• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Omicron COVID Care: সুরক্ষা দেবে ওমিক্রন-আতঙ্কে, হাতের কাছে থাকা দরকার এই ৭ গ্যাজেট

Omicron COVID Care: সুরক্ষা দেবে ওমিক্রন-আতঙ্কে, হাতের কাছে থাকা দরকার এই ৭ গ্যাজেট

সুরক্ষা দেবে ওমিক্রন-আতঙ্কে, হাতের কাছে থাকা দরকার এই ৭ গ্যাজেট!

সুরক্ষা দেবে ওমিক্রন-আতঙ্কে, হাতের কাছে থাকা দরকার এই ৭ গ্যাজেট!

Omicron COVID Care: নিজেদের সুরক্ষার জন্য সবসময় নিজেদের সঙ্গে কয়েকটি গ্যাজেট রাখা দরকার।

  • Share this:

#Omicron COVID Care: করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের (Omicron) প্রভাব পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই অবস্থায় নিজেদের সুরক্ষার জন্য সবসময় নিজেদের সঙ্গে কয়েকটি গ্যাজেট রাখা দরকার। এক নজরে দেখে নেওয়া যাক এমনই প্রয়োজনীয় ৭টি গ্যাজেট।

থার্মোমিটার (Thermometer)

বর্তমান পরিস্থিতিতে থার্মোমিটার হল সবথেকে গুরুত্বপূর্ণ। সকলের বাড়িতেই এখন এটি রাখা দরকার। করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের প্রভাবের জন্য থার্মোমিটার খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। প্রতিনিয়ত নিজেদের শরীরের তাপমাত্রা মাপার জন্য থার্মোমিটার খুবই প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ। থার্মোমিটার সবসময় নিজের কাছে না রাখতে পারলে অন্য অপশনও রয়েছে। বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের স্মার্টওয়াচ রয়েছে, যার মাধ্যমে শরীরের তাপমাত্রা মাপা সম্ভব। এই ধরনের স্মার্টওয়াচের ক্ষেত্রে সবথেকে বড় সুবিধা হল এর মাধ্যমে সবসময় নিজের শরীরের তাপমাত্রা চেক করা সম্ভব।

আরও পড়ুন - সাবধান! কোভিড বুস্টার শট বুকিংয়ে ফাঁকা হয়ে যেতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

অক্সিমিটার (Oximeter)

করোনা মহামারীর প্রভাবের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ যন্ত্র হল অক্সিমিটার। করোনার প্রভাবের কথা মাথায় রেখে অক্সিমিটার সবসময় নিজের সঙ্গে রাখা দরকার। অক্সিমিটারের সাহায্যে শরীরের ব্লাড অক্সিজেন লেভেল মাপা সম্ভব। এর মাধ্যমে শরীরের বিটস মিনিট পিছু নির্ণয় করা সম্ভব। করোনার প্রভাবে শরীরে অক্সিজেনের মাত্রা কম হয়ে গেলে এমনিতে সেটা বোঝা সম্ভব নয়। সেই সময় অক্সিমিটারের সাহায্যে সেটি মাপা সম্ভব। এর ফলে বিপদ হওয়ার আগেই উপযুক্ত চিকিৎসা শুরু করে দেওয়া সম্ভব।

ফিটনেস ব্যান্ড (Fitness Band)

বর্তমানে ফিটনেস ব্যান্ড খুবই একটি গুরুত্বপূর্ণ গ্যাজেট। এর মাধ্যমে প্রতিনিয়ত শরীরের বিভিন্ন ধরনের সমস্যা মনিটর করা যায়। এর মাধ্যমে শরীরের ব্লাড অক্সিজেন লেভেল, শরীরের তাপমাত্রা, হার্ট রেট, স্লিপ টাইম ইত্যাদি প্রতিনিয়ত মনিটর করা সম্ভব। বাজারে ৩০০০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের ফিটনেস ব্যান্ড রয়েছে। বর্তমান পরিস্থিতিতে ফিটনেস ব্যান্ড সকলের জন্যই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

আরও পড়ুন - আকর্ষণীয় ছাড়, ঢালাও অফার; Amazon গ্রেট রিপাবলিক ডে সেল কবে থেকে জানেন তো?

ইউভি-সি স্যানিটাইজার (UV-C Sanitisers)

২০২০ সাল থেকে বিভিন্ন ডিভাইসে ইউভি-সি লাইট লাগানোর চল শুরু হয়েছে। করোনা ভাইরাসের জীবাণু বিনাশ করার জন্য এই ধরনের লাইটের ব্যাহার করা হয়। বিভিন্ন ধরনের সারফেস এবং বিভিন্ন ধরনের জিনিস স্যানিটাইজ করার জন্য এটি খুবই প্রয়োজনীয়। বর্তমান পরিস্থিতিতে ইউভি-সি স্যানিটাইজার সকলের জন্যই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

মেডিক্যাল অ্যালার্ট সিস্টেম (Medical Alert System)

বয়স্কদের জন্য এই মেডিক্যাল অ্যালার্ট সিস্টেম খুবই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে দরকারি সময়ে এসওএস সিগন্যাল পাঠানো হয়। মেডিক্যাল অ্যালার্ট সিস্টেমের মাধ্যমে আগে থেকেই সতর্ক হওয়া যায়। এর ফলে প্রয়োজনীয় চিকিৎসা সঠিক সময়ে শুরু করা যায়।

অক্সিজেন কনসেনট্রেটর (Oxygen Concentrators)

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ বুঝিয়ে দিয়েছিল এর প্রয়োজনীয়তা। বর্তমান পরিস্থিতিতে এটি খুবই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ। বাড়িতে কোনও রোগী থাকলে এটি সবসময় কাছে রাখা দরকার। বাজারে এটি বিভিন্ন দামে সহজেই পাওয়া যাচ্ছে।

গুগল ম্যাপ (Google Maps)

এটি কোনও গ্যাজেট না হলেও, এটি খুবই একটি গুরুত্বপূর্ণ অ্যাপ। দরকারের সময় কোনও কিছু খুঁজে পেতে এবং কোনও কিছুর ঠিকানা খুব সহজে এবং দ্রুত জানার জন্য গুগল ম্যাপ খুবই গুরুত্বপূর্ণ।

Published by:Ananya Chakraborty
First published: