎ-এর পরিবারের সদস্যদের কাছে থেকে জানা গিয়েছে, রাজনীতি বুঝতে শেখার থাকার পর থেকেই সুরজিৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভক্ত। তার উন্নয়নমূলক কর্মসূচী, তার প্রশাসন চালানোর দক্ষতা বারবার আকৃষ্ট করে সুরজিৎকে। তাছাড়াও মুখ্যমন্ত্রীর জনদরদি মনোভাব বারবার আকৃষ্ট করে বছরে একুশের এই তরুণকে। সেজন্যই শরীরের তাজা রক্ত দিয়ে এই তরুণ মুখ্যমন্ত্রীর ছবি ফুটিয়ে তুলেছেন ক্যানভাসে। আগামীকাল বুধবার সেই ছবি মুখ্যমন্ত্রীর হাতে উপহার স্বরূপ তুলে দিতে চান সুরজিৎ।

    Nayan Ghosh
    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: CM Mamata Banerjee, Durgapur

    পরবর্তী খবর