• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • PhonePe দিয়ে মোবাইল রিচার্জ করেন? এবার দিতে হবে বাড়তি টাকা, জেনে নিন এক নজরে

PhonePe দিয়ে মোবাইল রিচার্জ করেন? এবার দিতে হবে বাড়তি টাকা, জেনে নিন এক নজরে

এক নজরে দেখে নেওয়া যাক PhonePe-র মাধ্যমে ফোন রিচার্জ করলে কত টাকা ফি হিসাবে দিতে হবে।

এক নজরে দেখে নেওয়া যাক PhonePe-র মাধ্যমে ফোন রিচার্জ করলে কত টাকা ফি হিসাবে দিতে হবে।

এক নজরে দেখে নেওয়া যাক PhonePe-র মাধ্যমে ফোন রিচার্জ করলে কত টাকা ফি হিসাবে দিতে হবে।

  • Share this:

    #কলকাতা: বর্তমানে বিভিন্ন ধরনের পেমেন্ট করার জন্য রয়েছে নানা ধরনের অ্যাপ। এই সকল অ্যাপের মাধ্যমে কেনাকাটার বিল, ফোন রিচার্জ, ইলেকট্রিক বিল ইত্যাদি প্রায় সকল ধরনের পেমেন্টই অনলাইনে করা যায়। এমনই একটি অনলাইন পেমেন্ট অ্যাপ PhonePe এখন থেকে তাদের অ্যাপের মাধ্যমে সমস্ত ধরনের ট্রানজাকশনের জন্য নেওয়া শুরু করেছে নির্দিষ্ট কিছু ফি। এর ফলে PhonePe অ্যাপের মাধ্যমে ইউজারদের ফোন রিচার্জ করার খরচ কিছুটা বেড়ে যাবে। ভারতের প্রথম ইউপিআই (UPI) বেসড পেমেন্ট অ্যাপ PhonePe-র এই নতুন সিদ্ধান্ত সকলকেই বেশ অবাক করেছে। কারণ এই ধরনের অন্যান্য অ্যাপগুলোর ক্ষেত্রে সমস্ত পরিষেবা ফ্রিতে পাওয়া গেলেও এখন থেকে PhonePe-র মাধ্যমে সমস্ত ধরনের ট্রানজাকশনের জন্য তাদের ইউজারদের দিতে হবে একটি নির্দিষ্ট ফি। এক নজরে দেখে নেওয়া যাক PhonePe-র মাধ্যমে ফোন রিচার্জ করলে কত টাকা ফি হিসাবে দিতে হবে।

    আরও পড়ুন - দীপাবলিতে প্রিয়জনকে উপহার দিতে চান? অ্যামাজন সেলে আকর্ষণীয় ছাড়ে পাওয়া যাচ্ছে বেস্ট স্পিকার সিস্টেম

    পিটিআই (PTI)-এর রিপোর্ট অনুযায়ী ইউজারদের ৫০ টাকার নিচে যেকোনও ধরনের রিচার্জের ক্ষেত্রে এক টাকাও ফি হিসাবে দিতে হবে না। ৫০ টাকা থেকে ১০০ টাকার মধ্যে রিচার্জের ক্ষেত্রে সেই ট্রানজাকশনের জন্য ১ টাকা ফি হিসাবে নেওয়া হবে। ১০০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে রিচার্জের ক্ষেত্রে সেই ট্রানজাকশনের জন্য ২ টাকা ফি হিসাবে নেওয়া হবে। এর ফলে ইউজারদের প্রিপেড ফোনের খরচ কিছুটা হলেও বেড়ে গেল। এখন থেকে PhonePe-র মাধ্যমে সমস্ত ধরনের রিচার্জের জন্যই তাদের ইউজারদের দিতে হবে একটি নির্দিষ্ট ফি। এছাড়া ক্রেডিট কার্ডের মাধ্যমেও PhonePe-র ট্রানজাকশনের ক্ষেত্রে এখন থেকে নেওয়া হবে ফি। অন্যান্য বিভিন্ন ধরনের অ্যাপের মাধ্যমে ফ্রিতেই ফোন রিচার্জ করা গেলেও PhonePe শুরু করেছে তাদের এই নতুন অফার।

    আরও পড়ুন - Phishing Email-এ ক্লিক করলেই হ্যাকারের হাতে ফোনের গুরুত্বপূর্ণ তথ্য, জানুন এই সমস্যা থেকে বাঁচার উপায়

    PhonePe-র এই নতুন ফি -র জন্য তাদের ইউজারদের প্রিপেড ফোন রিচার্জের জন্য আরও বেশি টাকা খরচ করতে হবে। বর্তমানে ভারতের বাজারে যখন Paytm, Google Pay, MobiKwik ইত্যাদির মতো বিভিন্ন ধরনের পেমেন্ট অ্যাপ রয়েছে তখন PhonePe-র এই ধরনের সিদ্ধান্ত সকলকেই বেশ অবাক করেছে। প্রতিযোগিতার বাজারে টিকে থাকার জন্য বিভিন্ন ধরনের পেমেন্ট অ্যাপ তাদের ইউজারদের জন্য লঞ্চ করছে নানা ধরনের অফার। সেখানে দাঁড়িয়ে PhonePe তাদের ইউজারদের খরচ আরও কিছুটা বাড়িয়ে দিল। তাই PhonePe-র এই নতুন সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত সেটা সময়ই বলবে!

    Published by:Ananya Chakraborty
    First published: