হোম /খবর /পশ্চিম বর্ধমান /
জবরদখল করে গড়ে ওঠা দোকান উচ্ছেদ আসানসোলে, নেপথ্য কারণ কী?

West Bardhaman News: রাস্তার দু'পাশে জবরদখল করে গড়ে উঠেছিল দোকান, উচ্ছেদ করল আসানসোল পুরসভা

X
title=

রাস্তা জবরদখল করে গড়ে ওঠা দোকান উচ্ছেদ করল আসানসোল পুরনিগম। ব্যবসায়ীদের প্রতিবাদকে তোয়াক্কা না করেই পরিচালিত হয় এই উচ্ছেদ অভিযান

  • Share this:

পশ্চিম বর্ধমান: শুধু কথায় নয়, কাজেও করে দেখাল আসানসোল পুরনিগম। রাস্তার দু'পাশ জবরদখল করে গড়ে ওঠা অস্থায়ী দোকান উচ্ছেদের নোটিশ আগেই দিয়েছিল পুরনিগম। শুক্রবার সত্যিই সেই সমস্ত দোকান উচ্ছেদ করল তারা।

আসানসোল পুরনিগমের তরফ থেকে কয়েকদিন আগে একটি নোটিশ জারি করা হয়েছিল। যেখানে আসানসোলের এইচ-এলজি মোড় থেকে বিএনআর মোড় পর্যন্ত সমস্ত অস্থায়ী দোকানগুলিকে সড়ে যেতে বলা হয়েছিল। আসানসোল পুরনিগম জানিয়েছিল, ওটি শহরের অন্যতম ব্যস্ত রাস্তা। এই রাস্তার উপর একাধিক সরকারি দফতর, গেস্ট হাউস, রবীন্দ্র ভবন অবস্থিত। ফলে রাস্তা ছোট হয়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। পথচারীদের অসুবিধা হচ্ছে। আর তাই রাস্তার পাশে জবরদখল করে গড়ে ওঠা দোকানগুলিকে সড়ে যেতে হবে। শুক্রবার সেই নোটিস মেনেই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

আরও পড়ুন: হাম ও রুবেলার টিকাকরণে পূর্ব মেদিনীপুরের দুই স্বাস্থ্য জেলা প্রথম ও দ্বিতীয়

আসানসোল পুরো নিগমের বিভিন্ন বিভাগের কর্মীরা শহরের ব্যস্ত রাস্তার পাশে অস্থায়ীভাবে গড়ে ওঠা দোকানগুলিকে সরিয়ে ফেলে। পুরনিগমের এই সিদ্ধান্তে পথচারীরা খুশি হলেও বিষয়টি মোটেও মেনে নিতে পারছেন না উচ্ছেদ হওয়া ব্যবসায়ীরা। তাঁরা বিকল্প ব্যবসার জায়গা দেওয়ার জন্য আসানসোল পুরনিগমের কাছে দাবি জানিয়েছেন।

উচ্ছেদের নোটিশ পাওয়ার পরই এখানকার ছোট ব্যবসায়ীরা পুরনিগমের কাছে বিকল্প জায়গার জন্য আবেদন জানিয়েছিলেন। তাঁদের দাবি ছিল, এই ছোট অস্থায়ী দোকানগুলির উপর ভরসা করেই সংসার চলে। এই বিষয়ে আসানসোল পুরনিগমের তরফ থেকে কোন‌ও মন্তব্য করা হয়নি।

নয়ন ঘোষ

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Asansol