Home /News /west-bardhaman /
Mamata Banerjee| Jharna Roy : কেন ভাইরাল হন না ঝর্না রায়ের মতো জনপ্রতিনিধি? 'বাড়ি রাজনীতি' প্রসঙ্গে সরব মুখ্যমন্ত্রী

Mamata Banerjee| Jharna Roy : কেন ভাইরাল হন না ঝর্না রায়ের মতো জনপ্রতিনিধি? 'বাড়ি রাজনীতি' প্রসঙ্গে সরব মুখ্যমন্ত্রী

দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তৃণমূল যে স্বচ্ছ দল এবং তৃণমূলের জনপ্রতিনিধিরা যে মানুষের জন্য কাজ করে যান, সেই বিষয়টি নিজের বক্তব্যের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : বাংলা দেখেছে বাড়ি রাজনীতি। শাসক দল তৃণমূলের বিভিন্ন নেতা নেত্রীর প্রসাদপম বাড়ির ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন নেতার বিরুদ্ধে উঠেছে দুর্নীতির অভিযোগ। এবার তা নিয়েই সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুরের প্রশাসনিক বৈঠক থেকে বাড়ি রাজনীতি নিয়ে তোপ দাগলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ায় দলের বিভিন্ন নেতার বড় বড় বাড়ির ছবি তুলে ভাইরাল করা হয়, কিন্তু আমাদের পঞ্চায়েত প্রধান ঝর্না রায়ের কথা তো তুলে ধরা হয় না। যিনি সারাদিনে দুটি বাড়িতে পরিচারিকার কাজ করেন, আবার সামলান পঞ্চায়েত প্রধানের দায়িত্বও।

    আরও পড়ুন Birbhum News : মাত্র ৩০ টাকায় ঘুরে গেল ভাগ্যের চাকা! ১ ঘণ্টার মধ্যেই চপ বিক্রেতা হলেন কোটিপতি!

    প্রসঙ্গত ঝর্ণা রায় পূর্ব বর্ধমান জেলার মেমারি ব্লকের বিজুর গ্রাম পঞ্চায়েতের প্রধান। তবে একেবারেই সাদামাটা বৈভবহীন জীবন যাপন করেন তিনি। এখনও পর্যন্ত তিনি পরিচারিকার কাজ চালিয়ে যান। চালিয়ে যান নিজের ঘর সংসার। পঞ্চায়েত প্রধান হয়ে একটি গ্রামকে পরিচালিত করেন তিনি। সেই ঝর্ণা রায় প্রসঙ্গে সৃজনী প্রেক্ষাগৃহ থেকে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, যখন তৃণমূলের নাম তুলে দুর্নীতির প্রচার করে বিরোধীরা, তখন দলের এমন বৈভবহীন জনপ্রতিনিধিদের কথা তুলে ধরা হয় না। ঝর্ণা রায় প্রসঙ্গ টেনে কার্যত বাড়ি রাজনীতি প্রসঙ্গে বিরোধীদের তুলনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, বিগত কয়েক কয়েক মাসে সংবাদমাধ্যমে উঠে এসেছে বিভিন্ন তৃণমূল নেতার প্রাসাদ সমান বাড়ির ছবি। কখনও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই সমস্ত নেতাদের সম্পত্তির পরিমাণ। এই বিষয়গুলিকে ধরেই শাসক দল তৃণমূলকে কোণঠাসা করতে চেয়েছে বিরোধী দলগুলি। দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে সেই কটাক্ষের জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। দুর্গাপুরের প্রশাসনিক বৈঠক থেকে জবাব দিতে ঢাল বানিয়েছেন বিজরু গ্রামের পঞ্চায়েত প্রধান ঝর্ণা রায়কে। যার সাদামাটা জীবন যাপন, পরিচারিকার কাজ চালিয়ে যাওয়ার বিষয়টি এদিন মুখ্যমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে।

    আরও পড়ুন East Bardhaman News: জনসমক্ষে ধূমপান? সাবধান, জরিমানা চালু হচ্ছে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তৃণমূল যে স্বচ্ছ দল এবং তৃণমূলের জনপ্রতিনিধিরা যে মানুষের জন্য কাজ করে যান, সেই বিষয়টি নিজের বক্তব্যের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। সেজন্য দলের এক জন প্রতিনিধিকে উদাহরণ হিসেবে তুলে ধরে দিয়েছেন দুর্নীতির অভিযোগের পাল্টা জবাব। তাছাড়াও, আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিধায়কদের সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পঞ্চায়েত নির্বাচন আসার আগে বিভিন্ন গ্রামের বেহাল রাস্তাগুলিকে সারিয়ে তোলার নির্দেশ দিয়েছেন তিনি। বলেছেন, মানুষের জন্য কাজ না করলে জনগণের রায় বিমুখে যেতে পারে। তাই বিধায়কদের এলাকার অসুবিধা দূরীকরণের সচেষ্ট হতে উপদেশ দিয়েছেন। বিশেষ করে যাতে বর্ষার সময় রাস্তায় নিয়ে যাতে সমস্যা না হয়, তা নিয়ে এদিন সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। Nayan Ghosh

    Published by:Pooja Basu
    First published:

    Tags: CM Mamata Banerjee, Jharna roy

    পরবর্তী খবর