Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: কয়লা, বালি, মাদক - অবৈধ কারবার রুখতে সক্রিয় ভূমিকায় পুলিশ

Paschim Bardhaman: কয়লা, বালি, মাদক - অবৈধ কারবার রুখতে সক্রিয় ভূমিকায় পুলিশ

অবৈধ কয়লা পাচার রুখতে এবং বালি পাচার রুখতে কড়া হচ্ছে জেলা প্রশাসন। পশ্চিম বর্ধমান জেলা জুড়ে অবৈধ বালি এবং কয়লার পাচার এবং মাফিয়াদের দৌরাত্ম্য রুখতে পুলিশের তরফ থেকে নানান রকম পদক্ষেপ করা হচ্ছে।

  • Share this:

    #আসানসোল : অবৈধ কয়লা পাচার রুখতে এবং বালি পাচার রুখতে কড়া হচ্ছে জেলা প্রশাসন। পশ্চিম বর্ধমান জেলা জুড়ে অবৈধ বালি এবং কয়লার পাচার এবং মাফিয়াদের দৌরাত্ম্য রুখতে পুলিশের তরফ থেকে নানান রকম পদক্ষেপ করা হচ্ছে। নিয়মিত চালানো হচ্ছে অভিযান। পুলিশের অভিযানে বেশ কিছু অবৈধ কয়লা পাচারকারীর গাড়ি আটক করা হয়েছে। কয়লা পাচারের কৌশল দেখে চিন্তায় পড়েছেন গোয়েন্দারা। ট্রাক্টর, লরি ছেড়ে স্কুটারে করে চলছে কয়লা পাচার। বস্তায় ভরে অবৈধভাবে কয়লা স্কুটারে চাপিয়ে নিয়ে চলে যাচ্ছে দুষ্কৃতীরা। আর পুলিশ দেখলেই দে ছুট। অন্যদিকে অবৈধ বালি খাদান গুলির বিরুদ্ধেও প্রশাসন অভিযান চালাচ্ছে। এমনিতেই বর্ষার সময় জলস্তর বৃদ্ধি হওয়ার আগে পর্যন্ত দেখা যায় বালি মাফিয়াদের দৌরাত্ম্য। দেখা যায় বিভিন্ন অবৈধ বালি ঘাটগুলিতে বেআইনি বালি উত্তোলন। ফলে পরিবেশ এবং নদীগুলির ব্যাপকভাবে ক্ষতি হয়। তাছাড়া প্রচুর পরিমাণে রাজস্ব ফাঁকি যায়। সেই সমস্ত বিষয়ে রাশ টানতেই পুলিশ কড়া পদক্ষেপ করছে। চালাচ্ছে অভিযান। অন্যদিকে বেআইনি মাদক পাচারের ক্ষেত্রে পুলিশ অভিযান চালাচ্ছে দুষ্কৃতীদের গ্রেফতার করছে। সমস্ত অভিযানে জেলা জুড়ে দেখা যাচ্ছে কুলটি থানার পক্ষ থেকে বেআইনি কার্যকলাপ রুখতে উদ্যোগী পদক্ষেপ। এদিন কুলটি থানার চৌরাঙ্গি ফাঁড়ির পুলিশের অভিযানে আটক করা হয়েছে কয়লা বোঝাই তিনটি স্কুটার। এই স্কুটারগুলিতে কয়লা বোঝাই করে দু'নম্বর জাতীয় সড়ক ধরে অবৈধ ভাবে পাচার করা হচ্ছিল বলেই খবর।

    সূত্রের খবর, বিসিসিএলের বড়ীরা কয়লা খনি থেকে অবৈধ কয়লা বস্তায় ভোরে তারপর স্কুটার ও মোটর সাইকেল করে দু'নম্বর জাতীয় সড়ক ধরে বিভিন্ন এলাকায় পাচার করা হয়। তবে এই অবৈধ কয়লা পাচার কাণ্ডে যারা যুক্ত রয়েছে, তাদের পুলিশ এখনও পর্যন্ত আটক পারেনি। অভিযোগ, কয়লা করবারে যুক্তরা পুলিশের নজরদারি দিয়ে এড়িয়ে অবৈধ কয়লা পাচার করছে। দিনের আলোয় এই অবৈধ কারবার চলছে বলে খবর। অন্যদিকে, পুলিশ অবৈধ কয়লা নিয়ে নিয়মিত অভিযান চালিয়ে যাবে বলে খবর।

    আরও পড়ুন: অজয় নদীর জলস্তর বৃদ্ধি! শিবপুরে অস্থায়ী সেতু বন্ধ করল প্রশাসন

    পাশাপশি, কুলটির ডুবুরডির কাছে জাতীয় সড়কের ওপর দুটি বালি বোঝাই ট্রাক্টর আটক করেছে চৌরাঙ্গি ফাঁড়ির পুলিশ। গ্রেফতার করা হয়েছে বালি বোঝাই ট্রাক্টরের চালক ও খালাসিদের। এই ঘটনায় মোট চার জনকে গ্রেফতার করা হয়েছে। বালির কোনও বৈধ কাগজ-পত্র দেখাতে না পারায় ট্রাক্টরগুলি আটক করে চৌরাঙ্গি ফাঁড়িতে নিয়ে আসে পুলিশ। ঘটনায় গ্রেফতার হওয়া চারজনকে জেলা আদালতে তোলা হয়েছে। বেআইনি কয়লা বালি পাচার ছাড়াও মাদক কারবারের বিরুদ্ধেও সক্রিয় ভূমিকা গ্রহণ করেছে পুলিশ।

    আরও পড়ুন: মানুষের জীবন রক্ষায় বিশেষ প্রশিক্ষণ দিলেন চিকিৎসকরা

    নিয়ামতপুর ফাঁড়ির অন্তর্গত লছিপুরের চবকা এলাকা থেকে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিডি ডিপার্টমেন্ট এবং কুলটি থানা ও নিয়ামতপুর ফাঁড়ির পুলিশের যৌথ অভিযানে তল্লাশি চালিয়ে এক মহিলার বাড়ি থেকে সাড়ে তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। তাছাড়াও এক মহিলা ও তার স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। সব মিলিয়ে পুলিশের ভূমিকা স্পষ্টভাবে বুঝিয়ে দিচ্ছে, অবৈধ কারবার রুখতে এবং মাফিয়াদের দৌরাত্ম্য বন্ধ করতে প্রশাসন নিয়মিত অভিযান চালাবে এবং পদক্ষেপ করবে।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Asansol, Paschim bardhaman

    পরবর্তী খবর