Home /News /technology /

দাম এক কোটিরও বেশি, দেশে এসে গেল দুই ভ্যারিয়ান্টের BMW IX E SUV!

দাম এক কোটিরও বেশি, দেশে এসে গেল দুই ভ্যারিয়ান্টের BMW IX E SUV!

BMW IX E SUV গাড়ির এক্স-শোরুম প্রাইস ধার্য করা হয়েছে ১ কোটি ১৫ লক্ষ ৯০ হাজার টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: BMW-এর নতুন গাড়ি আই এক্স ইলেকট্রিক এসইউভি (BMW IX E SUV) এনসিএপি ক্র্যাশ টেস্টের সকল পরীক্ষা পাশ করে ৫ স্টার রেটিং পেয়েছে। ভারতে চলতি সপ্তাহেই লঞ্চ করা হয়েছে BMW-এর নতুন গাড়ি আই এক্স ইলেকট্রিক এসইউভি। BMW কোম্পানি ভারতে লঞ্চ করেছে তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি।

আরও পড়ুন: দেশে সুরক্ষিত এবং আইনি ভাবে কী করে চালু রাখা যেতে পারে ক্রিপ্টোকারেন্সি?

চাইল্ড এবং অ্যাডাল্ট প্রোটেকশন

BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়িটি চাইল্ড এবং অ্যাডাল্ট প্রোটেকশনের ক্ষেত্রে খুব ভালো পারফর্ম করেছে। BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়িতে ড্রাইভার সিট এবং প্যাসেঞ্জার সিটের মধ্যে একটি নতুন ইন্টারঅ্যাকটিভ পাওয়াব্যাগ রয়েছে। যদি সাইড থেকে এই গাড়িকে ধাক্কা দেওয়া হয় তাহলে অতিরিক্ত সুরক্ষা প্রদান করা হয়েছে। এছাড়াও BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়ির সামনে চাইল্ড প্রোটেকশনের জন্য আধুনিক সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে।

সেফটি ফিচার

BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়িতে রয়েছে বিভিন্ন ধরনের আধুনিক এবং সেফটি ফিচার। এই গাড়িতে রয়েছে ফ্রন্ট কোলিজন বার্নিং সিস্টেম, অটোমেটিক এমার্জেন্সি ব্রেকিং সিস্টেম। এর ফলে এই গাড়ির চালকরা দূরত্ব বজায় রাখতে পারবে রাস্তার অন্য গাড়ি এবং লোকেদের থেকে।

আরও পড়ুন: আপনার আধার নম্বর থেকে কতগুলো সিম কার্ড নেওয়া হয়েছে, অনলাইনে এই ভাবে চেক করে নিন....

বিশ্ব জুড়ে প্রকাশ করা হয়েছে ইলেকট্রিক এসইউভি

BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়ি প্রকাশ করা হয়েছে পুরো বিশ্ব জুড়ে। ভারতে BMW এর নতুন গাড়ি আই এক্স ইলেকট্রিক এসইউভি গাড়িটি এসেছে কমপ্লিটলি বিল্ট ইউনিটের মাধ্যমে। ভারতে BMW এর নতুন গাড়ি আই এক্স ইলেকট্রিক এসইউভির মোকাবিলা হবে Audi e-torn এবং Mercedes Benz EQC গাড়ির সঙ্গে।

আরও পড়ুন: সরকারের এই সিদ্ধান্তের জন্য সস্তা হবে হোম লোন, জানুন কেন!

BMW IX-এর দু'টি ভ্যারিয়ান্ট লঞ্চ করা হয়েছে

  • BMW আই এক্স ইলেকট্রিক এসইউভি এর দু'টি ভ্যারিয়ান্ট লঞ্চ করা হয়েছে। ভারতে লঞ্চ করা হয়েছে- BMW এর xDrive 50 এবং xDrive 40।
  • - BMW-এর xDrive 40 গাড়িতে রয়েছে ইঞ্জিন ৬৩০ এনএম-এর পিক ট্যাঙ্ক যা ৩২৬ বিএইচপি এর পাওয়ার জেনারেট করে। BMW-এর এই ভ্যারিয়ান্ট xDrive 40 গাড়িটি একবার চার্জ দিলে ৪১৪ কিমি পর্যন্ত যেতে পারে।
  • - BMW-এর xDrive 50 গাড়িতে রয়েছে ৭৬৫ এনএম-এর পিক ট্যাঙ্ক যা ৫২৩ বিএইচপি এর পাওয়ার জেনারেট করে। BMW-এর এই ভ্যারিয়ান্ট xDrive 50 গাড়িটি একবার চার্জ দিলে ৬১১ কিমি পর্যন্ত যেতে পারে।
  • BMW IX E SUV গাড়ির এক্স-শোরুম প্রাইস ধার্য করা হয়েছে ১ কোটি ১৫ লক্ষ ৯০ হাজার টাকা।
Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: BMW IX E SUV, BMW xDrive 40

পরবর্তী খবর