দিল্লির মাত্রাছাড়া দূষণে ভাইরাল News18-এর 'ধুঁয়া কুয়া', 'চাঁদনী চোক'

দিল্লির মাত্রাছাড়া দূষণে ভাইরাল News18-এর 'ধুঁয়া কুয়া', 'চাঁদনী চোক'

ট্যুইট করে দিল্লিকে গ‍্যাস চেম্বারের সঙ্গে তুলনা করেছেন খোদ মুখ‍্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

  • Share this:

#নয়াদিল্লি: দূষণে হাঁসফাঁস অবস্থা দিল্লির। গাঢ় ধোঁয়াশায় ঢাকা রাজধানীর আকাশ। ৫ থেকে ১৫ নভেম্বর যমুনার উপর সিগনেচার ব্রিজ তৈরির কাজ বন্ধ রাখা হবে। আজ, সোমবার থেকে দিল্লিতে ফিরেছে পরিবহনের অড-ইভেন নীতি। মঙ্গলবার পর্যন্ত জারি থাকছে জনস্বাস্থ‍্য সংক্রান্ত জরুরি অবস্থা। নিষেধাজ্ঞা উপেক্ষা করেই চলছে ফসল পোড়ানোও। নয়ডা-সহ দিল্লির বিভিন্ন এলাকায় লাগামছাড়া দূষণ । কোথাও বাতাসে ভাসমান সূক্ষ্ম ধূলিকণার পরিমাণ ৪৫০ মাইক্রোগ্রাম তো কোথাও ৫০০ মাইক্রোগ্রাম।

গত তিন বছরের মধ্যে এইবার দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স সব থেকে খারাপ। বায়ুদূষণের ফলে দিল্লি-এনসিআর-এর লোকদের নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে আর ৪০ শতাংশ লোক দিল্লি ছেড়ে অন্য শহরে গিয়ে বসবাস করতে চাইছে। দিল্লির দূষণ আর নিজেদের সমস্যার কথা ট্যুইটার প্রকাশ করতে শুরু করেছে শহরবাসী। অনেকে এমন কিছু মীম সেয়ার করেছে যা ভয়াবহ। নিউজ 18 বেশ কিছু মীম তৈরি করেছে যেখানে দূষণের জন্য দিল্লির বিভিন্ন জায়গার নাম বদলে দিয়েছে।

ট্যুইট করে দিল্লিকে গ‍্যাস চেম্বারের সঙ্গে তুলনা করেছেন খোদ মুখ‍্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দাবি, হরিয়ানা, পঞ্জাবে কৃষিবর্জ‍্য পোড়ানোতেই গ‍্যাস চেম্বার হয়ে উঠছে দিল্লি। হরিয়ানা-পঞ্জাবের মুখ্যমন্ত্রীদের চিঠি লেখারও আবেদন জানিয়েছেন তিনি।

First published: 04:18:05 PM Nov 04, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर