Home /News /national /
Abhishek Banerjee in Shillong: নজরে উত্তর-পূর্ব ভারত, আজ শিলংয়ে কর্মীদের নিয়ে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee in Shillong: নজরে উত্তর-পূর্ব ভারত, আজ শিলংয়ে কর্মীদের নিয়ে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ ফাইল চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ ফাইল চিত্র

আগামী বছরই মেঘালয় রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগেই দলকে চাঙ্গা করতে সেখানে আসছেন অভিষেক।

  • Share this:

#শিলং: গত রবিবার প্রকাশিত হয় ত্রিপুরার বিধানসভা উপনির্বাচনের ফল। চারটি আসনেই লড়াই করে শোচনীয় পরাজয় হয়েছে ঘাসফুল শিবিরের। চারটি আসনেই জামানত জব্দ হয়েছে তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের। এই নির্বাচনে ভরাডুবির পরে আজ মেঘালয় আসছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আজ বুধবার মেঘালয়ে এসে দলের কর্মীদের নিয়ে একটি সভা করবেন অভিষেক। শিলং-য়ে দলের নতুন রাজ্য দফতরের উদ্বোধন করবেন তিনি। আগামী বছরই মেঘালয় রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগেই দলকে চাঙ্গা করতে সেখানে আসছেন অভিষেক।

আরও পড়ুন: মুকুলের পদত্যাগপত্র গৃহীত, পিএসি চেয়ারম্যান পদে এবার দল বদল করা এই বিধায়ক?

আজ সেন্ট্রাল লাইব্রেরি অডিটোরিয়ামে দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। মেঘালয়ে দলের সংগঠন কী করে আরও বাড়ানো এবং শক্তিশালী করা যায়, তা নিয়েও এখানে দলের নেতাদের সঙ্গে আলোচনা করবেন তিনি।এর আগে , গত মে মাসে মেঘালয়ে আসার কথা ছিল অভিষেক বন্দোপাধ্যায়ের। গত ৩ মে তাঁর আসার কথা থাকলেও ওই সফর স্থগিত হয়ে যায়। মেঘালয়ের পরিবর্তে তিনি গিয়েছিলেন অসমে। গুয়াহাটিতে দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

আরও পড়ুন: মুম্বাইয়ে আসছি, ঘুঁটি সাজিয়ে গুয়াহাটি থেকে হুঙ্কার শিন্ডের

অসমে কংগ্রেসের প্রাক্তন রাজ্যসভার সাংসদ রিপুন বোরা যোগ দিয়েছেন তৃণমূলে। তাঁকেই সেই রাজ্যের দলের সভাপতি করা হয়েছে। সেখানে দলের নেতা কর্মীদের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দাবি করেন, আগামী বছরে বিধানসভা নির্বাচনে মেঘালয় এবং ত্রিপুরা দুই রাজ্যেই জিতবে তৃণমূল। সেখানে হাজির ছিলেন মেঘালয়ের দলের নেতা মুকুল সাংমা সহ অন্যরাও।

প্রসঙ্গত, আগামী বছর ত্রিপুরার মতো বিধানসভা নির্বাচন হবে মেঘালয়েও। উত্তর-পূর্ব ভারতেও নিজেদের মাটি শক্ত করতে চাইছে তৃণমূল। ত্রিপুরার মতোই মেঘালয়েও সরকার করা এখন পাখির চোখ তাদের। সেই কারণেই ওই এলাকায় সংগঠন মজবুত করতে চাইছে ঘাসফুল শিবির। গত বছরেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন ১২ জন বিধায়ক। তাঁদের মধ্যে ছিলেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা-ও। এখন মেঘালয়ে প্রধান বিরোধী দলের তকমা পেয়েছে তৃণমূল। মুকুল সাংমা এখন সেখানের বিরোধী দলনেতা।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Abhishek Banerjee, Meghalaya, Shillong, TMC

পরবর্তী খবর