পড়লেও ভাঙবে না, ঢুকবে না জল; নতুন রাগড স্মার্টফোন বাজারে আনছে Motorola

পড়লেও ভাঙবে না, ঢুকবে না জল; নতুন রাগড স্মার্টফোন বাজারে আনছে Motorola
জলে পড়ে গেলে ফোনে জল ঢুকে খারাপ হওয়ার সম্ভাবনা নেই, নতুন রাগড স্মার্টফোন বাজারে আনছে Motorola

জলে পড়ে গেলে ফোনে জল ঢুকে খারাপ হওয়ার সম্ভাবনা নেই, নতুন রাগড স্মার্টফোন বাজারে আনছে Motorola

  • Share this:

Motorola: ফোন হাত থেকে পড়ে গিয়ে ভেঙে যাওয়ার রেকর্ড অনেকেরই রয়েছে। ফোনের স্ক্রিন ভেঙে যাওয়াও খুবই কমন বিষয়। এসবের থেকে মুক্তি দিতে Motorola এবার বাজারে আনছে রাগড স্মার্টফোন। যা একেবারে ড্রপ প্রুফ ও শক-প্রুফ। অর্থাৎ হাত থেকে পড়ে গেলে ভাঙার সম্ভাবনা নেই বা জলে পড়ে গেলে ফোনে জল ঢুকে খারাপ হওয়ার সম্ভাবনা নেই।

রাগড ডিভাইস প্রস্তুতকারক সংস্থা Bullitt-এর সঙ্গে গাঁটছড়া বেধে এই রাগড স্মার্টফোন বাজারে আনতে চলেছে সংস্থা। জানা গিয়েছে, এক্ষেত্রে ম্যানুফ্যাকচারিং লাইনেন্স Bullitt-এর থাকবে। এর আগে প্রথমে IP67-rated অ্যান্ড্রয়েড ফোন (Motorola Defy), ও পরে Motorola-র শ্যাটারশিল্ড টেকনোলজির Moto Z Force ও Z2 Force-এ এই ধরনের ব্যবস্থা ছিল। তবে, Bullitt এর আগে কোনও স্মার্টফোনের জন্য এমন ডিজাইন প্রস্তুত করেনি। কারণ কারা শুধুমাত্র গাড়ি ও অন্যান্য জিনিসে এই টেকনোলজি ব্যবহার করত।

এই বিষয়ে Motorola-র একজিকিউটিভ ডিরেক্টর ডেভ ক্যারোল জানান, রাগড মোবাইল প্রস্তুত করার ক্ষেত্রে Bullitt একটা নিদর্শন তৈরি করতে চলেছে। যে ডিভাইসগুলি এই রাগড টেকনোলজির অধীনে তৈরি হবে তা বহিরাগত ক্রেতাদের আকর্ষণ করবে এবং একই সঙ্গে যাঁরা টেকসই ফোন চান, তাঁদেরও আকর্ষণ করবে। Motorola ফোন যাতে আরও জনপ্রিয় হয় এবং আরও এক ধাপ এগোয় তার জন্যই এই সংস্থার সঙ্গে হাত মেলানো।


Motorola এই রাগড সিরিজে কোন কোন ফোন আনছে এবং তাতে কী কী ফিচার ও স্পেসিফিকেশন থাকছে তা এখনও জানা যায়নি। কোনও সংস্থার তরফেই এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে, বিভিন্ন রিপোর্ট বলছে, আগামী মার্চ মাসের মধ্যেই পুরো তথ্য প্রকাশ্যে আনবে সংস্থা।

টেক-বিশেষজ্ঞরা বলছেন, রাগড ফোনের বরাবরই একটা আলাদা বাজার রয়েছে, চাহিদা রয়েছে। কারণ যখন এত ব্যস্ততার মাঝে ফোন নিত্যদিনের সঙ্গী, তখন এই ফোন পড়ে যেতেই পারে। ভেঙে যেতে পারে স্ক্রিন। বেশিরভাগ ক্ষেত্রে এমনই হয়ে থাকে। ফলে তাকে বাঁচানো অত্যন্ত জরুরি।

তবে, এক্ষেত্রে Motorola-কে ফোনের স্টাইল ও সাইজের দিকে নজর দিতে হবে। নজর দিতে হবে অন্যান্য ফিচারেও। অনেকেই বলছেন, সংস্থাকে মাথায় রাখতে হবে ফোন যেন এক্ষেত্রে খুব মোটা বা বড় না হয়ে যায় এবং শুধু রাগড বিষয়টির উপরে জোর দিতে গিয়ে অন্য কোনও ফিচার আলগা না হয়ে যায়!

Published by:Ananya Chakraborty
First published: